Breaking News

তেজপাতা দিয়েই ঘর থেকে সহজে দূর করুন বিরক্তিকর তেলাপোকা!

সবার ঘরে তেলাপোকা খুঁজে পাওয়া যায়। বিশেষ করে অন্ধকার স্থান ও রান্নাঘরেই এরা বাসা বাঁধে। যেখানে খাবার খুঁজে পায় তারা সেখানে আস্তানা তৈরি করে। এছাড়াও আলমারি, ওয়ারড্রব সহ বিভিন্ন ড্রেনের মধ্যে এদের খুঁজে পাওয়া যায়।

তেলাপোকার উপদ্রব কে কখনো হালকা ভাবে নেবেন না। কারণ তেলাপোকা ক্ষতিকর ই-কোলি ব্যাকটেরিয়া ছড়াই ও সালমোনেলা সৃষ্টি করে। এ কারণে যতদ্রুত সম্ভব ঘর থেকে তাড়াতে হবে তেলাপোকা। অনেকেই বিভিন্ন উপায়ে এটি তাড়ানোর চেষ্টা করেন।

কীটনাশক দিয়ে অনেক সময় দূর করা যায় না তেলাপোকা। জেনে নিন এই তেলাপোকা তাড়ানোর ঘরোয়া উপায় হেয়ার স্প্রে ব্যবহার করে খুব সহজেই তেলাপোকা মারতে পারবেন। এদের দেখলেই গায়ে স্প্রে করুন। ফলে তার পা ও ডানাগুলো আর নড়াতে পারবে না।

এরপর ধীরে ধীরে দম বন্ধ হয়ে মারা যাবে। তেজপাতা দিয়ে তাড়ানো যায় তেলাপোকা। এই পোকা তেজপাতার গন্ধ একেবারেই পছন্দ করেনা। রান্না ঘরের কোনায় এজন্য তেজপাতা টুকরো টুকরো করে ফেলে রাখুন। তেলাপোকার বাসা কোথায় তা জানলে সেখানে তেজপাতা ছড়িয়ে দিন।

গন্ধ সহ্য করতে না পেরে দেখবেন তারা আপনার ঘর ছেড়ে নতুন বাড়ি খুঁজতে চলে যাবে। স্টিকি টেপ দিয়ে তেলাপোকা ধরার ফাঁদ ও তৈরি করুন। এটি খুব সহজ ও কার্যকর উপায়। এ যেন ভাল মানের কিছু স্টিকি টেপ কিনুন।

Check Also

শখের বসে করা ছাগলের খামারে তিন বছরে ১৫ লাখ টাকার বাজিমাত!

নিজস্ব প্রতিবেদন: নাম শিবলী নোমান। ২০০১ সালে এসএসসি পাশের পর নানা প্রতিবন্ধকতায় বন্ধ হয়ে গেল …