Breaking News

কিং কোবরা নিয়ে অনায়েসে খেলা দেখোচ্ছে দুঃসাহসী যুবক! যুবকের সাপের খেলায় মজল পুরো গ্রামবাসী। তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:গ্র্মাঞ্চলে এক সময় সাপখেলা ছিল নিত্য দিনের ঘটনা। ছোট বড় সবাই মিলে দেখত সাপ খেলা।অনেক রকম সাপ নিয়ে সাপুড়ে সাপ খেলা দেখাত। বিশেষ করে কবরা সাপ ফনা তুলে ফুস ফুস শব্দ বাচ্চাদের মনে ভয় ধরিয়ে দেয় । এটা তারা বেশ উপভোগ করে । এখনও মাঝে মাঝে হাটে বাজারে সাআপ খেলা দেখা যায়।কিন্তু তা খুব কম । এখন মানুষ এই পথে রজগার করতে চাই না।

সে কারনেই হয়ত আর বেশি দেখা যাই না।আবার বেদে মেয়েরাও সাপ খেলা দেখায় । তারা বানর , সাপ খেলা এবং তাবিজ বেঁচে জীবন নির্বাহ করে। আবার বেদে পরিবার দের এটা ঐতিহ্য বাহী পেশা। এরা সাপ ধরতেও পটু । কোথাও সাপ দেখা গেলে অনেকে বেদেদের খবর দেয়।তারা এই সাপ ধরে খেলা দেখায় । গ্রামে সাপ খেলা দেখালে অনেকে চাল ও দেয় । এটায় তাদের রজগারের পথ।

আমি যখন ছোট ছিলাম দেখতাম সেই সময় আমাদের পাশের এক গ্রামে সাপ খেলার বিশাল আয়োজন হত।দূর দূরান্ত থেকে মানুষ ছুটে আসত এখানে সাপ খেলা দেখার জন্য।অনেক প্রতিযোগী আসত পরস্কার পাওয়ার আশায়।অনেকে সাপ- খেলা দেখাতে ব্যর্থ হত। তখন অনেকে বলত মন্ত্র পড়ে তার অক্ষম করা হয়েছে।যাইহোক সেটা সবাই উপভোগ করত।

এখনও হাটে বাজারে মাঝে মাঝে কিছু মানুষের তাবিজ বিক্রি করতে দেখা যায়।তারা মানুষের উপস্থিতি বাড়ানোর জন্য অনেকে সাপ খেলা দেখায় । এতে মানুষ জড়ো হলে তাদের তাবিজ বিক্রিও বেড়ে যায়। যদিও তাবিজ জিনিসটি শুধুই ধোঁকাবাজি , তারপরও সাধারন ও অশিক্ষিত মানুষেরা তাবিজ ব্যবহার করে থাকে।

তাদের বিশ্বাস এতে তাদের সব রোগ ভালো হয়ে যাবে।আর জিনে আসর করবে না।এটা বেশ অদ্ভুদ শ্রেণীর বিশ্বাস ও বটে।আমরা ভিডিওটি দেখতে পারছি সাহসে সাপুড়ে গ্রামের ভিতরে বিশাল বড় এক বিষাক্ত সাপ এবং বিশ্বের সবচেয়ে বড় সাপ।যা নিয়ে এই সপুড়ে খেলা করছে দেখছে পুরো গ্রামবাসী।

একটি গ্রামের মধ্যে সাপটি অনেকদিন পর্যন্ত আক্রমণ করতে থাকে।গ্রামের লোকজন সাপের আক্রমণ সহ্য করতে না পেরে।একদিন এক সাপুরে কে খবর দেয়। সাপুড়ের তার দলবল নিয়ে সেই জঙ্গলে সাপ খুঁজতে চলে যায়।জঙ্গলে গিয়ে এই বিষাক্ত বড় সাপটিকে পেয়ে যায়।সে কায়দা করে সাপটিকে ধরে জঙ্গল থেকে বাহিরে নিয়ে আসে।

সাপটি তার দিকে আসছিল বারবার ছোবল মারার জন্য কিন্তু এই সাহসী সাপুড়ের কাছে হেরে গেল এই বিষাক্ত বিশাল বড় সাপ।গ্রামের মানুষকে সে খেলা দেখিয়ে শেষে সাপটিকে তার থলের মধ্যে বন্দি করে ফেলল।সাপ দেখে সাপুরেদের খবর দিবেন এবং তাদেরকে সাপ ধরার ব্যাপারে সাহায্য করবেন।

এরপর সাপুড়ে সাপটিকে ভালোভাবে বাক্সে বন্ধ করে নিয়ে। সাপুরে সাপকে দূরের কোন জঙ্গলে ছেড়ে আসে।তবে তাদের কোন ক্ষতি করা যাবে না। কারণ প্রত্যেক প্রাণীর একটি দেশের সম্পদ।কোনোভাবেই দেশের সম্পদ কেউ নষ্ট করা উচিত নয়।

আপনাদের যদি এ ধরনের সাপের ছোবল খান তাহলে আপনারা অতিসত্বর চিকিৎসা নেওয়ার চেষ্টা করবেন কারণ চিকিৎসা না নিলে আপনার প্রাণহানি হতে পারে। আপনার যদি কোন সাধারণ কোন সাপ কামড় দেয় তাহলে আপনি স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী একটি ইনজেকশন নিতে পারেন প্রয়োজনে স্যালাইন গ্রহণ করতে পারেন।আপনারা ভাইরাল হওয়া সাপের ভিডিও দেখতে চাইলে নিচের লিংকে যেতে পারেন।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …