Breaking News

জোয়ার বাটার সময় জেলের জালে দরা পরলো ঝাকে ঝাকে ইলিশ ।রাতারাতি ভাগ্য বদল জেলের। দেকে নিন সেই ভাইরাল বিডিও

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে অনেকেই সোশ্যাল মিডিয়ার উপর নির্ভরশীল অর্থাৎ যে কোন প্রকার সংবাদ অথবা কোন প্রকার চলমান পরিস্থিতি জানতে সকলে সবার আগে সোশ্যাল মিডিয়া চেক করে থাকে। কারণ প্রায় সকল ধরনের সংবাদ ও চলমান পরিস্থিতি সম্পর্কে তাৎক্ষণিক জানার জন্য সোশ্যাল মিডিয়া একটি অন্যতম যোগাযোগ মাধ্যম। হরহামেশাই সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন কিছু ভাইরাল হচ্ছে।

প্রত্যেক ব্যবহার কারি এই নতুন নতুন বিষয়গুলো সোশ্যাল মিডিয়াতে শেয়ার করছে যার দরুন প্রত্যেকেরই জানার পরিধি আরও বৃদ্ধি পাচ্ছে। সোশ্যাল মিডিয়াতে কিছু কিছু ঘটনা এতটাই আলোচিত হয়েছে ।যে তা সকলের কাছে অনেক বেশি প্রশংসা পায় ।আবার কিছু কিছু ক্ষেত্রে এই ঘটনাগুলো অনেক বেশি সমালোচিত হয়। প্রত্যেকের সোশ্যাল মিডিয়াতে একটি নিজস্ব অবস্থান তৈরি করতে চায়।

কিন্তু মাঝে মাঝে অল্প সময়ের মধ্যে কিছু কাজ বা কিছু ঘটনা তোলপাড় সৃষ্টি করে।মাছ ধরা প্রায় অনেক মানুষেরই সখ হয়ে থাকে।আমরা বাঙালিরা মাছ অনেক পছন্দ করি। নদীতে খাল-বিলে পুকুরে মাছ ধরা অনেক আনন্দের। মাছধরা অপছন্দ করে এরকম লোক খুব কমই পাওয়া যাবে। এই ভিডিওতে আমরা দেখতে যাচ্ছি প্রচন্ড ঝুঁকিপূর্ণভাবে কিভাবে মানুষ ইলিশ মাছ শিকার করছে। তারা নদীর মধ্যে ইলিশ মাছ শিকার করার জন্য কারেন্ট জাল বিচছয়ে ছিল।

কিছুক্ষণ পর সেটা তুলতে যায়। তারা দেখতে পেল জানের মধ্যে অনেক ইলিশ মাছ শিকার হয়েছে। আর চতুর্দিকে প্রচণ্ড ঝড় বাতাস হইতে ছিল।নৌকার মধ্যে তারা খুব ঝুঁকিপূর্ণ অবস্থান করছিল। তারপর জালের এক পাশ থেকে টানা শুরু করলো ,এক এক করে তারা অনেক ইলিশ মাছ সংগ্রহ করলো। আমরা বাঙালিরা মাছে ভাতে বাঙালি মাছ খায় না এমন বাঙালি মানুষ খুঁজে পাওয়া যাবে না।পৃথিবীতে অনেক ধরনেরই মাছ রয়েছে।

প্রায় সকল বাঙালি মানুষ মাছ খেয়ে থাকে ।আর সব ধরনের মাস থেকে ইলিশ মাছের সাদ অন্যরকম। বাংলাদেশের চাঁদপুর জেলা ইলিশ মাছের জন্য বিখ্যাত। বাংলাদেশ থেকে ভারতে প্রচুর পরিমাণে ইলিশ মাছ পাঠানো হয়। বড় ধরনের ইলিশ গুলো সাধারণত পনেরশো থেকে 2000 টাকা হয়ে থাকে। ছোট ইলিশ গুলো 500 থেকে 600 টাকা হয়ে থাকে। ইলিশ মাছ খেতে অনেক সুস্বাদু কিন্তু তার মধ্যে প্রচুর পরিমাণে কাটা থাকে।

অনেকেই তার জীবনে কখনো ইলিশ মাছকে তাজা দেখতে পায়নি। প্রত্যেকের মধ্যেই একটি কৌতূহল ছিল যে আসলে কি ইলিশ মাছ তাজা পাওয়া যায়। এমন একটি মাছ যা হাট-বাজারে কখনোই তাজা পাওয়া যায় না। এই মাছটি খেতে সুস্বাদু হলেও কেউ কখনো তার নিকটস্থ হাট- বাজারে এই মাছটি জীবিত অবস্থা দেখে নাই।সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয় যেখানে কিছু জেলে সাগরে মাছ ধরতে থাকে এবং কিছু পর্যটক তা ভিডিও করে

যেখানে ইলিশ মাছ তাজা দেখানো হয় এবং সেগুলো নড়াচড়া করছিল। এ ধরনের ভিডিও গুলো আমরা শুধুমাত্র সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখতে পেয়েছি কারণ সমুদ্রে যাওয়ার ইচ্ছা থাকলেও হয়তো সামর্থ্য না থাকার কারণে যাওয়া হয়ে ওঠে না কিন্তু এ সোশ্যাল মিডিয়ার বদৌলতে সহজেই এ ভিডিও গুলো আমরা ঘরে বসে দেখতে পাচ্ছি।

ভিডিওটি অল্প সময়ের মধ্যে বিপুল পরিমাণে ভাইরাল হয় যেখানে সবার মন্তব্য ছিল দেখার মতো। অনেকেই এটি জীবনে প্রথমবার দেখছি বলে উল্লেখ করেছে। সচরাচর যা আমাদের আশেপাশে ঘটে তার থেকে ব্যতিক্রম কিছু ঘটলে একটু আলোচনা সমালোচনা হবেই। তবে ভাইরাল নেশায় অনেক সময় বিপত্তি ও হয়ে যায়।

Check Also

ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি কে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালি মাছ খেতে …