Breaking News

এবার ঝুমুরের কোলে এলো পদ্মা ও সেতু

নারাণয়গঞ্জের পর এবার কুমিল্লায় এক সঙ্গে জন্ম নেওয়া যমজ দুই নবজাতকের নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। মঙ্গলবার জেলার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই যমজ কন্যা শিশুর জন্ম হয়। পরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হোসেন সোহেল দুই কন্যা শিশুর নাম রাখেন পদ্মা ও সেতু।

ডা.কামরুল হোসেন সোহেল বলেন, উপজেলার শশইয়া এলাকার সোহাগ মিয়ার স্ত্রী ঝুমুর আক্তার ওই জমজ বাচ্চার নাম। স্বাভাবিক প্রসবে মঙ্গলবার সকাল ১০টায় প্রথম নবজাতক এবং বেলা ১২টায় দ্বিতীয় নবজাতকের জন্ম হয়। এরপর পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে আমি তাদের নাম রাখি পদ্মা ও সেতু। দুই নবজাতক ও তাদের মা সুস্থ আছেন।

তিনি আরো বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে আমরা নবজাতক ও তাদের মাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছি। শিশু দুটির জন্য উপহারসামগ্রী দেওয়া হয়েছে। হাসপাতালের পক্ষ থেকে ওই শিশুদের বিনামূল্যে সকল সেবা দেওয়া হবে।

কেন এই নামকরণ? জানতে চাইলে ডা. সোহেল বলেন, কয়েকদিন পর পদ্মা সেতু উদ্বোধন হবে। পদ্মা সেতু আমাদের অহংকার। আমাদের জাতীয় ঐক্যের প্রতীক। আমার কাছে মনে হলো এই শুভক্ষণে যমজ শিশু দুটোর নাম তাই পদ্মা ও সেতু রাখি। তবে এতে পরিবারের সদস্যদের সম্মতি ছিলো।

পদ্মা ও সেতুর মা ঝুমুর আক্তার বলেন, আমার স্বামী সোহাগ মিয়া সৌদি আরবে থাকেন। মঙ্গলবার সকালে আমি হাসপাতালে ভর্তি হই। এরপর নরমাল ডেলিভারিতে আমার দুই মেয়ে হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের স্বপ্নের পদ্মা সেতু কয়েকদিন পর চালু হবে। ডাক্তার সাহেব আমার মেয়েদের নাম পদ্মা ও সেতু রেখেছে। নামগুলো আমারও খুব পছন্দ হয়েছে।

তিনি আরো বলেন, প্রবাস থেকে ভিডিও কলে আমার স্বামীর সঙ্গে কথা হয়েছে ডাক্তার সাহেবের। পদ্মা ও সেতু নাম রাখায় আমার স্বামীও খুব খুশি হয়েছে। আমাদের ইচ্ছে পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী বড় মেয়ে নাম পদ্মা আর ছোট মেয়ের নাম সেতু রাখা হয়েছে।

এর আগে নারায়ণগঞ্জের বন্দরে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন অ্যানি বেগম নামের এক নারী। খুশিতে তিন সন্তানের নাম রাখেন স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে- স্বপ্ন, পদ্মা ও সেতু। গত শনিবার নারায়ণগঞ্জ শহরের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপচারের মাধ্যমে একসঙ্গে এক ছেলে ও দুই মেয়ে জন্ম দেন অ্যানি বেগম। পদ্মা সেতুর নামে নাম রাখায় খুশি হয়ে নবজাতকদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে উপহারস্বরূপ তিনটি পৃথক সোনার চেইন, ফলমূল ও পোশাক পেয়েছে ওই তিন নবজাতক।

Check Also

সোনার দামে চূড়ান্ত পতন, প্রিয় ধাতুর দাম কমায় মুখে হাসি মধ্যবিত্তদের

সোনার দামের ওঠা নামা লেগেই আছে। আজকের দিনে সোনার দাম অনেকটা কম, সাধারণ মানুষের কাছে …