Friday , June 25 2021
Home / Health / কলগেট ও লেবু বাড়িতে যেভাবে মুখে লাগালে মুখ হয় দারুণ ফর্সা ও চকচকে,রইলো পদ্ধতি ভিডিও সহ!

কলগেট ও লেবু বাড়িতে যেভাবে মুখে লাগালে মুখ হয় দারুণ ফর্সা ও চকচকে,রইলো পদ্ধতি ভিডিও সহ!

আমাদের মধ্যে অনেকেই ত্বকের যত্ন নেন । বর্তমান যুগে আমরা যত উন্নত হচ্ছি ততই যেন বেড়ে চলেছে ত্বকের উ-পর অ-ত্যা-চার । শুধুমাত্র ত্বক বলা ভুল হবে তার সাথে সাথে বেড়ে চলেছে শরীরের যাবতীয় অঙ্গপ্রত্যঙ্গের উপর অত্যাচার কাজেই বয়স বাড়তে না বাড়তে দেখা যাচ্ছে বলিরেখা ।

চামড়া জ্বর হয়ে উঠছে অল্প বয়সে । যা আমাদেরকে আরো কু-স-ছিত ক-রে তো-লে । কিন্তু এমন বেশ কিছু ঘরোয়া পদ্ধতি রয়েছে যেগুলো অবলম্বন করলে আপনি আপনার বয়সের তুলনায় নিজের শরীরকে সুস্থ স্বাভাবিক রাখতে পারবেন । ত্বক হয়ে উঠবে ঝলমলে।

ত্বককে ঝলমলে এবং মসৃণ করে তুলতে বর্তমান যুগে ছেলেমেয়েরা অনেকেই পাড়ি দেয় পার্লারে । সেখানে নামিদামি ক্রিম ব্যবহার করে । কিন্তু তেমন কোনো ফল মিলে না । অনেক ক্রিম ব্যাবহার করলেন এবার ব্যবহার করুন ঘরোয়া এই কয়েকটি পদ্ধতি ।

এই ঘরোয়া পদ্ধতি আপনি অবলম্বন করলে খুব সহজে নি-মিষের মধ্যে পাবেন প্রাকৃতিক উজ্জলতা । আসুন দেখে নেই কিভাবে তৈরি করব এই উপকরণটি ।

প্রথমে আপনাকে একটি পাত্রে কিছুটা পরিমাণ লেবুর রস নিয়ে নিতে হবে । এবং তার মধ্যে যোগ করে দিতে হবে কিছুটা পরিমাণ টমেটোর রস । দুটি মিশ্রণকে ভালো রকম ভাবে মিশিয়ে নিতে হবে এবং তার মধ্যে যোগ করে দিতে হবে হাত চামচ বেকিং সোডা।

বেকিং সোডার যোগ করার পর সেখান থেকে কিছু ফ্যানা নির্গত হবে । ততক্ষণ পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে । যখন সমস্ত ফেনা বাইরে বেরিয়ে যাবে তখন সেই উপকরণ গুলি কে পুনরায় ভালো রকম ভাবে মিশিয়ে নেবেন।

সমস্ত উপকরণ ভালো রকম ভাবে মিশিয়ে নেওয়ার পর আপনি স্নান করতে যাওয়ার আগে অর্থাৎ স্নান করতে যাওয়ার এক ঘণ্টা আগে ত্বকের মধ্যে প্রয়োগ করুন ভালো করে ও ১০ মিনিট ধরে তারপর মাসাজ করুন । মেসেজ হয়ে গেলে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন ।

এবং দেখুন এর ম্যা-জি-কের মতন কার্যক্ষমতা । কারণ আপনার ত্বক তখন অত্যন্ত উজ্জ্বল এবং ফর্সা হয়ে যাবে এই পদ্ধতিটি আপনি এক সপ্তাহ ব্যবহার করলে হাতেনাতে ফল পাবেন ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

Check Also

কিসমিস ভেজানো পানিতে অবিশ্বা’স্য উপকার,না জেনে থাকলে জেনে নিন এখু’নি

কিসমিস শ’রীরে আয়রনের ঘাটতি দূর করার পাশাপাশি রক্তে লাল কণিকার পরিমাণ বাড়ায় । শুকনাে কিসমিস ...

You cannot copy content of this page