Breaking News

চুরি করতে গিয়ে জানালা ভাঙায় ক্ষতিপূরণ বাবদ ১৭ হাজার টাকা রেখে গেলো মানবিক চোর!

হাড় কাঁপানো ঠান্ডা। তার ওপর প্রচণ্ড তুষারপাত হচ্ছিল। একটি বাড়ি ফাঁকা দেখতে পেয়ে জানালা ভেঙে ঢুকে পড়ে চোর। রাতে খাওয়াদাওয়া করে, টিভি দেখে, আরাম করে বিছানায় ঘুমিয়ে ভোরের আলো ফুটতেই বাড়ি ছেড়ে চম্পট দেন তিনি। যাওয়ার আগে বাড়ির মালিকের জন্য একটি কাগজে লিখে রেখে যান, ‘জানালার কাঁচ ভাঙার জন্য দুঃখিত।’ সেই কাগজের পাশেই প্রায় নগদ ১৭ হাজার টাকা ক্ষতিপূরণ হিসেবে রেখে দিয়েছিলেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, গত ৩০ জানুয়ারি বাড়ির মালিক নিউ মেক্সিকোর সান্টা ফেতে ফিরে এসে দেখেন তার বাড়ির জানালার কাচ ভাঙা। তার আর বুঝতে বাকি ছিল না যে কী হয়েছে বাড়িতে। বাড়ির ভিতরে ঢুকতেই তিনি দেখেন যে অবস্থায় ঘরের প্রতিটি জিনিস দেখে গিয়েছিলেন ঠিক সেই রকম অবস্থাতেই রয়েছে।

খোওয়া যায়নি মূল্যবান কোনো জিনিসও। অন্য একটি ঘরে ঢুকতেই টেবিলের ওপর রাখা একটি সাদা কাগজ, তাতে কিছু লেখা এবং সেই কাগজের ওপর ২০০ (বাংলাদেশি টাকায় প্রায় ১৭ হাজার টাকা) ডলার রাখা। কাগজে লেখা— ‘দুঃখিত, জানালার কাঁচ ভাঙার জন্য। ক্ষতিপূরণ দিয়ে গেলাম। পারলে ক্ষমা করে দেবেন।’

পরে সান্টা জানতে পারেন তার ঘরে যে চোর ঢুকেছিল তিনি ধরা পড়েছেন। ধৃতের নাম টেরাল ক্রিস্টেসন (৩৪)। ওই ব্যক্তি পুলিশকে জানিয়েছেন, প্রচণ্ড তুষারপাত হচ্ছিল। একটু আশ্রয় খুঁজছিলেন। তাই বাধ্য হয়েই ওই বাড়িতে ঢুকেছিলেন। কিন্তু জানালার কাঁচ ভেঙে ঢোকার জন্য তার মধ্যে একটা অপরাধবোধ কাজ করেছিল। তাই যাওয়ার আগে ক্ষতিপূরণ দিয়ে গিয়েছেন।

টেরাল আরও জানিয়েছেন, সান্টার বাড়িতে ঢুকে ঘুমিয়েছেন, খাবার খেয়েছেন কিন্তু কোনো মূল্যবান জিনিস চুরি করেননি। টেরাল সত্যি বলছেন কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

Check Also

এবার হাঙ্গামা করবেন শ্রাবন্তী, সঙ্গী হবেন দুই অভিনেতা!

হাতে একের পর এক কাজ, এই ছবি মুক্তি পাচ্ছে তো আরেকটা ছবির শ্যুটিং শুরু। একেই …