Breaking News

কৃষকের রান্না ঘরে বাসা করে ডিম দিয়েছে বড় আকারের সাপ, সাপুড়ে এসে ডিম সহ সাপ উদ্ধার করে, ভিডিও তুমুল ভাইরাল।

নিজস্ব প্রতিবেদন: আমাদের এ পৃথিবীতে বহু প্রজাতির প্রাণী রয়েছে। কিছু প্রাণীর জলজ প্রাণীর জীবন কিছু প্রাণী আকাশে উড়ে বেড়ায়। জলজ স্থলজ প্রাণী এর মিশ্রণের মধ্যে রয়েছে অন্যতম। এরা সরীসৃপ জাতীয় প্রাণী। এরা শীতল রক্তের প্রাণী হয়। সাপ সচরাচর ডাঙ্গার বসবাস করে তবে কিছু সময় তারা পানিতে বসবাস করে।

তাপ একটি ভয়ঙ্কর প্রাণী। বিশ্বের ছোবলে অনেক মানুষ এবং অনেক অবলা প্রাণী মারা যায়। কিছু কিছু সাপের বিষ কতটা মারাত্মক যে ছোবল দেওয়ার পাঁচ সেকেন্ডের মধ্যে মারা যায়। আবার কিছু প্রজাতির সাপ আছে যারা ছোবল দিতে হয় না তাদের নিজের কোন অংশ মানব দেহের স্পর্শ করলেই মিশে মানবদেহ সম্পূর্ণ ভরে যায়।

আমরা ছোট বড় সকলের সাপ থেকে বিরত থাকতে চাই। কারণ সাহসী একটি ভয়ঙ্কর প্রাণী। সাপ বাচ্চা প্রসব করে না। পাখির মত সাপ ডিম দেয়। পরে তাদের ডিমে তা দিয়ে ডিম ফুটায়। সেই দিন থেকে বের হয়ে আসে ছোট ছোট। তারা একসাথে 20 থেকে 30 টা ডিম দিয়ে থাকে। তবে কিছু সাপ আছে কম দেয় আবার কিছু সবার চেয়ে বেশি দেয়।

দুনিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায় যে হিসেবে রান্নাঘরে ডিম পেরে সেখানে বাসা বেধেছে। এই ভিডিওটি বিপুল পরিমাণে সাড়া ফেলে দেয় এবং বহুল পরিমাণে ভাইরাল হয়।

ভারতীয় উপমহাদেশের একটি গ্রামে এক ই এক কৃষকের রান্না ঘরে সাপ বাসা বাঁধে। এবং বাসা বাঁধার সাথে সাথে দেখা যায় ওখানে বেশ কিছু ডিম রয়েছে। মূলত ধরা পড়ে কৃষকের বউয়ের চোখে। আর এখানে একসাথে কতগুলো সাপ এবং অনেকগুলো ডিম দেখে কৃষকের বউ ভয় পেয়ে যায়।

সুখের বউ যখন কৃষককে ডেকে পাঠায় এবং গ্রামের লোকদের কে ডেকে পাঠায়। আমরা সবাই এই সাপ এবং তার ডিম গুলো দেখে আতঙ্কিত হয়ে পড়ে। আর ঠিক তখনই তারা সবাই মিলে সাপুড়ে কি খবর দেয়। কিছুক্ষণের মধ্যেই সাপুরির সেই কৃষকের বাড়িতে এসে দেখতে পায় যে সত্যিই ওখানে সাপ এবং ডিম রয়েছে।

পর তারা ওই যে স্থানে সাপ এবং ডিম রয়েছে সে স্থান থেকে ওপর থেকে একটি টিনের পাত সরিয়ে নেয়। ডিএনএ আর সাথে সাথেই দেখা যায় যে ওখানে তিনটি সাপ রয়েছে। এখন সাপুড়ে সাপ গুলো কে ধরতে যায় তখন প্রথম সাপটিকে ধরতে পারে এবং তৃতীয় সাক্ষী পালানোর সময় ধরে ।এরপর তৃতীয় শক্তি যখন ধরতে যায় তখন সাক্ষী প্রায় পালিয়ে যাচ্ছিল এ সময় স্ত্রীকে ধরে ফেলে।

সবগুলো অনেক চেষ্টা করে তাদের কে আক্রমণ করার তবে তাদেরকে কোন ভাবে আক্রমণ করতে পারে না। এরপর সাপুড়ের আছে সবগুলো গ্রাম্য মানুষকে নিয়ে দেখায় এবং সেসব সম্পর্কে বলতে থাকে। ওখানে যে সাপ গুলো রয়েছে সেগুলো মূলত কোবরা সাপ। গ্রামের প্রায় কোবরা সাপ মানুষ যেখানে বসবাস করে সেখানে এসে বাসা বাঁধার চেষ্টা করে।

এরপর সাপগুলোকে কৌশল অবলম্বন করে সাপুড়ে তার ব্যাগে ভরে নেয়। সবগুলোকে ব্যাগে ভরে নিয়ে ভালো করে বেধে দেয়। কোন কৃষকের বউ এর কাছ থেকে একটি কুলো নিয়ে নেয়। এরপর সে তাঁর দুই হাতে লম্বা লম্বা দুটি হ্যান্ড গ্লাভস করে নেয়। এখন সেই কুলোতে সাপের ডিম গুলো তুলে নেয়। সেখানে প্রায় ৩০ থেকে ৪০ টি সাপের ডিম ছিল।

তারপর ওই সাপের ডিম গুলোকে একটি টিনের কৌটা নেয়া হয়। একটি ডিমগুলোকে টিনের কৌটা নেওয়ার আগে টিনের কৌটাতে প্রথমে কিছু মাটি দেয়া হয় এরপর ডিমগুলোকে ঢুকিয়ে ওটা বন্ধ করে দেওয়া হয়। এরপর ব্যাগভর্তি সাপ এবং টিন ভর্তি ডিম নিয়ে এসে পড়ে চলে যায়। নেট দুনিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওটি আপনারা যদি দেখতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করতে পারেন।

Check Also

অভিনব পদ্ধতিতে বিষ ও যন্ত্র ছাড়া খুব সহজে ইদুর মারার ফাঁদ বানানো যায়, একবার দেখলে আপনি বানাতে পারবেন। রইলো ভিডিও সহ স্টেপ বাই স্টেপ

নিজস্ব প্রতিবেদন: ইঁদুর একটি চতুর ও নীরব ধ্বংসকারী স্তন্যপায়ী প্রাণী। ইঁদুর প্রাণীটি ছোট হলেও ক্ষতির …