Breaking News

চুল লম্বা করতে কেয়া শেঠের স্পেশাল ৫টি টিপস

চুল ভালো রাখার প্রসঙ্গে কেয়া শেঠ নানান রকম জরুরি টিপসের কথা বলেছেন। আজকে কেয়া শেঠের এমন পাঁচটি প্রোডাক্টের কথা বলবো যেগুলি ব্যবহার করলে চুলের যাবতীয় সমস্যার থেকে সমাধান হবে।

১. কেয়া শেঠ অ্যালোপেক্স অয়েলঃ খুব চুল পড়ার সমস্যা রয়েছে যাদের তারা কেয়া শেঠ অ্যালোপেক্স ওয়েল ব্যবহার করতে পারেন। চুল পড়ার সমস্যা যেমন কম হবে, তেমনি চুলের উজ্জ্বলতা ও বাড়বে আবার এই তেল চুলকে ভেতর থেকে পুষ্টির যোগান দেয়। এই তেলে থাকা তুলসী, ল্যাভেন্ডার, রোজমেরি ও অন্যান্য গুরুত্বপূর্ণ উপাদান চুলের যাবতীয় সমস্যার সমাধান করে।

কেয়া শেঠের এই প্রোডাক্ট চুল ভাঙা রোধ করে ও চুলের ড্যামেজ সারায়। এই তেল নন স্টিকি তাই এই তেল ব্যবহার করলে ফ্রিজি চুল ঠিক হয়ে যাবে। এছাড়া এটি স্ক্যাল্পকে ফ্রেশ রাখার পাশাপাশি নতুন চুল গজাতেও সাহায্য করে। এই তেলের মিষ্টি সুন্দর গন্ধও আপনার মন ভরিয়ে দেবে।

২. কেয়া শেঠ হেয়ার প্রোটিন প্যাকঃ কেয়া শেঠের যে কোনো প্রোডাক্ট‌ই চুল গজাতে অত্যন্ত সাহায্য করে। কেয়া শেঠের হেয়ার প্রোটিন প্যাক চুল পড়া কমাতে যেমন কার্যকরী তেমনি এটি চুলে প্রয়োজনীয় পুষ্টির যোগান দেয়। এতে প্রয়োজনীয় আমলকি, মেথি, ভৃঙ্গরাজ ও হেনা রয়েছে যার ফলে এই প্যাকের ব্যবহার চুল পড়া কমানোর পাশাপাশি চুল ঘন করবে। এই প্যাক সপ্তাহে দুদিন ব্যবহার করলে চুলের গোঁড়া শক্ত হবে। চুলের ডগা ফাটা জাতীয় সমস্যা দূর করবে।

৩. কেয়া শেঠ হেনাঃ এমনিতেই হেনা এমন একটি জিনিস যা চুলকে ভালো রাখে সারাবছর আর হেনা টা যদি হয় কেয়া শেঠের তাহলে তো আর কথাই নেই। কেয়া শেঠের হেনা টি বিভিন্ন প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি হয়, যা চুল ভালো রাখার পাশাপাশি চুল পড়া কমাতেও সাহায্য করে। এই হেনা তে রয়েছে জোজোবা, অ্যালোভেরা, চা পাতা, কমলালেবুর খোসা ও দ‌ই যা চুলের পুষ্টির জন্য অত্যন্ত দরকারী। এই হেনা চুলকে জটমুক্ত রাখার পাশাপাশি নরম ও মোলায়েম করে তোলে। এই হেনা প্যাক চুলকে সিল্কি রাখে ও কন্ডিশনিং করে। সব থেকে বড় কথা এতে কোন ক্যামিক্যাল রং নেই। চা পাতার গুনে একটি সুন্দর ন্যাচারাল রং পায় চুল।

৪. কেয়া শেঠ অ্যালোপেক্স অ্যাবসোলিউটঃ চুলের জন্য এই একটি প্রোডাক্ট ব্যবহার করলে চুলের সব ধরনের সমস্যার সমাধান হয়ে যাবে। এই প্রোডাক্টটি চুলের জন্য খুব ভালো, এটি খুব উপকারী একটি টনিক যা ব্যবহার করলে চুল ভীষণ ভালো থাকবে। এটি ব্যবহার করলে চুলের গ্রোথ যেমন ভালো হবে, পাশাপাশি চুলের ঝরে পড়া কমবে এবং চুলের যাবতীয় ড্যামেজ কে সারিয়ে তুলবে এই একটি প্রোডাক্ট। এই প্রোডাক্টের ব্যবহারে চুল সাইনিং করবে ও চুল পেকে যাওয়ার হাত থেকে রক্ষা করবে।

৫. কেয়া শেঠ সিল্ক অ্যান্ড শাইন ডানড্রফ রিমুভাল শ্যাম্পুঃ খুশকির সমস্যা বেশিরভাগ মানুষেরই একটি কমন সমস্যা হয়ে দাঁড়িয়েছে আজকাল। খুশকির সমস্যা দূর করতে মানুষ কিনা করেন! পুজোর সময় কোথাও বেরোবেন ভাবছেন, কিন্তু চুলে খুশকির জ্বালায় অতিষ্ঠ! কী করবেন? কেয়া শেঠের সিল্ক অ্যান্ড শাইন ডানড্রফ রিমুভাল শ্যাম্পু ব্যবহার করে দেখুন। মেথি, দুধের পুষ্টি ও রিঠা, ল্যাভেন্ডার, রোজমেরী, টি ট্রি ও লেমনের এসেনশিয়াল ওয়েল – এই উপাদানগুলি খুশকি দূর করবে। খুশকি দূর করার পাশাপাশি এই উপাদান গুলির ব্যবহার চুলকে নরম ও কোমল রাখবে। চুলের গ্রোথেও সাহায্য করবে এই প্রোডাক্ট।

এই শ্যাম্পুতে রয়েছে মিল্ক প্রোটিন যা চুলকে ভেতর থেকে ময়েশ্চারাইজ করবে। এই শ্যাম্পুর নিয়মিত ব্যবহার করলে স্ক্যাল্প ভেতর থেকে পরিষ্কার থাকবে। এছাড়া চুলের গোড়ার যত্নে আরো দুটি ঘরোয়া হেয়ার প্যাক বাড়িতে বানিয়ে নিতে পারেন। ক. মেথি ও অলিভ অয়েলের হেয়ার প্যাকঃ ২ চামচ মেথি ও ২ চামচ অলিভ অয়েল লাগবে এই হেয়ার প্যাকটি তৈরি করতে। এটি চুলকে ভেতর থেকে সমৃদ্ধ করবে।

কীভাবে বানাবেন এই হেয়ার প্যাকঃ একটি পাত্রে মেথি জল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। পরদিন সকালে এটি দিয়ে একটি পেস্ট বানিয়ে নিন। তারপর এর মধ্যে অলিভ অয়েল দিয়ে মাথার স্ক্যাল্পে ভালো করে ম্যাসেজ করুন। এরপর মাথাতে শাওয়ার ক্যাপ জড়িয়ে এক ঘন্টার জন্য রেখে দিয়ে মাইল্ড কোনো শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

খ. অ্যালোভেরা আর জবা ফুলের হেয়ার প্যাকঃ মাথায় চুল গজাতে এই দুটি হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন। চুল গজানোর ক্ষেত্রে জবা ফুলের কুঁড়ির ব্যবহার ও অ্যালোভেরার ব্যবহার অত্যন্ত কার্যকরী হয়। তাই যাদের চুল অত্যধিক পরিমাণে ঝরছে, তাদের এই হেয়ার প্যাকটি অবশ্যই ব্যবহার করা উচিত। এই হেয়ার প্যাকটি ব্যবহার করতে ২ চামচ অ্যালোভেরার রস ও ২ চামচ জবা ফুলের পেস্ট লাগবে।

কীভাবে এই হেয়ার প্যাকটি ব্যবহার করবেনঃ অ্যালোভেরার রস আর জবা ফুলের পেস্ট একসাথে একটি পাত্রে মিশিয়ে নিয়ে চুলে ভালো করে লাগিয়ে নিন। একঘন্টা চুলে রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন এই হেয়ার প্যাকটি ব্যবহার করলে উপকার পাবেন।

Check Also

চুল লম্বা ও মজবুত করার টিপস দিলেন জাবেদ হাবিব

জাবেদ হাবিবের নাম শোনেন নি এমন রমণী গোটা ভারতে হাতে গুনে পাওয়া যাবে! হ্যাঁ ঠিক …