Breaking News

চিতা শিকার করে গাছের ডালে বসে খাচ্ছিল! এমন সময় ঘটল অঘটন। শিকারের গন্ধ পেয়ে খেতে চলে আসল একদল সিংহ! তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:বনের সবচেয়ে ভয়ংকর প্রাণী হলো চিতা। চিতা জীবন্ত পশু শিকার করতে খুব পছন্দ করে।এরাই বনে রাজত্ব করে পৃথিবীর কিছু কিছু অঞ্চলে এদের বসবাস, পৃথিবীতে যত প্রাণী আছে সবচাইতে দ্রুতগামী হচ্ছে এরা।

সমতল এবং পাহাড়ি পাহাড়ি বনাঞ্চলে বসবাস করে। তবে কিছু কিছু প্রজাতি সমতল ভূমি হিং,স্রবেশি লক্ষ্য করা যায়। এরা অন্য কোনো প্রাণীকে ভ,য় পায় না। বিশাল আকৃতির হাতিকেও এরা ভ,য় পায় না। শিকা,রির দক্ষতার দিক দিয়ে এরা খুব পারদর্শী।

জানোয়ারের পরিচয় তার হিং,স্রতার মাধ্যমে। আর চি,তা হচ্ছে সবচেয়ে বেশি হিং,স্র প্রাণী। আমাদের দেশের বিভিন্ন বন অঞ্চলেও এদের দেখা মিলে। অনেক সময় এরা বিভিন্ন লোকালয়ে প্রবেশ করে ফেলে। লোকালয় রাতের বেলা শিকারের সন্ধানে প্রবেশ করলে পরে রাস্তায় ভুলে গিয়ে রাতারাতি বের হতে না পারলে বিভিন্ন জায়গায় লুকিয়ে থাকে।

এবং বিভিন্ন পোষা প্রাণী ও মানুষের উপর মাঝেমাঝে আক্রমণ করে বসে। এ ধরনের অনেক ভিডিও ইন্টারনেটে সচরাচর পাওয়া যায়। আজকের এই ভিডিওতে দেখানো হয়েছে এই হিং,স্র চি,তাও মাঝেমধ্যে নিরীহ প্রাণীর হাতেই বিপদে পড়ে যায়।

ভিডিওটিতে একটি চি,তা গন্ডারের উপর আক্রমণ করে।অনেকক্ষন ছোটাছুটির পর অবশেষে গন্ডা কে সে ধরতে সক্ষম হয়। এবং তার গলায় কামড়ে ধরে। প্রথমত গন্ডার যদিও প্রাণের ভ,য়ে পালাচ্ছিল কিন্তু পরে যখন চি,তার হাতে ধরা পড়ে যায় তখন সে উল্টো আক্রমণ করে বসে।

অনেকক্ষণ দুজনের ধস্তাধস্তির পর একসময় গন্ডারের দিয়ে চি,তাটির পেটের মধ্যে বসিয়ে দেয়। চেষ্টা করলে অবশ্যই সফলতা পাওয়া যাবে।গন্ডার কিভাবে তার জীবন বাঁচিয়েছে তা দেখতে উক্ত ভিডিওটি দেখতে পারেন।এমন সময় গন্ডারের সহপাঠী গোলা এখানে আসে।

এবং হরিণকে শত্রুর হাত থেকে রক্ষা করে বন্য পশুদের মাঝেও ঐক্যবদ্ধ আছে তারা অন্যের বিপদে ঝাপিয়ে পড়ে বন্য পশুদের থেকে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার শিক্ষা গ্রহণ করতে হবে তাহলে একটি গ্রাম ঐক্যবদ্ধ হলে সমাজ ঐক্যবদ্ধ হবে । সমাজ ঐক্যবদ্ধ হলে একটি দেশ ঐক্যবদ্ধ হবে দেশ ঐক্যবদ্ধ হলে শত্রুকে মোকাবেলা করা।

তখন চিতাবাঘ তার দল নিয়ে আসলো এবং মহিষ দের দাওয়া করল। অপরদিকে মহেশ ও তার দলকে নিয়ে আসলো। চিতাবাঘ এবং গন্ডারের শুরু হয়ে গেল লড়াই লড়াই করতে করতে চিতাবাঘ হারিয়ে দিলো গন্ডার কে।বিস্তারিত রইল ভিডিওতে।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …