Breaking News

ঘরোয়া প’দ্ধ’তিতে দূর করুন দেহের বিভিন্ন অংশের কালো দাগ।

নারীর সুন্দরযের অন্যতম একটি বাধা হলো শরীরের বিভিন্ন অংশের কালো দাগ। ত্বকে মেছতা, ব্রণ হলে ও চোখের নিচে কালো দাগ পড়লে মুখের সৌন্দর্য নষ্ট হয়। পাশাপাশি ত্বকে রোদে পুড়ে যাওয়া কালচে দাগও পড়ে অনেক সময়। আবার অন্যান্য সিক্রেট জাগা গুলো তেও দেখা যায় বিভিন্ন কালচে দাগ। এসব দাগ দূর করার জন্য আছে ঘরোয়া কিছু উপায়। চলুন আজ আমার জেনে নেই সেই উপায় গুলো কি কি।

১. দই

কেবল প্লেইন দই ত্বকের প্যাঁচ হালকা করতে সহায়তা করতে পারে। এটি ত্বকের জ্বালা এবং ফুসকুড়ি শান্ত করতে ও সহায়তা করে। ১০-১৫ মিনিটের জন্য ত্বকের স্থানে দই লাগান এবং হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন।

২. অ্যালোভেরা জেল

জেলটি খনিজ এবং ভিটামিন সমৃদ্ধ যা কোলাজেন বাড়ায় এবং সিক্রেট ত্বককে হালকা করে এবং কালো দাগ দূর করে। আপনাকে যা করতে হবে তা হ’ল ২০-৩০ মিনিটের জন্য অ্যালোভেরা জেলটি কালো জায়গায় প্রয়োগ করতে হবে।

৪. কমলার রস এবং হলুদ

ত্বক হালকা করার জন্য হলুদ ব্যবহার করা অন্যতম জনপ্রিয় ভারতীয় প্রতিকার। অন্যদিকে, কমলার রস লেবুর মতো প্রাকৃতিক ব্লিচের মতো কাজ করে। এই ডিআইওয়াই জন্য, এক চিমটি হলুদের গুড়ার সাথে কমলার জুসের তিনটি অংশ মিশিয়ে ত্বকে লাগান। এবং ১০-১৫ মিনিট পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন

৫.গোলাপ জল এবং চন্দন কাঠ

চন্দন কাঠ বর্ণহীনতার চিকিৎসার জন্য পরিচিত যখন গোলাপ জল ত্বককে আর্দ্রতা দেয়। এই প্যাকটির জন্য গোলাপ জল এবং চন্দন কাঠের গুঁড়া এক অংশ মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এই মিশ্রণটি পছন্দসই স্থানে ব্যবহার করুন এবং কিছুক্ষন পর পানি দিয়ে ধুয়ে ফেলুন

৬. আলুঃ

আলুর একটি টুকরো কেটে গোলাকার গতিতে সংশ্লিষ্ট স্থানে ম্যাসাজ করুন। এটি প্রাকৃতিক ব্লিচিং বৈশিষ্ট্যযুক্ত, যা কালো হয়ে জাওয়া স্থান হালকা করতে সহায়তা করে।

Check Also

নিমিষেই পাকা চুল কালো করবে এই প্যাক

চুলকে নানা রঙে রাঙানো বর্তমানে এক ফ্যাশনে পরিণত হয়েছে। তবে পাকা চুল কালো করার জন্য …