Breaking News

খুব সহজেই টুথপেস্ট আর আদা দিয়ে শরীর থেকে দূর করুন আঁচিল একদম ১০০% কার্যকরী, রইল A-Z প্রদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন: আমাদের অনেকের ত্বকের উপরের আঁচিল হয়। যা আমাদের ত্বকের জন্য একদম স্বাস্থ্যকর নয়। আর এই আঁচিল মাঝেমাঝে আমাদের ত্বককে আমাদের ত্বকের সৌন্দর্য নষ্ট করে দেয় এবং ত্বকে চুলকানি রোগ সৃষ্টি করে। মূলত এটি পায়ের আঙ্গুলে, হাতের আঙ্গুলে এবং বিভিন্ন জায়গা হতে পারে।

মূলত আঁচিল হচ্ছে গিয়ে ত্বকের উপরে একটি শক্ত জাতীয় গোটার মতো সৃষ্টি হয়। এটা দূর করা অনেক কষ্টসাধ্য। ডাক্তারের ঔষধ খেলে অনেক সময় দূর হয় আবার অনেক সময় দূর হয় না। তবে এটা সম্পূর্ণ শরীরের তার ওপর নির্ভর করে। আমরা বিভিন্ন ধরনের পরামর্শ এবং বিভিন্ন ধরনের মেডিসিন ব্যবহার করি। কেউ আবার ডাক্তারের পরামর্শে ঔষধ খেয়ে বা ঔষধ ত্বকের উপরে লাগিয়ে এই ধরনের সমস্যা দূর করা যায়। তবে আপনি সবচেয়ে কম খরচে এবং কিভাবে আঁচিল দূর করবেন তা আজকে আপনাদের জানাবো। এছাড়াও আপনার শরীরে বিভিন্ন ধরনের যদি ট্যাগ করে থাকে সেগুলো কিভাবে দূর করবেন সেটা জানতে পারবেন।

আঁচিল দূর করার জন্য যা যা প্রয়োজন তা হচ্ছে- আদা, টুথপেস্ট, বেকিং সোডা, টেপ, লেবুর রস এবং, তুলা ইত্যাদি। প্রথমে আপনাকে আদার খোসা ছাড়িয়ে নিতে হবে। এরপর ১ চা-চামচ আদা কুচি করে নিতে হবে। আদা কুচি সাথে আধা চা চামচ প্রতিদিন ব্যবহার করে এমন টুথপেস্ট, বেকিং সোডা এবং ১ চা চামচ লেবুর রস নিয়ে নিতে হবে।

এগুলো একসাথে নিয়ে কিছুক্ষণ মেশাতে হবে। যখন এই পেস্ট তৈরি করা হয়ে যাবে তখন আপনার আক্রান্ত স্থানে তুলার সাহায্যে এই পেস্ট লাগিয়ে টেপ দিয়ে বেঁধে দিতে হবে। এখন ১০ থেকে ২০ মিনিট অপেক্ষা করার পর এই টেপের অংশ ধরে ভালো করে টেনে তুলতে হবে। টেনে তুলে নেয়ার পর দেখতে পারবেন এই মিশ্রণের সাথে আঁচিল চলে আসছে। আর যদি আপনি এটি দূর করার জন্য এ ধরনের মিশ্রণ ব্যবহার করেন তাহলে আপনি দেখতে পাবেন তুলার সাথে প্যাকেজের যে অংশটুকু উঠে চলে আসছে। এভাবে আপনি আপনার ত্বকে আঁচিল দূর করতে পারবেন।

আপনি যদি একবার এই ধরনের মিশ্রণ ব্যবহার করেন তাহলে আপনি এর সঠিক ফলাফল পাবেন এবং বিশ্বাস করতে বাধ্য হবেন। যে আসলেই এই মিশ্রণটি কতটা উপকার করে। আমাদের মুখে আচিল থাকার কারণে অনেক সময় আমরা মেকআপ পণ্য ব্যবহার করতে পারি না। তাই আমাদের এই আঁচিল দূর করা একান্ত কর্তব্য হয়ে পড়ে। আর এই আঁচিল দূর করার জন্য আমরা বিভিন্ন ধরনের ঔষধ খেয়ে থাকি এবং এর পেছনে অনেক অর্থ অপচয় করে থাকি। আমরা যদি এ ধরনের সহজলভ্য পেস্ট তৈরি করে ব্যবহার করি তাহলে আমাদের অর্থ কম লাগবে এবং সমস্যা দূর হবে।

অন্যদিকে আমরা এ ধরনের আঁচিল দূর করার জন্য লেজার ট্রিটমেন্ট এর কথা ভেবে থাকি। তবে এই লেজার ট্রিটমেন্ট আসলে খুবই ব্যয়বহুল। তাই আমাদের এই ধরনের পেস্ট ব্যবহার করা উত্তম। আপনারা যদি আমাদের এই ধরনের পেস্ট রেসিপি ভিডিও দেখতে চান তাহলে আমাদের নিচের লিংকে ক্লিক করতে পারেন। বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি কে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালি মাছ খেতে …