Breaking News

কালোজিরার সাহায্যে মাএ ৭ দিনে ঘরে বসে চুল লম্বা ঘন এবং মসৃণ করুন। রইল ভিডিও সহ এ টু জেড পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন: আমাদের শরীর এবং ত্বকের যত্নে কালোজিরা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রাকৃতিক উপাদান। তাই এটি আয়ুর্বেদি, ইউনানি ও কবিরাজি এবং ওলকুজি চিকিৎসায় ব্যাপকভাবে ব্যবহৃত হয়ে আসছে । শুধু ত্বক এবং শরীর নয় আমাদের চুল পড়া বন্ধ করে চুলের যত্নে কালোজিরা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান।

নিয়মিত চলে কালোজিরার তেল ব্যবহারে আপনার চুলের প্রায় সকল ধরনের সমস্যা থেকে পরিত্রান পাবেন যেমন চুল পড়া বন্ধ করে, চুলের আগা ফাটা রোধ করে । চুলকে ঘন কালো মসৃণ করে তুলতে কালোজিরার তেল অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা কালোজিরার তেল কিভাবে তৈরি করতে হয় সে সম্পর্কে জানেন না।

আজকের এই ভিডিওটিতে ভিন্ন পদ্ধতিতে কালোজিরা দিয়ে চুলের প্যাক তৈরি করে দেখানো হয়েছে। যা আপনার চুলের প্রয়োগ করলে খুব অল্প সময়ে আপনার চুল লম্বা ঘন এবং মসৃণ করতে সাহায্য করবে। এই প্যাকটি তৈরি করা খুবই সহজ এবং এতে ব্যবহৃত উপাদানগুলো সহজলভ্য, যা প্রত্যেকের ঘরে সচরাচর সব সময় পাওয়া যায়। দেরি না করে দেখে নেওয়া যাক কিভাবে চুলের প্যাক তৈরি করা যায়।
উপাদান সমূহঃ

কালোজিরা, vঅ্যালোভেরা জেল, অলিভ অয়েল, ভিটামিন ই ক্যাপসুল

প্যাক তৈরি করুনঃ প্রথমে একটি পাত্রে পরিমাণমতো কিছু কালোজিরা হতে হবে। তারপরে এগুলো করে পানি দিয়ে এক ঘন্টার মতো ভিজিয়ে রাখতে হবে। তারপর এগুলোকে ব্লেন্ড করে পেস্ট করে নিতে হবে। তারপর একসাথে দুই চামচ পরিমাণ অ্যালোভেরা জেল হতে হবে। 1 চা চামচ অলিভ অয়েল এবং দুটি ভিটামিন এ ক্যাপসুল দিয়ে মিশ্রনটিকে ভালো করে নেড়ে চেড়ে মিশিয়ে নিতে হবে।

কালোজিরাতে ভিটামিন এবং মিনারেল আছে যা নতুন চুল গজাতে সাহায্য করে।এবং এতে প্রচুর পরিমাণে ক্যারোটিন আছে যা আমাদের চুল পড়া বন্ধ করে লম্বা এবং ঘন করতে সাহায্য করে। অ্যালোভেরা জেল এবং ভিটামিন ই ক্যাপসুল নতুন চুল গজাতে সাহায্য করে। এই প্যাক এ ব্যবহার কৃত প্রত্যেকটি উপাদান প্রাকৃতিক। যা ব্যবহারের ফলে কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়ার ভয় নেই।

ব্যবহারবিধিঃ এই প্যাকটি তৈরি হয়ে গেলে তারপর আপনার মাথার পুরো চুলে লাগিয়ে 5 মিনিট পর্যন্ত ভালো করে আগা থেকে গোড়া পর্যন্ত মেসেজ করুন। তারপর 30 মিনিট পর্যন্ত রেখে শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। ভালো ফলাফলের জন্য সপ্তাহে কমপক্ষে তিনবার ব্যবহার করুন। এভাবে সপ্তাহে কমপক্ষে তিনবার ব্যবহার করলে তিন থেকে চার মাসের মধ্যে আপনার চুলের ভালো উন্নতি লক্ষ্য করতে পারবেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

শখের বসে করা ছাগলের খামারে তিন বছরে ১৫ লাখ টাকার বাজিমাত!

নিজস্ব প্রতিবেদন: নাম শিবলী নোমান। ২০০১ সালে এসএসসি পাশের পর নানা প্রতিবন্ধকতায় বন্ধ হয়ে গেল …