Breaking News

অদ্ভুত এক খেলায় মাতল পুরো গ্রামবাসী। গ্রামে পানির উপর সরু রাস্তা বানিয়ে সাইকেল চালানোর প্রতিযোগিতা।যা দেখে প্রসংশা নেটিজেনরা। তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:প্রযুক্তি হয়তো অনেক দূর এগিয়েছে, মানুষ হয়তো এখন এক মহাদেশ থেকে আরেক মহাদেশে বিমানে চেপে একদিনেই পাড়ি দেয় – ফেসবুক-টুইটারে আপডেট শেয়ার করে বন্ধুদের সাথে । কয়েক বছর পর, কে জানে, আপনি হয়তো এক গ্রহ থেকে আরেক গ্রহে যাবেন দ্রুতগতির নভোযানে চড়ে – কয়েক মিনিটের মধ্যেই!

কিন্তু বিজ্ঞানের এত এত সব চমকপ্রদ আর ব্যয়বহুল এসব অত্যাধুনিক যানবাহন – আমার মতো- কিংবা আপনার মতো- আমাদের মতো সাধারন মানুষদের হয়তো সারাজীবন পত্রিকার পাতায় পড়েই জীবন পার করে দিতে হবে, এমনকি জীবনেও হয়তো পা রাখা হবে না বিমানে, নভোযান তো দিবাস্বপ্ন!

আচ্ছা, স্বপ্ন নিয়েই যখন কথা উঠলো, সাহস করে আপনাকে একটা প্রশ্ন করে ফেলি। খুব ছোটবেলায় , এই মনে করেন,আপনি যখন হাফপ্যান্ট পড়ে বাবার হাত ধরে স্কুলে যেতেন, আপনার স্বপ্নের যানবাহন কি ছিল?

অন্যদের কথা জানি না, আমার শৈশবের স্বপ্নের বাহন ছিল সাইকেল! দুই চাকার অতুলনীয় এই বাহনের সাথে সখ্যতা আমার অনেকদিনের। সেই বন্ধন আজও টিকে আছে!আর তাই, সাইকেল নিয়ে আপনাদের সাথে কিছু তথ্য শেয়ার করলাম।সময় যত বাড়ছে তত জ্বালানীর দাম ক্রমাগত বেড়েই চলেছে। যার ফলে ইলেকট্রিক গাড়ি বা বাইকের জনপ্রিয়তা ধীরে ধীরে বাড়ছে।

তবে পেট্রোল,ডিজেল শুধুমাত্র দামের দিক থেকেই নয় পরিবেশ দূষণের দিক থেকেও এগুলিকে ধীরে ধীরে বর্জন করছে সাধারণ মানুষ। কিন্তু ইলেকট্রিক গাড়ি বা বাইকের দাম এতোটাই বেশি যে মধ্যবিত্ত মানুষ তা অনেক সময় কিনতে পারেন না।

যার ফলে মানুষ ইলেকট্রিক সাইকেল কেনার দিকেও অগ্রসর হচ্ছেন। ইতিমধ্যেই বাজারে অনেক সংস্থা ইলেকট্রিক সাইকেল এনেছেন। আর এসব সংস্থার মধ্যে অন্যতম জনপ্রিয় হলো ‘হিরো’। কারণ,শুধুমাত্র ইলেকট্রিক নয় এর আগে এমনি সাইকেলও ভীষণই জনপ্রিয় হয়েছিল গ্রাহকদের কাছে। আজ আমরা হিরোর চারটি সাইকেলের কথা আলোচনা করবো,যেগুলি পকেটসুলভ এবং ভালো ফিচারযুক্ত।

আমরা এই ভিডিওতে দেখতে পাচ্ছি গ্রামের ছেলেদের নিয়ে একটি সাইকেল প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। একটি নদীর উপর সরু রাস্তা দিয়ে আট দশটা যুবক সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। এবং সেখানে অনেক লোক সমাগম হয়েছে। গ্রামের ছেলে মেয়ে ছোট বড় সভায় উপস্থিত হয়েছে। এবং সবাই একসাথে আনন্দে মেতে উঠেছে।মজার ব্যাপার হচ্ছে খেলায় অংশগ্রহণকারী সবাই তাদের নির্দিষ্ট স্থানে যেতে পারল না। সেখানে যাওয়ার আগেই পানিতে পড়ে গিয়েছে। যা দেখে আনন্দ পাচ্ছে গ্রামবাসী।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …