Breaking News

চার বন্ধু মিলে সমুদ্রে মাছ শিকার করতে গিয়ে মূহুর্তে ভাগ্যবদলে গেল তাদের! যুবকদের বড়ছিতে আটকালো বিশাল এক মাছ! তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:আমরা অনেকেই মাছ ধরতে পছন্দ করি ।বিশেষ করে যারা গ্রামে বসবাস করি তাদের বিভিন্ন ভাবে মাছ ধরার অভিজ্ঞতা অবশ্যই থাকবে। গ্রামে বসবাসকারীদের মধ্যে অনেকে মাছধরা পেশা হিসেবেও গ্রহণ করেছে। বিশেষ করে যারা খাল বিল ও নদ-নদীর তীরবর্তী এলাকায় বসবাস করে তাদের মধ্যে মাছ ধরার অভিজ্ঞতাটা বেশি থাকে।

এবং নদীর পাড়ে গড়ে ওঠে জেলেদের বসবাস। তবে বর্তমানে অনেক মানুষ আছে যারা শখের বসে মাছ ধরে।বিশেষ করে যারা শহরে বসবাস করে তারা মাঝেমধ্যে বিভিন্ন অত্যাধুনিক সরঞ্জাম নিয়ে নদী কিংবা খাল বিলের ধারে মাঝেমধ্যে মাছ ধরতে যায়। অনেক সময় শহর এলাকায় নদ-নদী খাল-বিল এর অভাবে শখের বশেও মাছ ধরাটাও সম্ভব হয়ে ওঠেনা।

কেননা শহরাঞ্চলে খাল-বিল সচরাচর পাওয়া যায় না। আমরা অনেক সময় ইউটিউব কিংবা ইন্টারনেট এ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মাছ ধরার ভিডিও ভাইরাল হয়ে থাকে।যেগুলোতে দেখানো হয় বিভিন্ন প্রক্রিয়ায় নতুন নতুন সরঞ্জাম ব্যবহার করে নদ-নদী কিংবাখাল-বিল থেকে কিভাবে মাছ ধরার হয় তার ভিডিও। আজকের ভিডিওটিও ঠিক তেমনি যেখানে দেখানো হয়েছে যেখানে জাহাজ দিয়ে মাছ সমুদ্র থেকে বরশি দিয়ে মাছ ধরা হয়েছে।

বরশি দিয়ে মাছ ধরা প্রাচীন একটি পদ্ধতি। কিন্তু বর্তমানের টেকনোলজির উন্নতির ফলে প্রাচীন পদ্ধতি গুলিকেও উন্নত করে ফেলেছে। ভিডিওটিতে যদিও তারা বরশি দিয়ে মাছ ধরছে কিন্তু তারা এতে আরো অন্যান্য টেকনোলজি ব্যবহার করেছে।পৃথিবীর সবচেয়ে বড় জলরাশির নাম সমুদ্র। যেখানে গেলে কোন কূলকিনারা খুঁজে পাওয়া যায় না। চতুর দিকে পানি আর পানি। আরে পানিগুলো ব্যবহারযোগ্য না।

কারণ এ পানি গুলোতে থাকে প্রচুর পরিমাণে লবণ। তাই সমুদ্রের পানিকে মানুষ লবণযুক্ত পানি বলে থাকে। আর এই সমুদ্রের ঢেউ যখন লোকালয় আছড়ে পড়ে তখন লোকালয় পানিতে ভেসে যায়। সমুদ্রে বিভিন্ন ধরনের জাহাজ, নৌকা নিয়ে যায়। তাদের প্রাণের ঝুঁকি নিয়ে তারা যায়। কারণ সমুদ্রের ঢেউ যখন একবার উঠে তখন সৃষ্টিকর্তা ছাড়া আর কেউ বাঁচাতে পারে না।

কারণ সমুদ্রের ঢেউ প্রচুর পরিমাণে বড় এবং অনেক ভয়ঙ্কর হয়।আমরা প্রায়ই শুনে থাকি সমুদ্রের পানিতে ডুবে গিয়ে অনেক মানুষ মারা যায়। কারণ তারা সমুদের ঢেউয়ে হারিয়ে যায়। আবার অনেক সময় আবহাওয়া সম্পর্কে সঠিক জ্ঞান থাকা সত্বেও বিভিন্ন কারণে সমুদ্রের মধ্যে বিভিন্ন ধরনের দুর্ঘটনা ঘটে এবং অনেকে প্রাণে ফিরে বাঁচতে পারে না। বিশেষ করে ছোট ছোট নৌকাগুলোকে যখন মাছ ধরতে যায় তখন এই ধরনের নৌকা বেশি ক্ষতিগ্রস্ত হয়।

নৌকা থাকা মানুষগুলো অনেক প্রাণহানি থাকে কারণ এ ধরনের নৌকাগুলো ছোট থাকে। তাই সমুদ্রের ঢেউয়ে ছোট নৌকাগুলো সামলাতে পারে না। ফলে নৌকাগুলো উল্টে যায় আর মানুষ গুলো মারা যায়। নেট দুনিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়,উত্তাল ঢেউয়ের মধ্যে চার যোবক সমুদ্রের মাঝখানে।

কিভাবে এপাশ-ওপাশ হচ্ছিল। আর মানুষগুলো সৃষ্টিকর্তার রহমতে বেঁচে থাকে। নৌকাটি তার কিনারা হতে মাছ ধরতে গিয়েছিল।কিছুদুর যাওয়ার পর অর্থাৎ মাঝ সাগরে যাওয়ার পর ঢেউয়ে কবলে পরে যায়।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …