Breaking News

অবিকল মানুষের মতোই ঝগড়া করছে খুদে শালিক পাখি, ভিডিও দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের

আদিকাল থেকেই বিভিন্ন প্রাণী মানুষের দাসত্ব গ্রহণ করে আসছে, মানুষ বিভিন্ন কায়দায় বিভিন্ন বন্যপ্রাণীদের কে পোষ মানিয়ে নিয়েছে।তারি ধারাবাহিকতায় এখনো মানুষ বিভিন্ন বন্য প্রাণীকে শখের বশে পোষ মানিয়ে থাকে। যেমন শালিক, দিয়া, ময়না, কাকাতুয়া ইত্যাদি। এদের মধ্যে অন্যতম একটি হচ্ছে শালিক।

অবিকল মানুষের মতো ঝগড়া করছে একটি খুদে শালিক পাখি। প্রকাশ্যে আসা মাত্রই ঝড়ের বেগে ভাইরাল হল ভিডিওটি। আজকাল সোশ্যাল মিডিয়ার (Social Media) দৌলতে অনেককিছুই প্রতি মিনিটে মিনিটে প্রকাশ্যে আসছে। সঙ্গে ভাইরাল হচ্ছে একাধিক বিরলতম দৃশ্যও। একটি মুঠোফোন ঘুরিয়ে আনছে পুরো বিশ্ব। যেখানে ধরা পড়ছে নানারকম হকচকিয়ে যাওয়ার মতন এক এবং একাধিক দৃশ্য। যার মধ্যে সবথেকে বেশি নজর কেড়ে নিচ্ছে পশু, পাখিদের ভিডিওগুলি। আমজনতার থেকেও এগুলি মানুষের কাছে বেশি আকর্ষণীয়।

পশুদের প্রতিভাগুলি দেখলে রীতিমতো মন জুড়িয়ে যায় সকলের। তবে ইন্টারনেটে মানুষের সঙ্গে পাখিদের নানারকম কীর্তিকলাপের ভিডিও ভাইরাল হচ্ছে। সেই তো কোনো কোনো ক্ষেত্রে বাড়ির পোষ্যের ভিডিও ভাইরাল হচ্ছে আবার কোনো কোনো ক্ষেত্রে রাস্তাঘাটের নানারকম পশু-পাখির নানান কীর্তিকলাপের দৃশ্য ভাইরাল হচ্ছে। আসলে বর্তমানে টেলিভিশনের থেকেও বেশি জনপ্রিয় এবং বিনোদনের জায়গা হল সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়ার ভাইরাল হওয়া ভিডিওগুলি এখন মানুষের কাছে বিনোদনের অন্যতম প্রধান মাধ্যম।

সম্প্রতি, যে ভাইরাল ভিডিওটির দেখা মিলল, একটি শালিক পাখি অবিকল মানুষের মতো ঝগড়া করছে। সাধারণত কথা বলা পাখিদের তালিকায় রয়েছে, টিয়া, কাকাতুয়া, ময়না। যারা মানুষকে অনুকরণ করে কথা‌ বলে থাকে। কিন্তু মানুষের মতো অবিকল ঝগড়া করতে মোটামুটি কেউই দেখে নি। যদিও এই শালিক পাখিটি মানুষের মতো কথা বলার পাশাপাশি গানও করতে পারে।

হ্যাঁ, সম্প্রতি একটি কথা বলা শালিক পাখির ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হয়েছে ইন্টারনেটের অলি-গলিতে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, পোষ্য পাখিটির নাম সোনা। জনৈক ব্যক্তি তাকে ‘বাপি’ বলে ডাকলেই সে সাড়া দিচ্ছে। এছাড়াও ভিডিওতে উঠে এলো, বাড়ির উঠোনে থাকা থালা শালিকটি ঠোঁট দিয়ে উল্টে দিয়ে সারা উঠোনময় ঘুরে বেড়াচ্ছে।

ওই ব্যক্তিটিকে শালিকের কার্যকলাপ দেখে হাসতে দেখা গেলে শালিক পাখিটিও হাসার চেষ্টা করতে দেখা গেল। তাছাড়া শালিকটিকে আরও অনেক কথা বলতে দেখে গেল। আর শালিকটির এহেন কথা বলা ব্যপক এনজয় করলেন সকল নেটবাসীরাও। ভিডিওটিতে ইতিমধ্যেই কয়েক মিলিয়ন লাইকের সংখ্যা পেরিয়েছে। ‘আরজেস ভিডিও জোন’ (Rjs Video zone) নামক একটি ইউটিউব চ্যানেল থেকে সম্প্রতি এই ভিডিওটি ভাইরাল হয়েছে।

আমাদের দেশে শালিক প্রায় সর্বত্রই দেখা যায়। বিশেষ করে যারা গ্রামে বসবাস করে অর্থাৎ তাদের শৈশবকাল গ্রামে কেটেছে তারা শালিক সম্পর্কে খুব ভাল করেই জানে। শালিক পোষ মানাতে হলে তাকে বাচ্চা থেকে পালন করতে হবে। যখন শালিকটি মানুষের সাথে ছোটবেলা থেকে বড় হয় তখন তার মধ্যে আর বন্যা স্বভাবটি ধারণ হয় না।

Check Also

সমুদ্রে গটলো এক বিরল ঘটনা জেলেদের জালে দরা পরলো টুনা মাছের এক বিশাল জাক । ৫মিনিটে বড়ে গেলো সব গোলা নৈাকা ভাইরল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:আমরা অনেকেই মাছ ধরতে খুব পছন্দ করি। বাঙ্গালীদের মধ্যে অনেকেপেশা আবার অনেকের নেশাও বটে। …