Breaking News

গাভির সামনেই গাভির বাছুর কে পেচ দিয়ে শিকার করে নিয়ে যাচ্ছে কিং কোবরা। মা গাভী দৌড়ে এওস উদ্ধার করল তার বাচ্ছাকে। তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:সাপ হাত-পা বিহীন দীর্ঘ শরীরের, মাংসাশী, ধূর্ত এক প্রকার সরীসৃপ। এদের চোখের পাতা এবং বহিকর্ণ না থাকায়, সাপ পা-বিহীন টিকটিকি থেকে আলাদা। সাপ সরীসৃপ গোত্রের একটি প্রাণী। পৃথিবীতে ছোট- বড় আকারের প্রায় ২৯০০ প্রজাতির সাপ রয়েছে। সবচেয়ে ছোট সাপের আকার ১০ সে.মি. (থ্রেড সাপ)।

আবার বড় আকারের সাপ ৭.৬ মিটার (অজগর বা অ্যানাকোন্ডা) পর্যন্ত হয়ে থাকে। বেশির ভাগ সাপই বিষহীন হয়ে থাকে। মাত্র ৫ শতাংশ সাপ বিষধর হয়ে থাকে। বাংলাদেশে বিষধর সাপের মধ্যে গোখরা অন্যতম। বাংলাদেশে কিছু সংখ্যক সাপের খামার (snake plant) রয়েছে।

সাপ এটি একটি ভয়ঙ্কর প্রাণী যে কোন মুহূর্তে যে কোন প্রাণীকে স্বীকার করতে খুব পারদর্শী। সে প্রাণীটি হোক ছোট কিংবা বড়। মানুষ যেমন জীবিকা নির্বাহ করার জন্য বিভিন্ন উপায়ে যে কোনো পন্থায় খাবার সংগ্রহ করে। ঠিক তেমনি পশু-পাখিও তাদের জীবিকার তাগিদে যেকোনো মূল্যে খাবার সংগ্রহ করতে হয়।

মানুষের যেমন দৈনন্দিন খাবার প্রয়োজন ঠিক তেমনই পশুপাখিদের ও দৈনন্দিন জীবনে খাবার প্রয়োজন। সাপ মূলত স্বীকার করে বিভিন্ন ধরনের ছোট পাখি ব্যাঙ এসব ধরনের ছোট ছোট প্রাণী। কিন্তু এই প্রাণীগুলো যখন ছোট প্রাণী শিকার করতে পারে না তখন বড় প্রাণী শিকার করতে বাধ্য হয়।

ঠিক তেমনি আজকের ভিডিওতে দেখতে পারছেন এক কৃষকের গাভীর ছানাকে স্বীকার করতে চলে আসে কিং কোবরা সাপ।বিশাল বড় সাপ টি গাভীর ছানা কে শিকার করে নিয়ে যাচ্ছে।কিং কোবরা বা শঙ্খচূড়:একে রাজ গোখরাও বলা হয়।ভয়াবহ বিষধর এই শঙ্খচূড় অন্য গোখরার তুলনায় আকৃতিতে বেশ লম্বা।এর ফণায় অন্য গোখরার মতো চশমার মত বলয় থাকে না।

শঙ্খচূড় বাংলাদেশ, ভুটান, বার্মা, কম্বোডিয়া, চীন, ভারত, ইন্দোনেশিয়া, নেপাল, ফিলিপাইন, সিঙ্গাপুর, থাইল্যান্ড এসব দেশে বেশি দেখা যায়।এখানে আরেকটি বিষয় লক্ষ্যনীয় যে তার মাতৃত্বের পরিচয় দিয়েছে যখন সবকিছু তার গভীর গর্তে আক্রমণ করে তখনই প্রকৃত উড়ে এসে নিজেদের উপর বসে পড়ে দিনগুলোকে রক্ষা করার চেষ্টা করে।

বোবা প্রাণী হল গিয়ে তাদের মাতৃত্বের স্বাদ রয়েছে তাই তারা তাদের সন্তানকে যেভাবে হোক নিজের জীবন দিয়ে দিল রক্ষা করে থাকে।এখানে সাপটি তার নিজের ক্ষুধা নিবারনের জন্য আর খুঁজে অন্যদিকে কতটা নিজের সন্তানকে বাঁচিয়ে রাখার জন্য সাপের সাথে লড়াই করে যাচ্ছে কিন্তু অতঃপর তারা সাপের জীবন রক্ষা হল না আর সাপের দিয়া গরুর ছানা জীবন রক্ষা হলো না।

কারণ গ্রামের ছেলেটি এসেছে আপনি স্বীকার করে নিয়েছি আহার করার জন্য এবং বাচ্চাকে স্বীকার করে নিচ্ছে আহার করার জন্য।আপনারা যদি এই মর্মান্তিক এবং সাপের বিজয়ী হওয়ার ভিডিওটি দেখতে চান তাহলে আমাদের নিচের লিংকে ক্লিক করতে পারেন।

Check Also

সমুদ্রের নীল তিমি কত টা ভয়ংকর হয়! সমুদ্র থেকে লাফ দিয়ে বক শিকার করে নেয় নীল তিমি,নেট দুনিয়াই ভাইরাল সেই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: মানুষ সামাজিক জীব।প্রাকৃতিক পরিবেশের মধ্যে সে জন্মে এবং সেখানেই বড় হতে থাকে।ফলে প্রকৃতির …