Breaking News

কাঁচা আম দিয়ে মাছের টক, এই গরমে প্লেটের ভাত নিমেষে শেষ হয়ে যাবে, রইল ভিডিও সহ রেসিপি!

নিজস্ব প্রতিবেদন: অনেকেই গরমে গরমকালে বিভিন্ন ধরনের মাছ খেতে ভালোবাসেন। মাছের বিভিন্ন ধরনের রান্না করা যায়। কিন্তু যেহেতু গরমকাল এবং চারিদিকে আম কাঁঠাল পাওয়া যায়। অনেকেই পছন্দ করেন কাঁচা আম দিয়ে ডাল, মাছ, খিচুড়ি অন্য স্বাদের রান্না। ভিন্ন স্বাদের রান্না আমরা সোশ্যাল মিডিয়াতে পেয়ে থাকি।

নতুন নতুন সব খাবারের ধারণা সোশ্যাল মিডিয়া থেকে পাওয়া যায় এবং সেখানে বিভিন্ন ধরনের ও বিভিন্ন স্বাদের রান্না পাওয়া যায়। ইচ্ছামত যে কেউ সে সকল রান্না দেখে শিখতে পারে । বাড়িতে ইচ্ছেমতো রান্না করতে পারে।সোশ্যাল মিডিয়া

শুধুমাত্র পদ্ধতির বর্ণনা করে। বিভিন্ন প্রকার রান্না করতে চাইলে মোটামুটি রান্না বিষয়ে ধারণা থাকতে হয়। এই ধারণার জন্য সোশ্যাল মিডিয়া খুবই সহায়ক মাধ্যম। সহজেই সোশ্যাল মিডিয়া থেকে সকল রান্নার ভিডিও সার্চ করে দেখা যায়।

এমন একটি রান্না হচ্ছে আম দিয়ে মাছের টক, অদ্ভুত হলেও খাবারটি খেতে অনেক বেশি মজাদার এর জন্য খুব বেশি পরিমাণ মসলা তেল অথবা উপকরণের প্রয়োজন নেই সামান্য কিছু উপকরণ দিয়ে সহজেই অতি মজাদার খাবার রান্না করা যেতে পারে খাবার রান্নার জন্য যে উপকরণ লাগবে সেগুলো হলো যে কোনো মাছ,একটি মাঝারি আম, লঙ্কা গুঁড়ো হলুদ গুঁড়ো সরিষার পেস্ট সরিষার তেল, কালোজিরা।

প্রথমে মাছ টি ভালো করে কেটে জল ঝরিয়ে হলুদ এবং লবণ দিয়ে মাখিয়ে রেখে দিতে হবে। এরপর একটি পাত্রে তেল দিয়ে ফেমাস গুলো ভেজে নিতে হবে। মাছগুলো দুই পাশে সুন্দর করে ভাজা হলে উঠিয়ে রাখতে হবে ।

অবশিষ্ট তেল থেকে কিছু তেল সরিয়ে দিয়ে অল্পকিছু কালোজিরা দিতে হবে এবার এর মধ্যে একটি মাঝারি সাইজের আম কেটে এক থেকে দেড় মিনিট ভেজে নিতে হবে এবার সরিষার পেস্ট দিতে হবে। এর মধ্যে এবার ভাজা মাছ গুলো দিতে হবে।

এবার এর মধ্যে হাফ চামচ লঙ্কা গুঁড়ো ,হাফ চামচ হলুদ গুঁড়া ,সামান্য স্বাদমতো লবণ এবং দুটি কাঁচামরিচ দিতে হবে। থেকে তার স্বাদ অনুযায়ী এবং আপনি যতোটুকু ঝোল খেতে চান ততটুকু জল দিবেন। ভালো করে কষিয়ে টক টিকে নামিয়ে নিতে হবে।

এভাবে সহজে রান্না করা যায়। সোশ্যাল মিডিয়ায় এই রান্না টি অনেক বেশি ভাইরাল হয় মুহূর্তেই সকলের কাছে অনেক প্রশংসনীয় হয়। এরকম রান্না সহজেই করা যায়। খুব অল্প সময়ের মধ্যে পরিবেশন করা যায়। যা খেতে অনেক সুস্বাদু হয় এবং সকলের কাছে ভালো লাগে এবং গরমের দিনে এ ধরনের খাবার খুবই আরামদায়ক এবং মজাদার।আশা করি রেসিপিটি আপনাদের অনেক ভালো লাগবে। নিচে পুরো রেসিপির বিস্তারিত ভিডিও দেওয়া আছে সময় নিয়ে দেখুন এবং বাসায় রান্না করে সবাইকে নিয়ে উপভোগ করুন।

Check Also

সমুদ্রের নীল তিমি কত টা ভয়ংকর হয়! সমুদ্র থেকে লাফ দিয়ে বক শিকার করে নেয় নীল তিমি,নেট দুনিয়াই ভাইরাল সেই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: মানুষ সামাজিক জীব।প্রাকৃতিক পরিবেশের মধ্যে সে জন্মে এবং সেখানেই বড় হতে থাকে।ফলে প্রকৃতির …