Breaking News

এ যেন এক হৃদয় বিদারক ঘট’না! বিষা’ক্ত কিং কোবরার ছোবলে একসাথে মা’রা গেলো কুকুর ও তার স’দ্য জন্ম দেওয়া পাচ ছানা’গুলোকে। তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:শঙ্খ’চূড় বা রাজ গোখরা হচ্ছে পৃথিবীর সর্ববৃহৎ বিষধর সাপ।যার দৈর্ঘ্য সর্বোচ্চ ৫.৬ মিটার (১৮.৫ ফুট) পর্যন্ত হতে পারে। এটি মূলত সম্পূর্ণ দক্ষিণ এশিয়ার বনা’ঞ্চল জুড়ে দেখা যায়। ইংরেজি নামে কোবরা শব্দটি থাকলেও এটি কোবরা বা গো’খরা।

কুকুর কার্নিভোরা (Carnivora) অর্থাৎ শ্বা’পদ বর্গ ভুক্ত এক প্রকারের মাংসাশী স্তন্যপায়ী প্রাণী। প্রায় ১৫ হাজার বছর আগে একপ্রকার নেকড়ে মানুষের শিকারের সঙ্গী হওয়ার মাধ্যমে গৃহপালিত পশুতে পরিণত হয়। তবে কারও কারও মতে কুকুর মানুষের বশে আসে ১০০,০০০ বছর আগে।

ভারতের এক কৃষকের বাড়িতে বাসা বেধেছে কোবরা ।কৃষকের পরিবারের সকলে আতঙ্কিত কৃষকের পরিবার সহ গ্রামের প্রতিটি মানুষ ভয় পাচ্ছে। ভারতের উত্তরপ্রদেশের একটি গ্রামের এই ঘটনাটি ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও শেয়ার করে সেই ভিডিওটি তুমুলভাবে ইন্টারনেট জগতে ভাইরাল হয়ে যায়।

কৃষকের খর রাখার স্থানে কোবরা সাপটি বাসা বেধেছে। মূলত কোবরা সাপ মুরগির ছানা ও ইঁদুরের লোভে এই স্থানে বাসা বেধেছে।কেননা খরের মধ্যে ইঁদুর বাসা বেঁধে থাকে।তাই এই কোবরা এই জায়গায় এসে বাসা বেঁধেছে। কোবরা সাপ খবর শান্ত প্রকৃতির একটি সাপ। তাদেরকে কেউ বিরক্ত না করলে তারা কাউকে আ’ক্র’মণ করেনা।

কোবরা বিশ্বের বি’ষা’ক্ত সাপ গুলোর মধ্যে অন্যতম একটি সাপ। স্থানীয় সকলে আ’ত’ঙ্কিত হচ্ছে কোবরা টি কে নিয়ে। গ্রামের প্রায় সকলেই এসে ভিড় জমাচ্ছে কোবরা কে দেখার জন্য।কিং কোবরা টিকে দেখছে আতঙ্কের সাথে আবার কেউ বা দেখছে উৎসাহের সঙ্গে।

এতদিন কোবরা টি কৃষকের বাড়িতে কবে বাসা বাঁধলেও তারা এত দিন কিছু বুঝতে পারেনি।হঠাৎ তদের ঐ খরের মধ্যে বাসা বাধে একটি গর্ভবতি কুকুর। কিছুদিন পর বাচ্চা প্রশব করল কুকুর টি।মাস খানিকের পর বাচ্চা গুলো বড় হল।তার পাশেই কিন্তু বাস করছে ভয়ঙ্কর কিং কোবরা সাপ। হঠাৎ একদিন সে কুকুর ও বাচ্চা টিকে মেরে ফেললো।

বাড়ির মালিক আসছিলো খর নিতে তখন তিনি দেখতে পেলেন এর মধ্যে বড় একটি কোবরা সাপ বসে আছে। কুকুর এবং ছানাগুলো মরে আছে।তিনি সাপটিকে কোনভাবে বিরক্ত না করে রে’স্কিউ টিম কে খবর দেয় সাপটিকে উদ্ধার করে নিয়ে যাওয়ার জন্য।।

রে’স্কিউ টিমের প্রধান জানান তিনি সকাল সকাল একটা খবর পান। যে গ্রামে একটি কৃষকের খামারের মধ্যে কোবরা সাপ দেখা গিয়েছে। সাপটি অনেকদিন ধরে কৃষকের খামারের মধ্যে বাসা বেধেছে। তিনি সাথে সাথে এ কথা শুনে তাকে নিয়ে সেই গ্রামে উপস্থিত হন। এবং দেখতে পান সত্যি সত্যি কোবরা টি সে কৃষকের খামারের মধ্যে বাসা বেধেছে।

তিনি এসে দেখতে পান কোবরা টি খরের ভিতর লুকিয়ে বসে আছে।এবং বাসার মধ্যে কুকুর এবংছানাগুলো মরে পড়ে আছে।উনি বুঝতে পারলেন সাপের বিষাক্ত ছোবলে এগুলো মারা গিয়েছে।এই দৃশ্যটি ছিল খুবই ভয়ঙ্কর ছিল।সাপ বা পোকা জাতীয় জিনিস যারা ভয় পায় তাদের কাছে এই বিষয়টি খুবই ভয়ঙ্কর লাগতে পারে।

তার বিভিন্ন সুর’ক্ষা যন্ত্র বের করলেন ।এনেযন্ত্রের সাহায্যে কোবরাটিকে তার বাসা থেকে বের করে আনেন। সে কোবরাটিকে কৃষকের খামার থেকে বের করে আনা তা এত সহজ ছিল না।রেস্কিউ টিমে অনেক ধৈর্য ও কষ্ট সাধন করতে হয়েছে এই কোবরাটিকে ধরতে।

এত সহজে তারা উপরের দিকে তাদের বশে আনতে পারেনি। কোবরাটি চতুরতার সাথে তাদেরকে এড়িয়ে চলেছে। কোবরাটি যেন তাদের হাতে ধরা দিতে চাচ্ছিল না।অনেক কষ্ট করার পর রে’স্কিউ টিম কোবরা সাপ কে উ’দ্ধার করতে সক্ষ’ম হয় । উদ্ধারকাজ চালিয়ে কোবরা টিকে লোকালয়ের দূরে বনের মধ্যে রেখে আসা হয় যাতে করে কোব’রাটি আর লোকালয় আসতে না পারে।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …