Breaking News

জরুরি টাকার প্রয়োজনে একদম কম দামে বিক্রি হবে ২ কাটার উপর সম্পূর্ন তৈরি করা বাড়ি, রইল ফোন নম্বার যাবতীয় তথ্য!

নিজস্ব প্রতিবেদন:ফ্ল্যাট কেনার জন্য যে সকল ধাপ অনুসরণ করবেন:ফ্ল্যাট ক্রয় করার বিষয়টি খুব সহজ ভাবে চিন্তা করা ঠিক না। এটা অনেকগুলো বিষয়ের সাথে সম্পৃক্ত। ফ্ল্যাট ক্রয় করার পূর্বে একজন কাস্টমার কে মিনিমাম ধারণা নেওয়া প্রয়োজন এবং ফ্ল্যাট ক্রয়ের প্রক্রিয়াটির প্রত্যেকটি ধাপ সম্পর্কে সচেতন হয়ে সিদ্ধান্ত নেওয়াই বুদ্ধিমানের কাজ।

এখানে আমরা পেশাদার রিয়েল এস্টেট বিনিয়োগ পরামর্শকের তত্ত্বাবধানে অত্যন্ত সুপরিকল্পিতভাবে কাস্টমারের অধিকার সম্পর্কে সচেতন করে তার টাকা ও সময়ের মল্যায়ন করে সঠিক গাইড লাইন দিয়ে থাকি। পাশাপাশি ফ্ল্যাট কেনার বিষয়ে যে কোন প্রকারের প্রতারণা বা অধিকার থেকে বঞ্চিত হওয়ার থেকে রক্ষা করে।

একজন ক্রেতাকে তার বাজেট এবং পছন্দের লোকেশনের সমন্বয়ে একটি লাভজনক লেনদেনের মাধ্যমে রেজিস্ট্রেশনের সার্টিফাইড কপি তুলে দেওয়া হয়।আমাদের দক্ষ পরামর্শক সম্মানিত ক্রেতাকে ২০ টি ধাপে সঠিক পরামর্শ ও গাইড লাইন দিয়ে সহযোগিতা করে থাকেন।

প্রত্যেকটি ধাপে এক জন পরামর্শক কিভাবে এবং কি ধরনের সহযোগিতা করবেন তা ধারাবাহিকভাবে নিম্নে আলোচনা করা হলো:প্রথমে পরামর্শক ফ্ল্যাট ক্রয়ের ক্রেতাকে রিয়েল এস্টেট এর বর্তমান পরিস্থিতি সম্পর্কে প্রাথমিক ধারণা দিবেন। পাশাপাশি কাস্টমারের বাজেট, পছন্দের লোকেশন, আয়ের উৎস ইত্যাদি সম্পর্কে অবগত হবেন।

তারপর পরামর্শক একটি চেকলিস্ট এর মাধ্যমে ফ্ল্যাট ক্রয়ের সকল বিষয় বর্ণনা করবেন যেখানে ৫০ টির বেশি বিষয় অন্তর্ভুক্ত রয়েছে। এই চেকলিস্ট কাস্টমারকে তার ভোক্তা অধিকার সম্পর্কে সচেতন করবে। পরামর্শক কাস্টমারকে কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে স্বচ্ছ ধারণা দিবেন বিশেষ করে জমির দলিল, রাজউকের নকশা অনুমোদন, আমমোক্তারনামা, ইলেকট্রিক ডিমান্ড লোড,

বিক্রয় চুক্তি বাতিল করার নিয়ম, সেল পারমিশন, রেজিস্ট্রেশন প্রক্রিয়া ও আরো অন্যান্য বিষয়।টাকা বিনিয়োগ করার পূর্বে প্রত্যেক ক্রেতাকে পণ্যের গুণগত মান এবং বাজার মূল্য সম্পর্কে মিনিমাম ধারণা থাকা প্রয়োজন। বেশিরভাগ সময় তৃতীয় পক্ষ বিশেষ করে এজেন্ট বা ডেভলপার সেলস রিপ্রেজেন্টেটিভ পণ্যের সুবিধাসমূহ সুন্দরভাবে উপস্থাপন করেন কিন্তু অসুবিধা বা সমস্যাগুলো ক্রেতার সামনে কখনো উপস্থাপন করেন না।

