Breaking News

জীবন্ত হরিণকে পিছনে থেকে আক্রমন করে ছিঁড়ে খেল বিশালাকার চিতা, দেখুন ভিডিওসহ!

নিজস্ব প্রতিবেদন: আমাদের এই পৃথিবীতে বেঁচে থাকার জন্য প্রতিটি প্রাণীর খাদ্যের প্রয়োজন। বৈচিত্র্যময় পৃথিবীতে রয়েছে লক্ষ লক্ষ প্রজাতির প্রাণী। এসব প্রাণীর বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় খাদ্যের পরিমাণ পরিমিত। তাই প্রতিটি প্রাণীকে লড়াই করে বেঁচে থাকতে হয়। শুধু মানুষ নয় জীবজগতের অন্যান্য প্রাণী কেউ খাদ্যের জন্য লড়াই করে টিকে থাকতে হয়। বড় প্রাণী ছোট প্রাণীকে খাবে এবং খাদ্য শৃংখল এর ভারসাম্য রক্ষা করবে এটাই পরিবেশের নিয়ম।

পশুপাখির খাদ্যের জন্য এসব লড়াইয়ের দৃশ্য আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে হারহামেশাই দেখতে পাচ্ছি। সম্প্রতি দেখা গেল আরো একবার। প্রকৃতিকে জানার আগ্রহ মানুষের সে আদিম কাল থেকেই। এজন্যই মানুষ কাজের ফাঁকে ছুটি পেলে ছুটে যায় বন-জঙ্গলে সেখানকার রোমাঞ্চকর নানা ঘটনা উপভোগ করার জন্য। সেখানে এমন কিছু ঘটনা ঘটে যা খুবই অতুলনীয় এবং বিরল।

পর্যটকেরা সে সকল ঘটনা ক্যামেরাবন্দি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম আমাদের মাঝে খুবই জনপ্রিয়। এসব সামাজিক যোগাযোগ মাধ্যমের মিলিয়ন মিলিয়ন ব্যবহারকারী। ফলে পর্যটকদের শেয়ার করা পশু পাখির এসকল ভিডিও খুব দ্রুতগতিতে ভাইরাল হয়ে যায় কেননা এসব বিরল। ঠিক তেমনি একটি পশু পাখির লড়াই এর ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব এ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে ভাইরাল হওয়া ভিডিও টি জঙ্গলের মাঝের একটি রাস্তার। ভাইরাল হওয়া ভিডিও টিতে যা দেখানো হয়েছে তা অত্যন্ত মর্মান্তিক। সেই পর্যটকরা অত্যন্ত সৌভাগ্যবান ছিলেন বলে এ ধরনের বিরল দৃশ্য তারা স্বচক্ষে প্রত্যক্ষ করতে পেরেছেন। ভাইরাল হওয়া ভিডিওটিতে একটি চিতা এবং হরিণের মধ্যে লড়াই এর দৃশ্য দেখা গেছে। ভিডিও শুরুতে দেখা যাচ্ছে পর্যটকরা গাড়ি করে বনের রাস্তা দিয়ে যাচ্ছে।

হঠাৎ তারা রাস্তার উপর চিতা এবং হরিণের লড়াই এর দৃশ্য দেখতে পায়। চিতাবাঘ টি হরিণের গলা কামড়ে ধরে ছিল যাতে হরিণটি শ্বাসরুদ্ধ হয়ে মারা যায়। এ সময় হরিণটি ছটফট করছিল চিতাবাঘের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য। হরিণটি বেশি নড়াচড়া শুরু করলে চিতাবাঘ টি আরো ক্ষিপ্রতার সাথে হরিণটিকে কামড়ে ধরছিল। এ সময় হরিণটি ব্যাথায় চিৎকার করতে থাকে কিন্তু সেদিকে চিতাবাঘের কোন ভ্রুক্ষেপ ছিল না।

তার মূল উদ্দেশ্য ছিল হরিণটিকে শ্বাসরুদ্ধ করে মেরে ফেলা। বেশ কিছুক্ষণ পর হরিণটি মারা যায়। তখন চিতাবাঘ টি হরিণের গলা কামড়ে ধরে রাস্তা দিয়ে বেশ কিছুক্ষণ হেঁটে গভীর বনের ভিতরে চলে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করার সাথে সাথে ভিডিওটি খুব অল্প সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায়। নেট দুনিয়ার নেটিজেনরা ভিডিওটি সম্পর্কে নানারূপ মন্তব্য করছেন কমেন্ট সেকশনে। অনেকে ভিডিওটি শেয়ার করছেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি কে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালি মাছ খেতে …