Breaking News

চাণক্যের এই চার নীতি অবলম্বন করলে আপনিও হতে পারেন একজন ধনী ব্যক্তি, দেখে নিন

বিল গেটস বলেছেন আপনি যদি দরিদ্র হয়ে জন্মগ্রহন করেন এটা আপনার দোষ নয় কিন্তু আপনি যদি দরিদ্র হয়ে মৃত্যুবরন করেন করেন তা অবশ্যই আপনার দোষ। চানক্য বলছেন এই ধনী হতে গেলে সফল মানুষ হতে গেলে নিজেকে কিছু প্রশ্ন করতে হবে।

1) আমার সময় কেমন চলছে অর্থাৎ আমাকে নিজের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবহিত হতে হবে আপনার বর্তমান সময়ে যে রকমই যাক কিন্তু একটা কথা লক্ষ্য রাখতে হবে যে আমাকে ধনী হতে হবে, নিজের প্রতি আত্মবিশ্বাস ও পরিশ্রম আর সঠিক অপারচুনিটি আপনাকে ধনী করে তুলতে সক্ষম হবে।

2) আমার বন্ধু কতজন? 85% সাকসেস ডিপেন্ড করে আপনি “personal and professional life”-এ কেমন কোয়ালিটি রিলেশন ডেভেলপ করছেন। আপনি যত মানুষকে জানবেন চিনবেন তত জীবনে সফল হবেন, আর তার সঙ্গে পজেটিভ মানুষদের সঙ্গে মিশতে হবে।

3) আমি কোন স্থানে থাকি এটিও একটি মস্ত বড় রোল প্লে করে সফল হওয়ার জন্য। আমি যা করতে চাই সে বিজনেস হোক বা higher study তা সেই স্থানে কতটা উপযুক্ত তা বিচার করতে হবে। সেক্ষেত্রে আপনার স্থান উপযুক্ত না হলে shift করা উচিত যেখানে নিজের স্বপ্নপূরণ করতে পারবেন।

4) “আমি কে, আমার শক্তি কি, আমি কি করতে সমর্থ!” এটিও নিজেকে প্রশ্ন করতে হবে। আমি কে অর্থাত নিজস্ব উদ্দেশ্য কি তা জানতে হবে, সফল ব্যক্তি তারাই হল যারা এমন একটি ফিল্ড চুজ করেন যেখানে নিজেদের ট্যালেন্ট আছে। অর্থাত সফল হতে গেলে ভালোবেসে কাজ করুন।

Check Also

এই ৫ টি লক্ষণ আপনার মধ্যে থাকলে আপনি জিনিয়াস

নিজস্ব প্রতিবেদন: এই ৫ টি লক্ষণ আপনার মধ্যে থাকলে আপনি জিনিয়াস – আপনার পরিক্ষার নম্বর …