এক্ষেত্রে পরামর্শক খুব সুন্দর ভাবে কাস্টমার অধিকার সম্পর্কে সচেতন করেন এবং কোন ফ্ল্যাটের সুবিধা ও অসুবিধাসমূহ ক্রেতার সামনে তুলে ধরেন। তিনি রিয়েল এস্টেট ব্যবস্থাপনা আইন, রাজুউকের ভবিষ্যৎ পরিকল্পনা এবং ন্যাশনাল বিল্ডিং কোড এর গুরুত্বপূর্ণ বিষয়গুলো ক্রেতাকে সুন্দরভাবে বুঝিয়ে দিবেন।

পরামর্শক ফ্লাট ক্রয় বিষয়টি শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাখ্যা করেন এবং ক্রেতার বাজেটের মধ্যে বাজারের সবচেয়ে ভালো ফ্ল্যাটটি একটি লাভজনক লেনদেনের মাধ্যমে ক্রয় করতে সহযোগিতা করে থাকেন।প্রথম ধাপঃচেকলিস্ট এবং রিয়েল এস্টেট আইনবুঝিয়ে।দাওয়া দ্বিতীয় ধাপ :আর্থিক পরিকল্পনা ও বাজেট তৈরী করা।তৃতীয় ধাপ:ফ্ল্যাট এর ডাটা কালেকশন।

চতুর্থ ধাপঃ বাড়ি প্রদর্শন চেকলিস্ট মেন্টেন।পঞ্চম ধাপঃ প্রজেক্ট বিশ্লেষণ এবং পর্যবেক্ষণ।ষষ্ঠ ধাপঃ ফ্ল্যাটের মূল্য নির্ধারণ ও নেগোসিয়েশন।সপ্তম ধাপঃ বিক্রয়যোগ্য ফ্ল্যাটের শর্ট লিস্ট তৈরি করা।অষ্টম ধাপ : সঠিক সিদ্ধান্ত গ্রহণ।নবম ধাপঃ ডকুমেন্টেশন চেক এবং ভেরিফিকেশন।দশম ধাপঃ কার্পেট এবং কমন স্পেস যাচাই বাছাই করণ।একাদশ ধাপ:বিক্রয়ের চুক্তিপত্র সম্পাদন করা।

দ্বাদশ ধাপঃ সঠিক পেমেন্ট সিডিউল তৈরি করা।ত্রয়োদশ ধাপ : ডকুমেন্ট সংরক্ষণ।চতুর্দশ ধাপ : নির্মাণ কাজ পর্যবেক্ষণ করা।পঞ্চদশ ধাপ: ইলেকট্রিক লোড ক্যালকুলেশন।ষষ্ঠদশ ধাপ :অগ্নি নিরাপত্তা ও ফিটিং মডিফিকেশন।সপ্তদশ ধাপঃ হ্যান্ড ওভার ও অকুপান্সি সার্টিফিকেট সংগ্রহ।অষ্টাদশ ধাপঃ সেল পারমিশন সমন্বয়।উনবিংশ ধাপঃ রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা।বিংশ তম ধাপঃ রেজিস্ট্রেশন এর সার্টিফাইড কপি সংগ্রহ।

Check Also

অভিনব পদ্ধতিতে এক পিলারের উপর দুই তালা বিল্ডিং করলেন এই দম্পতি । অদ্ভুত এই বাড়ি দেখতে প্রতিদিন ভিড় করে হাজার হাজার মানুষ। তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:প্রকৌশলীরা হলেন দক্ষ প্রযুক্তিবিদ । গাণিতিক ও বৈজ্ঞানিক জ্ঞানের প্রয়োগ ঘটিয়ে ব্যবহারিক সমস্যার নিরাপদ …