Breaking News

তীব্র দাবদাহ থেকে স্বস্তি! আজই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা এই জেলাগুলিতে

তীব্র দাবদাহ গরমে নাজেহাল অবস্থা রাজ্যবাসীর। গুমোট গরম ও তাপপ্রবাহে দক্ষিণ বঙ্গবাসীর যেন এক অস্থির অবস্থা। তবে অন্যদিক থেকে উত্তরবঙ্গে চলছে লাগাতার বৃষ্টিপাত। তবে দক্ষিণবঙ্গের বৃষ্টির পূর্বাভাস থাকলেও ছিটে ফোঁটা বৃষ্টি ছাড়া তেমন কিছুই হয়নি, যা দক্ষিণ বঙ্গবাসীকে একটু স্বস্তির নিশ্বাস দিতে পারে।

ষতবে আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হলো দক্ষিণবঙ্গবাসীর জন্য সুখবর, বছরের প্রথম কালবৈশাখী পদার্পণ করতে চলেছে রাজ্যে। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে কালবৈশাখীর সম্ভাবনা।

খুব সম্ভবত আজই রাজ্যে হানা দিতে পারে কালবৈশাখী। যা রাজ্যবাসীর জন্য অত্যন্ত স্বস্তিকর। এই তীব্র গরমের হাত থেকে কিছুটা হলেও রেহাই পাবে রাজ্যবাসী। কালবৈশাখীর সাথে সাথে বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া দপ্তর। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত এর সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়।

আজ কলকাতাতেও বৃষ্টির পূর্বাভাস জানানো হয়েছে আবহাওয়া দপ্তর এর পক্ষ থেকে। আজ সকাল থেকেই কলকাতায় মেঘলা ও গুমোট আবহাওয়া থাকবে এবং বিকেলের পর কালবৈশাখী সহ বৃষ্টিপাত হতে পারে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত এর সম্ভাবনা রয়েছে। ঘণ্টায় 40 থেকে 50 কিলোমিটার বেগে বইতে পারে হাওয়া।

তবে দক্ষিণবঙ্গে আগামী 24 ঘণ্টায় তাপপ্রবাহের কোন সম্ভাবনা নেই। কিন্তু তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় সামান্য বেশি থাকতে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সব মিলিয়ে সারা রাজ্যবাসী এই তীব্র গরমের হাত থেকে কিছুটা হলেও রেহাই পেতে চলেছেন।

Check Also

ধেয়ে আসছে ‘আমফান’-এর থেকেও বিধ্বংসী ঘূর্ণিঝড়, টানা ১৪ ঘণ্টা চলবে ভয়ঙ্কর তাণ্ডব!

পাতাঝড়ার মরশুমে নাকাল রাজ্যবাসী যখন পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীতের আমেজ উপভোগ না করতে পারায় জেরবার …