Breaking News

চুল ও ত্বকের যত্নে এক টুকরো ফটকিরি করতে পারে বাজিমাত

অতি প্রাচীনকাল থেকেই চুল ও ত্বকের পরিচর্যার জন্য ব্যবহৃত হয়ে আসছে ফটকিরি। আমরা অনেক সময় দেখেছি, পুরুষরা দাড়ি কাটার পরে এন্টিসেপটিক হিসেবে ফটকিরি ব্যবহার করেন, এটি একেবারেই সত্যি। তবে বর্তমানে নানান রকম প্রসাধনী বেরিয়ে গেলেও ফিটকিরির চাহিদা কিন্তু কোন অংশে কমেনি।

বাড়িতে যদি এক টুকরো ফটকিরি থাকে অনেক কাজে লাগে, জল পরিশোধন করতেও সাহায্য করে। এই বর্ষাকালে অনেক সময় নোংরা জল আসে, যাদের বাড়িতে জল পরিশোধন এর ব্যাবস্থা নেই, তারা কিন্তু অনায়াসে ফটকিরি দিয়ে জল পরিশোধন করতে পারে, ঠিক তেমনি এই ফটকিরি দিয়ে আপনি আপনার চুল ও ত্বক সুন্দর করতে পারেন।

১) ত্বকের যত্নে ফটকিরি – এক টুকরো ফটকিরি দিয়ে খুব ভালো করে যদি ভেজা ত্বকে ঘষে ঘষে লাগাতে পারেন, তাহলে ব্রণের সমস্যা সহজেই চলে যায়। এছাড়া ফটকিরি ভেজানো জল টোনার হিসেবে ব্যবহার করতে পারেন, এটি একেবারেই ন্যাচারাল এন্টিসেপটিক হিসেবে কাজ করে। অনেক সময় কেটে গিয়ে রক্ত বের হয়, সেই সময় অনায়াসে এই জল ব্যবহার করুন।
Beauty Tips: চুল ও ত্বকের যত্নে এক টুকরো ফটকিরি করতে পারে বাজিমাত – HoopHaap

২) অবাঞ্ছিত লোম দূর করতে সাহায্য করে ফটকিরি – ফটকিরি ভেজানো জল অথবা ফটকিরি গুঁড়ো করে আপনি যদি যে স্থানে লোমের আধিক্য বেশি, সেখানে লাগাতে পারেন এবং দীর্ঘ দিন একটি করে যেতে পারেন, তাহলে দেখবেন, লোমের আধিক্য অনেকাংশে কমে যাবে।

৩) গায়ের দুর্গন্ধ দূর করতে সাহায্য করে – যারা অতিরিক্ত পারফিউম লাগানো পছন্দ করেন না, তারা কাজে বেরোনোর আগে যদি আন্ডারআর্মসে, ঘাড়ে, গলায় খুব ভালো করে ফটকিরি ঘষে দিতে পারেন, তাহলে কিন্তু আপনার গায়ের দুর্গন্ধ একেবারে দূর হয়ে যাবে।

Beauty Tips: চুল ও ত্বকের যত্নে এক টুকরো ফটকিরি করতে পারে বাজিমাত – HoopHaap

৪) চুল ভালো রাখতে সাহায্য করে ফটকিরি – ফটকিরি দিয়ে ভেজানো জল দিয়ে যদি প্রতিদিন স্নান করতে পারেন, তাহলে আপনাকে আলাদা কর শ্যাম্পু করতে হবে না শ্যাম্পুর মধ্যে যে কেমিকাল ক্ষতিকারক দিক থাকে, চুল সহজেই পরিষ্কার করে দেয়।

৫) এন্টিসেপটিক হিসেবে কাজ করে ফটকিরি – কোথাও কেটে গেলে এন্টিসেপটিক হিসেবে ব্যবহার করতে পারেন ফটকিরি। তবে শুধু মেয়েরাই নয়, ছেলেরাও কিন্তু যদি ফটকিরিকে এই সমানভাবে গুরুত্ব দেন, দেখবেন আপনার ত্বক এবং চুলের বেশি সুন্দর হয়ে গেছে।

Check Also

গরমে অয়েলি স্কিনের দুই ফেস প্যাক! ট্রাই করুন স্কিন হবে মোলায়েম

এসে গেছে গরম, আর শুরু হয়ে গেছে অয়েলি স্কিনের জ্বালাযন্ত্রণা। এই সময়টায় না যায় শান্তিতে …