Breaking News

জঙ্গলে সাপ ধরতে এসে চরম বিপদে সাপুড়ে। সাপুড়ে কে নাস্তানাবুদ করে ছেড়ে দিলে জঙ্গলের দুই কিং কোবরা। যা ইন্টারনেটে তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:আমরা সকলেই জানি সাপ একটি ভয়ঙ্কর প্রাণী। সাপের কামড়ে মানুষ মারা যায়। পৃথিবীতে এমন অনেক সাপ আছে যারা অত্যন্ত ভয়ংকর। তারা কোন প্রাণীকে ছাড় দেয়না। সকল প্রাণীকে ছোবলে সাথে মেরে ফেলে আবার পৃথিবীতে এমন কিছু সাপ আছে যারা শান্ত স্বভাবের। বড় অজগর সাপ কে আমরা অ্যানাকন্ডা হিসেবে চিনে থাকি।

অ্যানাকন্ডা সাপ আস্ত মানুষ গিলে ফেলতে পারে।তবে ভেবে দেখুন আমাদের জন্য সাপ কতটা ভয়ঙ্কর।গ্রামের মানুষদের বসবাস করার ঘরে হরহামেশাই গ্রামের ঘরে যে কোন জায়গায় লুকিয়ে পড়ে। বর্ষাকালে এই ধরনের সাপের উপদ্রব বেশি বেড়ে যায়। আর বর্ষার পানি যখন নেমে যায় তখন তারা গ্রামে বিভিন্ন ঘরে আশ্রয় নেয়।

তারা গ্রামের ঘরগুলোতে লুকিয়ে থাকে আর অযথাই মানুষকে ভয় দেখায়। বেশিরভাগ সময় রান্না ঘরের কোনায় এবং গোয়াল ঘরে থাকে।এই পৃথিবীতে বহুজাতি প্রাণী আছে। একেক রকম প্রাণীর বৈশিষ্ট্য একেক রকম। জলজ প্রাণী কিছু স্থলজ প্রাণী এবং কিছু পাখি আকাশে স্বাধীনভাবে ঘুরে বেড়ায়। তবে একেক প্রাণী ধর্ম একেক রকম। জলজ প্রাণী জলে বাস করে অথচ প্রাণী জলে বাস করে।

কিন্তু যেসব প্রাণী আকাশে স্বাধীনভাবে উড়ে বেড়ায় সেই সব প্রাণি কিন্তু গাছের উপরে বাসা বেঁধে থাকে।পৃথিবীতে কিছু প্রাণী আছে গৃহপালিত আবার কিছু প্রাণী আছে খুবই ভয়ঙ্কর। বর্তমানে ভয়ংকর কিছু প্রাণী মানুষ গৃহপালিত পশু হিসেবে পালন করে। তবে ওরা বড় হয়ে যেন মালিকের ছোবল মারে।তাদের মধ্যে সাপ অন্যতম।এমন কিছু দেশ আছে যেখানে সাপের সাথে মানুষের বসবাস।

আমেরিকা, অস্ট্রেলিয়া, ব্রাজিল ইত্যাদি এসব দেশের মানুষ সাপ পুষে বড় করছে। এ যেন সাপ তাদের নিত্যদিনের সঙ্গী। তবে এসব গুলো খুব বড় জাতের সাপ হয় যেমন পাইথন।এশিয়া মহাদেশের সবগুলো বেশিরভাগ বিষধর সাপ হয়। এশিয়া মহাদেশে মানুষ সাপ পুষে এমনটা যেন আশ্চর্য।এই এশিয়া মহাদেশের গ্রামগুলোতে সাপ যেন মানুষের ঘরে ঢুকে মানুষকে নিত্য নতুন ভাবে ভয় দেখিয়ে থাকে।

সাপকে সবাই ভয় পায় কারণ তাদের ছোবলে মানুষ মারা যাবে এটাই স্বাভাবিক।পৃথিবীতে এমন কিছু সাপ আছে যাদের এক ছোবলেই মানুষের মৃত্যু নির্ঘাত।আবার এমন কিছু সাপ আছে যাদের বিষে কোন কাজ হয়না। আবার এমন কিছু সাপ আছে তাদের ছোবল মারতে হয় না তাদের লেগে থাকা বিষ দিয়ে মানুষকে কুপোকাত করে ফেলে আজ আপনাদের একটি জনপ্রিয় ভাইরাল হওয়া ভিডিও সম্পর্কে বলবো।

ভিডিওতে দুইটি কোবরা সাপ কে উদ্ধার করলো এক সাপুড়ে।ভারতের উত্তর প্রদেশে এলাকার একটি গ্রামের জঙ্গল থেকে ঢুকে পড়ে দুই কিং কোবরা সাপ।সাথে সাথে সাপুড়ে কে খবর দিলে সে এসে সাপগুলোকে স্বীকার করতে অনেকটা বিধ্বস্ত হয়ে পরে।কিং কোবরা দুটি তাকে নাস্তানাবুদ করে ছেড়ে দেয়।

Check Also

বিদেশী জাতের এই ময়ূর পালন করে, রাতারাতি লাখপতি হয়ে গেলেন সুন্দরী যুবতী। রইল ভিডিও সহ ময়ূর পালনের যাবতীয় গোপন টিপস।

নিজস্ব প্রতিবেদন:প্রাচীনকাল থেকেই সুস্বাদু মাংস হিসেবে পরিগণিত হয়ে আসছে পাখির মাংস। এরই ধারাবাহিকতায় আধুনিক যুগের …