Breaking News

চিতার সামনে থেকে তার বাচ্চাকে শিকার করে দৌড়ে পালাচ্ছে সিংহ। পিছনে ছুটছে হিংস্র চিতা। এমন শিকার দেখে বিস্মিত নেট দুনিয়া! তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: একটা সময় প্রায় গোটা বাংলাদেশেই ছিল চিতা বাঘেদের রাজ্য। গত শতকের মাঝামাঝি সময়ে, এমনকি উত্তরা ও মিরপুরেও দেখা মিলত এদের। মধুপুর ও ভাওয়ালের গড় তো ছিল চিতা বাঘেদের প্রিয় বিচরণ ভূমি। সিলেট বিভাগের চা বাগানগুলোতেও মহানন্দে চষে বেড়াত তারা। তবে এখন পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, অনেকে বিশ্বাসই করতে চান না বাংলাদেশের বনাঞ্চলে আর বুনো চিতা বাঘ আছে।

কিন্তু শত বিপদ মাথায় নিয়ে এখনো এ দেশের প্রকৃতিতে সত্যি আছে এই প্রাণীটি।পৃথিবীতে বসবাস কারি প্রাণীকুলের মধ্যে সবার আগে থাকে মানুষ। মানুষের চিন্তা ভাবনার শক্তি আছে বলেই নানান পরিস্থিতি তে মানিয়ে নেয়ার ক্ষমতা আছে। মানুষ তাদের উদ্ভাবনী শক্তির মাধ্যমে সভ্যতার অনেক উচ্চ শিখরে পৌঁছে গেছে। কিন্তু পৃথিবীর বিভিন্ন দেশে বিভিন্ন উপজাতি বাস করে।

যারা এখনো সভ্যতার কিছুই পাইনি।তাদের মধ্যে বিভিন্ন প্রথা ও তাদের জীবন ব্যবস্থা পুরোটাই আমাদের থেকে আলাদা।তারা এখনো নিজেদের প্রয়োজনে শিকার করে। এই শিকার করার মাধ্যমে তারা তাদের দৈনন্দিন জীবন অতিবাহিত করে। মূলত খেয়ে বেঁচে থাকার জন্যই এই শিকার। আমরা জানি প্রাণীরা একে অন্যের ওপর নির্ভরশীল।

অর্থাৎ এক প্রজাতি অন্য প্রজাতি কে তাদের খাবার হিসাবে গ্রহণ করে।ঠিক তেমনি উপজাতি মানুষগুলো বন্য পশু পাখিকে তাদের খাবার হিসেবে গ্রহণ করে।বিশ্বের চলমান নানান পরিস্থিতি, ভৌগলিক অবস্থান বা যে কোন প্রকার ঘটনা এসব কিছুই আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানতে পারি খুব সহজেই।

ঘরে বসে বসেই আমরা অন্য দেশের মানুষ ,তাদের আচার-আচরণ ,তাদের রীতিনীতি সকল কিছুই জানতে পারি এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।সোশ্যাল মিডিয়া আমাদের জানার পরিধি কে আরো বহুগুণে বাড়িয়ে দিয়েছে। এমন একটি ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রচুর পরিমাণে ভাইরাল হয়।

এই ভিডিওটিতে দেখা যায় একটি উপজাতির কিছু মানুষ সিংহের সাথে পাল্লা দিয়ে শিকার করে। ভিডিওটি অল্প সময়ের মধ্যে প্রচুর পরিমাণ ভাইরাল হয় এবং সকলে ওই উপজাতির মানুষদের আচার ও রীতিনীতি সম্পর্কে জানতে পারে।উপজাতি মানুষগুলো আফ্রিকা মহাদেশের একটি উপজাতি যারা সভ্যতার থেকে অনেক দূরে।

এমনকি তাদের নিজস্ব নিয়মগুলো তারা মেনে আসছে সেই যুগ যুগ ধরে।ভিডিওটিতে দেখা যায়, কিছু সিংহ যারা স্বভাবগতভাবে দলবেঁধে বাস করে। তবে অনেক সময় কিছু একা সিংহ বাস করে যারা কোন দলের হয়েই শিকার করে না। এমনই একটি দলের শিকার ধরার দৃশ্য এ ভিডিওতে ধারণ করা হয়।একই সাথে সেই উপজাতি মানুষগুলো যারা এই সিংহের সাথে টেক্কা দিয়ে শিকার করে থাকেন।

তারা সিংহের দিকে আগাতে একটু ভীত নন। এমনকি সিংহের শিকার করা খাবার তারা ছিনিয়ে নেয়। বলা বাহুল্য যে সিংহের মতো একটি প্রাণী যা খুব হিংস্র।সকলেই সিংহের থেকে দূরে থাকতে পছন্দ করে কারণ এই মাংসাশী প্রাণীটি খুবই হিংস্র হয়। এই উপজাতি মানুষগুলো সিংহ দেখে ভয় না পেয়ে বরং সিংহের খাবার ছিনিয়ে নেয়।তারা এতটাই সাহসী যে সিংহ কে মেরে ফেলতে তারা ভয় পায় না।

কারণ শুরু থেকেই তাদেরকে এভাবে সাহসী করে গড়ে তোলা হয়। যাতে করে ভবিষ্যতে তারা শিকার করে তাদের পরিবারের মুখে খাবার তুলে দিতে পারে। এই ভিডিওটি অল্পদিনের মধ্যেই প্রচুর পরিমাণ সাড়া ফেলে দেয়। যা মানুষের কাছে খুবই গ্রহণযোগ্য ছিল এবং সকলের মন্তব্যগুলো ছিল দেখার মত।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …