Breaking News

গরম জলে ভাপ দিয়ে ছুরি বটির ঝামেলা ছাড়াই নারকেল আস্ত রেখে ছাল ছাড়ানোর কার্যকরী পদ্ধতি, ভিডিও সহ পুরো নিয়ম।

নিজস্ব প্রতিবেদন: গরম জলে ভাপ দিয়ে ছুরি বটির জামেলা ছাড়াই নারিকেল আস্ত রেখে ছাল ছাড়ানোর কার্যকরি পদ্ধতি, ভিডিও সহ পুরো নিয়ম। নারিকেল আমরা কে না চিনি। নারিকেল আমাদের নিত্যদিনের খুবই পরিচিত একটি জিনিস। আমাদের বিভিন্ন কাজে এটি খুবই দরকার হয়। যেমন কোন পিঠা বানাতে নারিকেলের কোনো জুড়ি নেই। তাছাড়া নারিকেলের পানি খেতে খুবই সুস্বাদু এবং এটি খুবই স্বাস্থ্যকর একটি খাবার।

কিন্তু সমস্যা হল নারিকেলের খোসা ছাড়ানোর ব্যাপারে অনেক ঝামেলার একটি ব্যাপার। আমরা অনেকেই নারিকেল খোসা ছারানোর ভয়ে নারিকেল খেতে চাই না। কিন্তু যদি এই ব্যাপারটি খুবই সহজে হয়ে যায় যদি আমরা খুব সহজেই নারিকেলের খোসা ছাড়িয়ে নিতে পারি তাহলে কেমন হবে বলুন তো! খুবই ইন্টারেস্টিং না? হ্যাঁ আজকে আমাদের আলোচনার বিষয় হলো কিভাবে নারিকেলের খোসা ছাড়ানো যায়।

সাধারণত আমরা ছুরি-কাঁচি ব্যবহার করে নারিকেলের খোসা ছাড়াই অনেক ভিডিওতে আবার দেখা গিয়েছে গরম জলের ভাপ দিয়ে নারিকেলের খোসা ছাড়ানো যায়। কিন্তু ইউটিউব এর এই ভিডিওটি দেখানো হয়েছে যে পদ্ধতিতে অবলম্বন করা হয়েছে তা সত্যিই অসাধারণ। এখানে গরম জলের ভাব কিংবা ছুরি-কাঁচির ব্যবহার ছাড়াই খুবই সহজে নারিকেলের খোসা ছাড়িয়ে নেওয়ার পদ্ধতি দেখানো হয়েছে।

এই ভিডিওটি ইউটিউবে ছাড়ার পর মুহূর্তের মধ্যে খুবই ভাইরাল হয়েছে এবং মানুষের মন যোগাড় করে নিয়েছে। এই ভিডিওটি দেখার পর অনেক মানুষ উপকৃত হয়েছে এত সহজে নারিকেলের খোসা ছাড়ানো যায় মানুষ তা কখনো ভাবতেই পারেনি এবং মানুষ খুবই অবাক হয়ে গিয়েছে এই ভিডিওটি দেখে।

এখানে মূলত নারিকেল কে ডিপ ফ্রিজে রেখে বরফ করার মাধ্যমে নারিকেলের খোসা ছাড়ানো হয়েছে। আপনিও চাইলে খুব সহজে নারিকেলের খোসা ছাড়াতে পারে পদ্ধতি অবলম্বন করে। এর জন্য আপনাকে যা করতে হবে প্রথমে একটি নারীকে বাজার থেকে কিনে আনতে হবে এবং সেই নারিকেল টি 12 ঘন্টার জন্য রেখে দিতে হবে ডিপফ্রিজে।

ঠিক 12 ঘণ্টা পর যখন নারিকেল দিয়ে বরফ হয়ে আসবে তখন বের করে হাতুড়ি কিংবা ভারী কোনো কিছু দিয়ে আস্তে আস্তে আঘাত করতে হবে। এমন জোরে আঘাত করা যাবে না যাতে নারিকেল টি একেবারে ভেঙে যায়। খুবই আস্তে আস্তে করে আঘাত করতে হবে কয়েক মিনিট আস্তে আস্তে আঘাত করার পর নারিকেলের খোসা আপনা আপনি ছেড়ে আসবে তারপর আপনি খুব সহজে নারকেলের খোসা থেকে টেনে বের করতে পারবেন।

আপনি চাইলে নিচের লিংকে যেয়ে তুমুল ভাইরাল হওয়া সেই ভিডিওটি দেখে সহজেই এ কাজটি করতে পারেন।

Check Also

অভিনব পদ্ধতিতে বিষ ও যন্ত্র ছাড়া খুব সহজে ইদুর মারার ফাঁদ বানানো যায়, একবার দেখলে আপনি বানাতে পারবেন। রইলো ভিডিও সহ স্টেপ বাই স্টেপ

নিজস্ব প্রতিবেদন: ইঁদুর একটি চতুর ও নীরব ধ্বংসকারী স্তন্যপায়ী প্রাণী। ইঁদুর প্রাণীটি ছোট হলেও ক্ষতির …