Breaking News

অভিনব পদ্ধতিতে যুবক বাইসাইকেলের রিং দিয়ে দারুন কায়দা করে বানালো বানর ধরার ফাদ। মুহূর্তেই শিকার হলো বানর। তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: বর্তমান প্রযু,ক্তি আমাদের দিনকে খুব সহজ করে তুলে দিয়েছে। কিন্তু এই প্র,যুক্তি একদিনে চলে আসে নি। বহু মানুষের চে,ষ্টা-প্র,চেষ্টা এবং শ্র,ম ঘাম এর মাধ্যমে ধীরে ধীরে আমাদের মধ্যে প্র,যুক্তি ঘিরে ফেলেছে। কিছু মানুষ আছে তারা দিন দিন নতুন নতুন আবি,ষ্কারের ফলে বিভিন্ন য,ন্ত্র,পাতি উ,দ্ভাবন হচ্ছে। তারা প্রতি,নিয়তই চায় নতুন কিছু আবিষ্কা,র করতে।

বর্ত,মানে ইউটি,উব কিং,বা ভিন্ন যোগাযো,গ মাধ্যমে দৈন,ন্দিন সচরাচর বিভিন্ন কিছু আবিষ্কা,রের ভিডিও পেয়ে থাকি। এই ভিডিওগুলো প্রচুর পরিমাণে ভাইরাল হয়ে থাকে।,আজকের এই ভিডিওটিতে একটি ছেলে একটি পুরাতন সাইকেলের রিং দিয়ে একটি বানর ধরার ফাদ তৈরি করে।যা দিয়ে খুব সহজে বানর শি,কার করা যায়।এ ফাদ,টি দুইভাবে ব্যবহার করা যায়।

ব,ন্দু,কের গুলি হিসেবে মার্বেল ব্যবহার করে পাখি শি,কার করা যায় এবং ফাদ ব্যবহার করে বানর শি,কার করা যায়। এইধরনের অভিনব কৌশ,ল এরপূর্বে খুব কমই দেখেছি। যাকে বলা যায় এক ঢিলে দুই পাখি মারা। তীর এবং ব,ন্দুক দুই ভাবেই ব্যবহার করা যায়। এ পদ্ধতিতে ব,ন্দুক তৈরি করতে পুরাতন সাইকেলের রিং ব্যবহার করা হয়েছে।

আমরা যারা বিভিন্ন মাছ ও পাখি শি,কার করতে ভালো,বাসি তারা এই পদ্ধতি ব্যবহার করে স্বী,কার করতে পারি। আর এই পদ্ধতিতে ব,ন্দুক তৈরি করা খুবই সহজ ও কম খরচ।যার ফলে আমরা প্রত্যেকেই চাইলে এই পদ্ধতিতে খুব সহজে ব,ন্দুক তৈরি করতে পারি। ভিডিওটি দেখে খুব সুন্দর ভাবে দেখানো হয়েছে কিভাবে এই বন্ধু,টি তৈরি করা যায়। এবং এই ব,ন্দুকটি তৈরি করতে কি কি সর,ঞ্জাম আদি এবং জিনিস,পত্রের প্রয়োজন তা সু,ন্দর ভাবে দেখানো হয়েছে।

প্রয়োজনীয় জিনিসপত্রঃ এক টি পুরাতন সাই,কে,লের রিং, রাবা,র, কাঠ, ,স্ক্রু, ও সুতা তৈরি করার পদ্ধতি: প্রথমে পুরাতন সাইকেলের রিং সংগ্রহ করতে হবে।রিং,গু,লো কে ভালো করে পরি,ষ্কার করে নিতে হবে। এবং এর মধ্যে থাকা বেয়া,রিং গুলো তেল দিয়ে ফ্রী করে নিতে হবে। তারপর প্রয়োজন লম্বা দুই টুকরো কাঠ।একটি কাঠের গোড়া ঠিক বন্ধু,দের মত করে কেটে নিতে হবে।

আরেকটি কাঠ প্রথম কাঠের মাথায় টি এর মত করে শক্তভাবে জোড়া দিতে হবে। প্রথম কাঠের একদম প্রান্তে বন্ধু,কে একটি ট্রি,গারের জায়গা রাখতে হবে।এবং এর মধ্যে একটি ,স্ক্রু দিয়ে ক্রি,কেট তৈরি করতে হবে। স্ক্রু,টির প্রথম প্রা,ন্ত উপরের দিকে একটু বাইরে বের করা থাকবে। তারপর দ্বিতীয় কাঠের দুই প্রা,ন্তে সাইকেলের রিং দুটি ভালো করে স্থাপন করতে হবে।

এমনভাবে স্থাপন করতে হবে যেন রিংগু,লো খুব সহজে ঘুরতে পারে। এবং ভিডিওটি এর চিত্র অনুযায়ী একটি লম্বা রাবার রিং দুটির মধ্য বরাবর স্থাপন করতে হবে। রাবারটির খুব টানটান করে স্থাপন করতে হবে।এবং রাবারের দুই প্রান্তের মাথায় একটি চামড়া কিংবা কাপড় দিয়ে গুলি রাখার স্থান তৈরি করতে হবে। এবং এটি একটি সুতার সাহায্যে ট্রিগার এর প্রথম প্রান্তে এসে আটকানোর ব্যবস্থা করতে হবে।

সবশেষে বন্দু,কটি তৈরি হয়ে গেলে রাবারের মাথার সুতাটি টেনে এনে ট্রি,গারের উপরের প্রা,ন্তে লাগিয়ে দিতে হবে। এবং এর মধ্যে যে স্থানটিতে গু,লি রাখার জায়গা তৈরি করা হয়েছে ওই স্থান,টিতে গু,লি রেখে ট্রি,গার টান দিলে গু,লি বেরিয়ে যাবে। এবং একই স্থানে তীরও ব্যবহার করা স,ম্ভব। যা দিয়ে একই সঙ্গে পাখি এবং মাছ শি,fকার করা যায়।

Check Also

সমুদ্রের নীল তিমি কত টা ভয়ংকর হয়! সমুদ্র থেকে লাফ দিয়ে বক শিকার করে নেয় নীল তিমি,নেট দুনিয়াই ভাইরাল সেই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: মানুষ সামাজিক জীব।প্রাকৃতিক পরিবেশের মধ্যে সে জন্মে এবং সেখানেই বড় হতে থাকে।ফলে প্রকৃতির …