Breaking News

একদমই নতুন নিয়মে সেমাই দিয়ে তৈরি করুন সেরা স্বাদের বিকেলের নাস্তা, সেমাই কাবাব যার স্বাদের তুলনা হয় না, রইল পুরো রেসিপি।

নিজস্ব প্রতিবেদন: আজকের এই ভিডিওটিতে সম্পূর্ণ নতুন একটি রেসিপি হচ্ছে সেমাই কাবাব। সেমাই দিয়ে তৈরি রেসিপি খুবই মজার এবং টেস্টি বিকেলের নাস্তা তৈরি করতে পারেন। আমরা অনেকেই বিভিন্ন রকম কাবাব খেয়েছি। তবে হয়তো এর পূর্বের সেমাইয়ের তৈরি কাবাব কেউ খায়নি। কেননা এটি একটি সম্পূর্ণ নতুন রেসিপি। এ পদ্ধতিতে সেমাই দিয়ে কাবাব তৈরি করলে স্বাদে অনন্য এবং তৈরি করার পদ্ধতি খুব সহজে এবং কম সময়ে তৈরি করা যায়।

বর্তমানে ইউটিউব কিংবা বিভিন্ন যোগাযোগ মাধ্যমে বিভিন্ন খাবারের রেসিপির ভিডিও খুব সহজেই পেয়ে থাকে। যেগুলোর মাধ্যমে আমরা বিভিন্ন নতুন নতুন খাবার এবং বিভিন্ন ঐতিহ্যবাহী খাবার গুলোর রেসিপি শিখতে পারে। ভোজন প্রিয় বাঙালিরা বর্তমানে এই যুগে এসে অনেক ধরনের বাঙ্গালীদের ঐতিহ্য খাবার তৈরি করা ভুলে গেছি। এই ঐতিহ্যবাহী খাবার গুলো আমাদের মধ্যে টিকিয়ে রাখার জন্য কিছু কিছু মানুষ সেই খাবারগুলো রেসিপি ইন্টারনেটে আপলোড করে থাকে।

ঠিক তেমনি আজকের এই ভিডিওটিতে সেমাই দিয়ে কিভাবে কাবাব তৈরি করা যায় তা দেখানো হয়েছে। আমরা সব সময় সেমাই খেয়ে থাকলেও সেমাইয়ের কাবাব হয়তো এর পূর্বে খাইনি। বিশেষ করে যারা সেমাই খেতে ভালোবাসে তারা অবশ্যই এই সেমাইয়ের কাবাবটি খেতে ভালবাসবে। আমরা যারা বাসায় বিভিন্ন খাবার তৈরি করতে ভালোবাসি তারা অবশ্যই এই ভিডিওটি দেখে সেমাইয়ের কাবাব তৈরি করতে চেষ্টা করবেন।

উপকরন সমুহঃ ,সেমাই ,আলো ,ডিম ,পেঁয়াজ কুচি ,কাঁচামরিচ কুচি ,পেঁয়াজের পাতা কুচি ,গোলমরিচ গুঁড়া ও জিরা গুড়া ,মরিচের গুঁড়া হলুদের গুঁড়া ,কাবাব মসলা ও লবণ ,কর্নফ্লাওয়ার বা ময়দা প্রণালীঃ প্রথমে একটি পাত্রে পরিমাণমতো লম্বা সেমাই নিতে হবে। এ ধরনের লম্বা সেমাইগুলো বাজারে সচরাচর কিনতে পাওয়া যায়। প্রথমে পরিমানমতো সেমাই নিয়ে সেমাইগুলোকে ভেঙে ছোট ছোট করে নিতে হবে। তারপর ফুটন্ত গরম পানি দিয়ে নেড়েচেড়ে সেমাইগুলোকে নরম করে নিতে হবে।

কেননা সেগুলো পেটে থাকা অবস্থায় অনেক মচমচে থাকে। আর এই মচমচে থাকা অবস্থায় যদি অন্যান্য উপকরণ গুলো মিশিয়ে নাড়াচাড়া করা হয় তাহলে সেগুলো ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকে। এজন্য গরম পানি দিয়ে সেমাইগুলোকে নরম করে নিতে হবে। একটা আলুকে সিদ্ধ করে হাত দিয়ে পেস্ট করে নিতে হবে। তারপর দুটি ডিম সিদ্ধ করে কেটে ঝুড়ি ঝুড়ি করে নিতে হবে। তারপর একটি পাত্রে সেগুলো নিয়ে এরমধ্যে ডিম এবং আলুগুলো সহ সবগুলো মসলা পরিমাণমতো দিয়ে ভাল করে মেখে নিতে হবে।

মিশ্রণটি একটু শক্ত করার জন্য এর সাথে কর্নফ্লাওয়ার বা ময়দা ব্যবহার করতে পারেন। আপনারা স্বাদ অনুযায়ী মরিচের পরিমাণটা দিতে হবে। মিশ্রণটি ভাল করে মিশিয়ে নেওয়ার পর এরমধ্যে ঝুরি করে রাখা ডিম গুলো দিয়ে ভালো করে মিক্স করে নিতে হবে। তারপর হাত দিয়ে কাবাব এর সেপ গুলো তৈরি করে নিতে হবে। কবের সেপ গুলো তৈরি করে কড়াই এর মধ্যে খুব কম পরিমাণে তেল দিয়ে এপিঠ ওপিঠ করে ভাল করে ভেজে নিতে হবে। এভাবেই আপনারা খুব সহজেই সেমাইয়ের কাবাব তৈরি করে খেতে পারবেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

সমুদ্রে গটলো এক বিরল ঘটনা জেলেদের জালে দরা পরলো টুনা মাছের এক বিশাল জাক । ৫মিনিটে বড়ে গেলো সব গোলা নৈাকা ভাইরল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:আমরা অনেকেই মাছ ধরতে খুব পছন্দ করি। বাঙ্গালীদের মধ্যে অনেকেপেশা আবার অনেকের নেশাও বটে। …