Breaking News

ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি কে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালি মাছ খেতে যে কি পরিমান ভালোবাসে সেটা বলার অপেক্ষা রাখে না। শুধু মাছ খেতে নয় একই সাথে মাছ ধরতে খুব ভালোবাসে। মাছ ধরার কোনো আলাদা বয়স নেই। এই মাছ ধরা একপ্রকার নেশা যা কিছু কিছু মানুষের মধ্যে অল্প বয়স থেকেই লক্ষ করা যায়। মাছ ধরা এমন একটি কাজ যা খালি হাতে করা যায়। খুব বেশি যে উপকরণ দরকার হয় সেরকম টা না।

আবার অনেকে এর মাছ ধরা ও বিক্রি করা একটি পেশা হিসেবে নিয়ে থাকেন। তবে অনেকে যেমন শখের বশে মাছ ধরে সেটি আসলে প্রকৃত মাছ ধরা নয়।মাছ ধরতে দরকার বিপুল পরিমাণ ধৈর্য ধারণের। অনেক সময় ছোট বাচ্চা নাও মাছ ধরতে যায়। আবার অনেক সময় অনেকে মাছ ধরার জন্য দিনের পর দিন কাটিয়ে দেয়। একেক অঞ্চলে মাছ ধরার পদ্ধতি একেকরকম উন্নত প্রযুক্তির সাহায্যে আমরা সহজেই অন্য গোষ্ঠীর বা দেশের মাছ ধরা দেখতে পারি।

বর্তমানে উন্নত প্রযুক্তি বলতে আমরা সোশ্যাল মিডিয়া বুঝি। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা সহজেই বিশ্ব দরবারে নিজেদের ঐতিহ্য সংস্কৃতি তুলে ধরতে পারে। ঠিক তেমনি বিভিন্ন স্থানে ঘটে যাওয়া বিভিন্ন বিষয় বস্তু আমরা সহজেই আমি দেখতে পাই। কিছু কিছু বিষয় খুব দ্রুত ভাইরাল হয়ে যায় অর্থাৎ ওই বিষয়টি নিয়ে প্রচুর আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়।

আবার কিছু কিছু ক্ষেত্রে এটি অনেক বেশি প্রশংসা বয়ে নিয়ে আসে। শুধুমাত্র যোগাযোগ নয় একই সাথে বিভিন্ন ভিডিওগুলো সোশ্যাল মিডিয়াতে পাওয়া যায়। সম্প্রতি একটি ভিডিও প্রচুর পরিমাণে সোশ্যাল মিডিয়াতে আলোচিত হয়। যেখানে তিনটি বাচ্চা ছোট জলাশয়ে মাছ ধরতে নামে। যদিও বাচ্চাগুলোর বয়স খুব বেশি না কিন্তু তারা ও জলাশয় থেকে মাছ ধরে।

ভিডিওটিতে দেখা যায় তিনটি বাচ্চা একটি ছোট জলাশয় নামে মাছ ধরতে। অল্প কিছু সময়ের মধ্যে তারা জলাশয় টির সকল পানি বের করে ফেলে। যার ফলে সেখানে উপস্থিত মাছগুলো কম পানিতে সহজে দেখা যায়। এক পর্যায়ে বাচ্চা তিনটি মাছ গুলো ধরতে বেহাল হয়ে পড়ে।

তারপর তারা সকল মাছগুলো ধরে। ভিডিওটি অল্পদিনের মধ্যে প্রচুর পরিমাণ ভাইরাল হয় এবং সকলে এর মজাদার মন্তব্য করতে থাকে। সকলের কাছে এটি একই সাথে বিনোদন ও বাচ্চা তিনটির এভাবে মাছ ধরার দৃশ্য তারা অনেক বেশি অবাক। যার ফলস্বরূপ এই ভিডিওটি অনেক বেশি আলোচিত হয় এবং প্রচুর প্রশংসা পায় ।এ সকল কিছুই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিশ্ব দরবারে উঠে আসে।

Check Also

সমুদ্রের নীল তিমি কত টা ভয়ংকর হয়! সমুদ্র থেকে লাফ দিয়ে বক শিকার করে নেয় নীল তিমি,নেট দুনিয়াই ভাইরাল সেই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: মানুষ সামাজিক জীব।প্রাকৃতিক পরিবেশের মধ্যে সে জন্মে এবং সেখানেই বড় হতে থাকে।ফলে প্রকৃতির …