Breaking News

অবিশ্বাস্যভাবে নদী থেকে সাত কেজি ওজনের রুই মাছ ধরার ভাইরাল ভিডিও।

বন্ধুরা আজকে আমরা এই ভিডিওতে দেখতে যচ্ছি কিভাবে সহজ পদ্ধতিতে বরশি দিয়ে বিভিন্ন প্রকার মাছ শিকার করা যায়। এই পৃথিবীতে বিভিন্ন খাবারের মধ্য থেকে মাছ একটি আমাদের প্রিয় খাবার। আমরা মাছে ভাতে বাঙালি। মাছ ছাড়া বাঙালি কিছুই বুঝে না। আর মাছ শিকার করা মানুষের এটি একটি অন্যতম শখ। মাছ শিকার করা পছন্দ করে না এরকম লোক খুব কম পাওয়া যাবে। মাছ শিকার করতে সকলেরই ভালো লাগে। সেটা হোক ছোট আর বড় মাছ। আমরা হয়তো অনেকেই পুকুরের মধ্যে মাছ ধরেছি ।

কিন্তু বড় বড় সাগরের বড় নদীতে মাছ ধরতে পারিনি। তবে আজকে আমরা দেখতে যাচ্ছি কিভাবে বড় বড় সাগরে মাছ ধরা যায়। পুকুরে মাছ ধরা আর সাগরের মধ্যে মাছ ধরা উভয়টি এক নয়।কারণ পুকুরের মধ্যে আমরা অনেক ছোট মাছ ধরে থাকি কিন্তু সাগরের মধ্যে বড় বড় মাছ থাকে। বর্তমানে অনেকেই সোশ্যাল মিডিয়ার উপর নির্ভরশীল অর্থাৎ যে কোন প্রকার সংবাদ অথবা কোন প্রকার চলমান পরিস্থিতি জানতে সকলে সবার আগে সোশ্যাল মিডিয়া চেক করে থাকে।

কারণ প্রায় সকল ধরনের সংবাদ ও চলমান পরিস্থিতি সম্পর্কে তাৎক্ষণিক জানার জন্য সোশ্যাল মিডিয়া একটি অন্যতম যোগাযোগ মাধ্যম। হরহামেশাই সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন কিছু ভাইরাল হচ্ছে।আজকে আমরা আপনাদেরকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যা দেখাতে যাচ্ছি তা হচ্ছে মাছ শিকার করা। আমাদের বাংলাদেশে বিভিন্ন ধরনের মাছ রয়েছে। আমরা ভিডিওতে দেখতে পাচ্ছি লোক পেয়ে বরশি দিয়ে বিভিন্ন ধরনের মাছ ধরছে। মানুষ আগে প্রচুর পরিমাণে মাছ ধরতে ভালোবাসত।

কিন্তু তার সময়ের আবর্তনে আস্তে আস্তে মাছধরা বিলুপ্ত হয়ে যাচ্ছে। আমরা অনেকেই অনেক ভাবে মাছ ধরে থাকি ।কেউ ডুব দিয়ে মাছ ধরতে পছন্দ করে ।কেউ আবার জাল দিয়ে মাছ ধরতে ভালোবাসে আবার অনেকেই বরশি দিয়ে মাছ ধরে। যেটা আমরা বিডিও মধ্যে দেখতে পাচ্ছি।একটি লোক বরশি দিয়ে মাছ ধরছে। তবে গ্রামের মধ্যে প্রচুর পরিমাণে দেখা যায় যুবক-যুবতীরা ডুব দিয়ে মাছ ধরতে । আমরা শহরের মানুষেরা গ্রামীণ জীবন থেকে অনেকটাই বঞ্চিত। আমরা জানি না কিভাবে জাল দিয়ে মাছ ধরতে হয়।

কিন্তু কিছুদিন ধরে ইন্টারনেটে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে আমাদের চক্ষু কপালে উঠে গেছে।ভিডিওটি ছিল এমন সেখানে একজন ব্যক্তি সাগরে বরশি দিয়ে মাছ ধরছে। কেন মাছ নয় মাছ গুলো অনেকটাই বড়। এত বড় বড় মাছ আমরা হয়তো কখনো দেখিনি বা দেখতে পেলে খুব কম। লোকটি এমন ভাবে মাছ ধরছে তা দেখে বোঝা যাচ্ছে যে সে মাছ ধরায় পারদর্শী। কেন কাদায় মাছ ধরে যাচ্ছে। সে এক সময় বরশি দিয়ে হাত দিয়ে মাছ ধরছে ।

তার মাছ পাওয়া যেন কমছে না বরং বেড়েই চলেছে। সে বড় বড় রুই, কাতলা ,মৃগেল ইত্যাদি বড় বড় মাছ পেয়ে চলেছে। সে যেন মাছ ধরতে ধরতে ক্লান্তও হচ্ছে না। তার এই ধারণকৃত ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচুর ভাইরাল হয়েছে। আমরা শহুরে জীবনে হয়তো এই এই পরিস্থিতিতে অভ্যস্ত নই। কিন্তু ভিডিওটি খুব সুন্দর ছিল।

Check Also

ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি কে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালি মাছ খেতে …