Breaking News

জলজ্যান্ত আস্ত চিতাবাঘকে শিকার করতে আসল বাজপাখি! চিতা বাঘ ও বাজপাখির এমন লড়াই দেখে বিষ্মিত নেটদুনিয়ায়! তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:আকাশের সব চেয়ে ভয়ংকর প্রাণী হলো বাজপাখি।আর বাজপাখি ঘন্টা প্রায় তিনশ কিলো মিটার গতিতে উড়তে পারে।শুধু তাই নয় এই পাখির দৃষ্টি-শক্তি এতটা যে তারা পাচ কিলোমিটার শিকার কে দেখতে পায়।বন্ধুরা আমরা আজ এই ভিডিও তে দেখব বাজপাখি পাখির ভয়ংকর ও অসাধারণ দৃশ্য যা দেখে আপনি আমার মত চমকে যাবেন।

বাজপাখি শক্তিশালী মাংশপেশী লম্বা টানা যা আকাশে উড়তে দ্রুত গতিতে পারে। এই পৃথিবীতে বেঁচে থাকার জন্য প্রতিটি প্রাণীর খাদ্যের প্রয়োজন। বৈচিত্র্যময় পৃথিবীতে রয়েছে লক্ষ লক্ষ প্রজাতির প্রাণী। এসব প্রাণীর বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় খাদ্যের পরিমাণ পরিমিত। তাই প্রতিটি প্রাণীকে লড়াই করে বেঁচে থাকতে হয়। শুধু মানুষ নয় জীবজগতের অন্যান্য প্রাণী কেউ খাদ্যের জন্য লড়াই করে টিকে থাকতে হয়।

আদিকাল থেকেই বিভিন্ন প্রাণী মানুষের দাসত্ব গ্রহণ করে আসছে।মানুষ বিভিন্ন কায়দায় বিভিন্ন বন্যপ্রাণীদের কে পোষ মানিয়ে নিয়েছে।তারি ধারাবাহিকতায় এখনো মানুষ বিভিন্ন বন্য প্রাণীকে শখের বশে পোষ মানিয়ে থাকে। যেমন শালিক, দিয়া, ময়না, কাকাতুয়া ইত্যাদি। এদের মধ্যে অন্যতম একটি হচ্ছে টিয়া। আমাদের দেশে টিয়া প্রায় সর্বত্রই দেখা যায়।

বড় প্রাণী ছোট প্রাণীকে খাবে এবং খাদ্য শৃংখল এর ভারসাম্য রক্ষা করবে এটাই পরিবেশের নিয়ম।আমরা জানি পাখির রাজা বলা হয় বাজপাখি। এই বাজ পাখি সকল ধরনের পাখিকে খাদ্য হিসেবে গ্রহণ করে। বাজপাখি এটি একটি এদেরকে ধরে নিয়ে খেয়ে ফেলল এবং সাথে সাথে সিংহ চিতাবাঘ হরিণ বিভিন্ন পশু পাখি সবার সাথেই লড়াই করে তাদেরকে খাবার হিসেবে আহরণ করল।

বিশেষ করে যারা গ্রামে বসবাস করে অর্থাৎ তাদের শৈশবকাল গ্রামে কেটেছে তারা টিয়া সম্পর্কে খুব ভাল করেই জানে।টিয়া পাখি পোষ মানাতে হলে তাকে বাচ্চা থেকে পালন করতে হবে। যখন টিয়া পাখিটি মানুষের সাথে ছোটবেলা থেকে বড় হয় তখন তার মধ্যে আর বন্যা স্বভাবটি ধারণ হয় না। আর আস্তে আস্তে মানুষের বিভিন্ন আচার আচরণ রপ্ত করে থাকে। টিয়া শহরের বিভিন্ন পাখির দোকানেও দেখা যায়।তবে আনেক দাম দিয়ে তা কিনতে হয়।

কিন্তু গ্রামে এগুলো দাম দিয়ে কিনতে হয় না। গ্রামে পাখির বাসা থেকে এগুলো সংগ্রহ করা হয়। এবং যারা গ্রামে পালন করে তারা বিভিন্ন প্রাকৃতিক খাবার খাইয়ে বড় করে। এবং এগুলো অনেক শক্তিশালীও হয়ে থাকে। কিন্তু শহরের বিভিন্ন পাখির দোকানে যে টিয়া পাখি গুলো পাওয়া যায় এগুলোকে বিভিন্ন কৃত্রিম খাবার খাইয়ে বড় করে।বিশেষ গুনের জন্য বাজপাখি খুব সহজে শিকার করতে পারে।

এবং এই পাখিটি এত ভয়ংকর যে কখনো কখনো মানুষকে ও শিকার করে ফেলতে পিছ পা হয় না।বন্ধুরা ভিটিও শেষে বাজপাখি ভয়ংকর শিকার দেখে আপনি চমকে উটবেন। বাজপাখি পাখি যেহেতু মানুষদেরকেও স্বীকার করতে পছন্দ করেন তাই মানুষ হিসেবে আমাদের উচিত বাজপাখি পাখির হাত থেকে বিভিন্ন উপায়ে বেঁচে থাকা।

আমরা ভিডিওতে দেখতে পাচ্ছি বাজপাখি বিভিন্ন পশু পাখিকে নির্মমভাবে হত্যা করছেন এবং খাদ্য হিসেবে গ্রহণ করছে। বাজপাখি তাদের সাথে প্রচন্ডভাবে লড়াই করেন। অন্যান্য পাখিরা বাজপাখি সাথে সত্যি করে ভালো করে পারেনা কারন বাজপাখি আকাশচারী পাখি অন্যান্য খেলা আকাশচারী নয়।

এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার সাথে সাথেই ভাইরাল হয়ে যায়।ভাইরাল হয়ে যাওয়ার একটাই কারণ মানুষ এটা থেকে বিভিন্নভাবে শিক্ষা গ্রহণ করতে পারেন। আসুনবিস্তারিত ভিডিওতে দেখি।

Check Also

অভিনব পদ্ধতিতে বিষ ও যন্ত্র ছাড়া খুব সহজে ইদুর মারার ফাঁদ বানানো যায়, একবার দেখলে আপনি বানাতে পারবেন। রইলো ভিডিও সহ স্টেপ বাই স্টেপ

নিজস্ব প্রতিবেদন: ইঁদুর একটি চতুর ও নীরব ধ্বংসকারী স্তন্যপায়ী প্রাণী। ইঁদুর প্রাণীটি ছোট হলেও ক্ষতির …