Breaking News

এই দুটি পাতা দিয়ে ঘরোয়া উপায়ে মাত্র ৭ দিন ব্যাবহারেই চুল হবে ছোট থেকে লম্বা, আবিষ্কার হলো দ্রুত চুল লম্বা করার প্রাকৃতিক উপায়

নিজস্ব প্রতিবেদন: আমরা প্রত্যেকে প্রায় সব সময় বিভিন্ন ধরনের শারীরিক সমস্যার সম্মুখীন হয়ে থাকে। বর্তমানে আমাদের প্রত্যেকের মধ্যে একটি সমস্যা প্রায় লক্ষ করে থাকি যে প্রত্যেকের চুল পড়ে যাওয়া এবং বিভিন্ন ধরনের অন্যান্য সমস্যা হয়ে থাকে। চুল পড়া কমানোর জন্য আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ওষুধ কিংবা বিভিন্ন ট্রিটমেন্ট গ্রহণ করে থাকে। যদিও মাঝে মধ্যে অনেকের বিভিন্ন ট্রিটমেন্ট কিংবা ওষুধের সমস্যা সমাধান হয় কিন্তু স্থায়ী সমাধান খুঁজে পাওয়া মুশকিল।

আবার অনেকের বিভিন্ন রকম ট্রিটমেন্ট করা সত্বেও চুল পড়ে যাওয়া কিংবা অন্যান্য সমস্যা গুলো মুক্তি পাওয়া যায় না।চুলের বিভিন্ন রকম সমস্যা রয়েছে যেমন চুল পড়ে যাওয়ার, চুল দ্রুত লম্বা না হওয়া, অপুষ্টিকর চুল। আমরা আজকে চুল পড়া কমানোর জন্য একটি ট্রিটমেন্ট ব্যবহার করব। এই ট্রিটমেন্টে খুব সহজেই ঘরে বসে অল্প সময়ে এবং কম খরচে তৈরী করা যেতে পারে। আমরা যারা চুলের এই রকম বিভিন্ন সমস্যায় ভুগে থাকি তারা অবশ্যই একবার হলে এই ট্রিটমেন্ট ব্যবহার করে দেখবেন।

আর এই ট্রিটমেন্টের একটি বিশেষ গুনাগুন হচ্ছে এতে ব্যবহৃত একটি উপাদান প্রাকৃতিক। যেগুলো আমরা খুব সহজে হাতের নাগালে পেয়ে থাকি। যা তৈরি করার জন্য আমাদের বাড়তি কোনো খরচ এর প্রয়োজন হয় না। এবং সবগুলো উপাদান প্রাকৃতিক হওয়ায় এতে কোন পার্শ্ব প্রতিক্রিয়ার ভয় নেই।উপকরণসমূহঃ: নারিকেল তেল, পেয়ারা পাতা, পেঁয়াজ, এবং মেথি প্রক্রিয়া প্রণালী: প্রথমে একটি পাত্রে পরিমান মত নারিকেল তেল নিয়ে নেব। নারকেল তেল প্রাকৃতিক ভাবে চুলকে সফট, লম্বা, ঘন, মজবুত এবং মশ্চারাইজ করে থাকে। –

এরপর চার থেকে পাঁচটি পেয়ারা পাতা নিয়ে নিতে হবে। প্রথমেতে পেয়ারা পাতাগুলো ধুয়ে ভালো করে পরিষ্কার করে নিতে হবে। তারপর এগুলোকে কেটে ছোট ছোট টুকরো করে নিতে হবে। পেয়ারা পাতা চুল ঘন এবং লম্বা করতে অনেক বেশি কার্যকরী। পেয়ারা পাতার পেস্ট নিয়মিত ব্যবহারে চুল খুব তাড়াতাড়ি বাড়ে। তারপর একটি পেঁয়াজ নিতে হবে। পেঁয়াজের খোসা ছাড়িয়ে কেটে ছোট ছোট টুকরো করে নিতে হবে। পেঁয়াজ এমন কিছু ফর্মুলা রয়েছে যা চুলকে নতুন করে গজাতে সাহায্য করে।

তারপর সবগুলো উপাদানকে একসাথে করে চুলায় 10 থেকে 12 মিনিট গরম করে নিতে হবে। গরম করার এক থেকে দু মিনিট পর এর সাথে পরিমান মত কিছু মেথি দিয়ে দিতে হবে। পেয়ারা পাতা পেঁয়াজ এবং মেথি তেলের কার্যক্ষমতা অনেক গুণে বাড়িয়ে তুলবে। চুলের গোড়া মজবুত করতে এবং চুল লম্বা করতে সবগুলো উপাদান খুব কার্যকরী।10 থেকে 12 মিনিট গরম করার পর তেলটিকে ছেঁকে নিতে হবে।ছেকে নেওয়ার পর এর মধ্যে পরিমাণ মতো কালোজিরা এড করতে হবে।

আপনারা চাইলে তেলের পরিমাণ কম বা বেশি নিতে পারেন।এই ফর্মুলাটি তৈরি করার পর সাধারণ তাপমাত্রা এক মাস পর্যন্ত ব্যবহার করতে পারেন। ব্যবহারের পূর্বে চুল ভালো করে পরিষ্কার করে নিতে হবে। প্রতি রাতে ঘুমানোর আগে এবং গোসলের 2 থেকে তিন ঘন্টা পূর্বে এই ফর্মুলাটি ব্যবহার করতে হবে। এবং পরের দিন শ্যাম্পু করা চুল গুলো পরিষ্কার করে নিতে হবে। কেননা যেকোনো তেলিই হোক না কেন মাথায় বেশিক্ষণ থাকলে তা মাথার ত্বক এর মধ্যে ঘেমে চুলের ক্ষতি করতে পারে। এই ফর্মুলাটি পুরুষ এবং মহিলা উভয়ই ব্যবহার করতে পারেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

অভিনব পদ্ধতিতে বিষ ও যন্ত্র ছাড়া খুব সহজে ইদুর মারার ফাঁদ বানানো যায়, একবার দেখলে আপনি বানাতে পারবেন। রইলো ভিডিও সহ স্টেপ বাই স্টেপ

নিজস্ব প্রতিবেদন: ইঁদুর একটি চতুর ও নীরব ধ্বংসকারী স্তন্যপায়ী প্রাণী। ইঁদুর প্রাণীটি ছোট হলেও ক্ষতির …