Breaking News

ডিম ও বেগুন দিয়ে এইভাবে একবার ভেজে দেখুন, এক থালা ভাত নিমিষে শেষ হয়ে যাবে

বেগুনের নাম শুনলেই বর্তমান প্রজন্মের চোখে-মুখে ফুটে ওঠে অনীহার ছাপ! অনেকেই আবার এলার্জিজনিত সমস্যার কারণে বেগুন নামক সবজিটিকে বিশেষ পছন্দ করে থাকেন না। তবে আপনি কি জানেন ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট এ পরিপূর্ণ এই সবজিটি –

আপনার স্বাস্থ্যের পক্ষে কতটা উপকারী? বিশেষত ডিমের সাথে যদি বেগুন পাতে পারে তাহলেতো নিমেশের মধ্যেই শেষ হয়ে যাবার উপক্রম হয় এক থালা ভাত। তাই আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ডিম-বেগুনের এক অভিনব রেসিপি।

উপকরণ=বাজার থেকে কিনে আনা বেশ মোটা সাইজের বেগুন,পরিমাণমতো তেল,নুন,ডিম,পেঁয়াজ কুচি শুকনো লঙ্কা।

পদ্ধতি, প্রথমেই বেগুনগুলোকে ভাল করে ধুয়ে গোলাকার ছবির মত করে কেটে নিতে হবে। এরপর চামচ দিয়ে তার মধ্যেকার অংশটি এমনভাবে বের করে নিতে হবে যেন একটি গোলাকার বাটির মতো রূপ নেয়। এরপর বেগুনগুলিকে পাঁচ মিনিটের জন্য নুন জলে চুবিয়ে রাখতে হবে।

এরপর কড়াইয়ে শুকনো খোলায় শুকনো লঙ্কাগুলিকে ভেজে তুলে নিতে হবে। এরপর একটি মিক্সিং বোলে পেঁয়াজ কুচি, তেল,নুন এবং রোস্ট করা শুকনো লঙ্কা ভালো করে মিক্স করে নিয়ে পেঁয়াজ ও লঙ্কার মিশ্রন গুলিকে বেগুনের মধ্যে চামচের সাহায্যে পুরের মত ভরে দিতে হবে।

এরপর একটি পাত্রে দুটি ডিম নিয়ে সেটিকে ফেটিয়ে বেগুনের মধ্যেকার অংশে পেঁয়াজ-লঙ্কার মিশ্রণ ঢেলে দিতে হবে। এরপর কড়াইতে কিছুটা তেল গরম করে দু-তিন মিনিট মত ডিম দেওয়া বেগুনের অংশটিকে এপিঠ-ওপিঠ করে ভেজে নিতে হবে। এরপরে ডিম বেগুনের এই অনন্য রেসিপিটিকে আপনি গরম ধোঁয়া ওঠা ভাতের সাথে যদি পরিবেশন করেন তাহলে পরিবারের সকলে চেটেপুটে খাবে আপনার এই অনন্য রেসিপি!

Check Also

এইভাবে ‘চিংড়ি মাছের দোপিয়াজা’ বানালে স্বাদ হবে দুর্দান্ত, গরম ভাতের সাথে পুরো জমে যাবে

মাছ ভাত প্রিয় বাঙালির খাদ্যতালিকায় মাছের মধ্যে চিংড়ির স্থান বেশ উপরে দিকে। দুপুর বেলা খাওয়ার …