Breaking News

গ্রামের খাদকদের নিয়ে দেওয়া হল মুরগির রোষ্ট খাওয়ার প্রতিযোগিতা, কার আগে কে বেশি খাবে, ইন্টারনেটে তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: মুরগির মাংস দিয়ে অনেক ধরনের খাবারের আইটেম হয়ে থাকে। যারা মুরগির মাংস খেতে ভালোবাসে তারা বিভিন্ন সময় বিভিন্ন আইটেম খেয়ে থাকে। তবে অনেক ধরনের রেসিপি আছে যা রান্না করার কৌশল না জানার কারণে খাওয়া সম্ভব হয়না। মুরগির রেসিপি গুলোর মধ্যে ভিন্ন একটি আইটেমমুরগির রোস্ট। যা তৈরি করার রেসিপি প্রায় সকলেই জানে। তবে ভালো রেস্টুরেন্টগুলোতে মুরগির রোস্ট পাওয়া যায়।মুরগির রোস্ট তৈরির বিভিন্ন প্রক্রিয়ার মধ্যে আজকের এই প্রক্রিয়াটি একটি ভিন্ন রকমের।

আজকের এই ভিডিওতে দেখানো হয়েছে কিভাবে খুব সহজে কিভাবে মুরগির রোস্ট তৈরি করে খাবেন। যদিও আমাদের দেশের অধিকাংশ রেস্টুরেন্টে মুরগির রোস্ট এর বিভিন্ন রেসিপি সচরাচর পাওয়া যায়, কিন্তু তা মোটেও স্বাস্থ্যকর নয়। কেননা আমরা সকলেই জানি যে রেস্টুরেন্ট গুলোতে বিভিন্ন খাবারের স্বাদ বৃদ্ধি করার জন্য বিভিন্ন প্রকার ক্ষতিকারক উপকরণ ব্যবহার করা হয়। যা ব্যবহারের ফলে স্বাদ বৃদ্ধি পেলেও তা কিন্তু মানব স্বাস্থ্যের জন্য অনেক ক্ষতিকর।

তাই আমরা এই রেসিপি সমূহ বাইরের কোন রেস্টুরেন্টে না খেয়ে নিজ হাতে তৈরি করে ঘরে বসে উপভোগ করতে পারি। আপনার ভিডিওটি একটু ভিন্ন রকমের ভিডিও। যেখানে গ্রামের কিছু ছেলেরা বাড়ির বাহিরে খাবারের আয়োজন করে। এবং সেখান তারা অভিনব পদ্ধতিতে মুরগির রোস্ট তৈরি করার পদ্ধতি দেখিয়েছে। তারা সাধারনত আয়োজনটি পিকনিকের মত করে করেছে।আমরা অনেকে মাঝেমধ্যে বাড়ির বাহিরে বিভিন্ন ধরনের আইটেম তৈরী করে খাওয়ার চেষ্টা করি।
যা আমরা নিজেরাই রেসিপি গুলো তৈরি করে থাকি।

উপকরণ সমূহঃ মুরগি, আটা, তেল, হলুদ, মরিচ, লবণ, লেবু, ডিম ইত্যাদি। প্রণালীঃ তারা প্রথমত হলুদ-মরিচ গুলো পাটায় পিষে নেয়।তারপর আটা দিয়ে একটি মসলার মিশ্রন তৈরী করে নেয়। প্রথমে একটি পাত্রে পরিমাণমতো আটা নিয়ে নেয়। তারপর এরমধ্যে পরিমাণ মত কিছু ডিম ভেঙে দেয়। ডিমগুলো দিয়ে আঠা গুলো ভালো করে মিক্স করে নেয়। তারপর এর মধ্যে হলুদ এবং মরিচ বাটা দিয়ে হাত দিয়ে নেড়েচেড়ে ভালো করে মিক্স করে নেই। তারপরের সাথে লবণ এবং লেবুর রস মিক্স করে।

মুরগিগুলোকে জবাই করে পরিষ্কার করে নেয়। মুরগিগুলোকে অবশ্যই আস্তা রাখতে হবে। মুরগিগুলোকে জবাই করে এর মধ্য হতে ময়লাগুলো ছিদ্র করে বের করে নিতে হবে। তারপরে এগুলো ভালো করে ধুয়ে মসলার মিশ্রণটি দিয়ে ভালো করে মাখিয়ে নিতে হবে। তারপর এগুলোকে তেলে ভাল করে ভেজে নিতে হবে। এভাবে মুরগিগুলোর ভাজতে একটু বেশি তেল ব্যবহার করতে হবে। বেশি তেল না হলে মুরগি গুলো আস্ত থাকার কারণে ভালো করে ভাজা হবে না।

এজন্য অবশ্যই ডুবোতেলে মুরগিগুলোকে ভাজতে হবে।তারা মুরগির রোস্ট গুলো ভাত দিয়ে খায়। এজন্য তারা রোস্ট তৈরি করার পর ভাত রান্না করে নেয়। এই ধরনের রান্না করার ভিডিও সচরাচর ইন্টারনেটে পাওয়া যায়। আজকের এই ভিডিওটি ইন্টারনেটে খুব সহজেই তুমুলভাবে ভাইরাল হয়। কেননা এই ভিডিওটিতে একটি রেসিপির সাথে সাথে তাদের প্রতিযোগিতামূলক খাওয়ার চিত্রটি উঠে আসে। তারা কিভাবে রান্না করে এবং খায় তা দেখতে পুরো ভিডিওটি দেখতে পারেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি কে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালি মাছ খেতে …