Breaking News

দু’দিনে ২,৫০০ টাকা কমে গেল সোনার দাম, জানুন ১০ গ্রাম সোনার দাম কত

আর বাঙালি ও ভারতীয়দের বিয়ের সঙ্গে অবিচ্ছেদ্য সম্পর্ক সোনার। হালে এই সোনার দাম ছিল বেশ চড়া। তথ্য পর্যালোচনা করে দেখা গেছে গত সপ্তাহেও দেশের বাজারে বেড়েছিল সোনার দাম। স্বাভাবিকভাবেই ক্রমবর্ধমান সোনার দামে কপালে চিন্তার ভাঁজ পড়ছিল সাধারণ মানুষদের।

বিয়ের বাজারে সোনার দাম বেড়ে যাওয়ায় চিন্তায় ছিলেন অনেকেই। তবে এই বৃহস্পতিবারেই হলো লক্ষীলাভ। সাধারণ মানুষের মুখে হাসি ফুটিয়ে ভারতীয় বাজারে কমলো সোনার দাম। বুধবার সকালের দিকে 10 গ্রাম সোনার দাম 55 হাজার 200 টাকায় পৌঁছে গিয়েছিল।

বৃহস্পতিবার বাজার খোলার পর এমসিএক্স সূচকে 10 গ্রাম সোনার দাম 0.35 শতাংশ কমে দাঁড়িয়েছিল 52 হাজার 570 টাকা। পরবর্তীতে দাম আরো কিছু কমে দাঁড়িয়েছে 52 হাজার 400 টাকা। ফলে দুদিনে 10 গ্রাম সোনার দাম প্রায় 2500 টাকার মতো‌।

তথ‍্য বলছে বিশ্ববাজারেও কমেছে সোনার দাম। 1 আউন্স স্পট গোল্ডের দাম 0.5 শতাংশ কমে দাঁড়িয়েছে 1992.31 ডলার। এদিকে বুধবার সোনার দাম কমে গিয়েছিল প্রায় 2.9 শতাংশ, পরিসংখ্যান হিসেব অনুযায়ী গত বছরের জানুয়ারির পর এটাই সর্বাধিক পতন ছিল।

সোনার পাশাপাশি বৃহস্পতিবার ভারতীয় বাজারে একইভাবে কমেছে রুপোর দামও। 1 কিলোগ্রাম রুপোর দাম 0.8 শতাংশ কমে দাঁড়িয়েছে 69039 টাকা। বাজার খোলার পর এই দাম থাকলেও পরে আবার কিছুটা উত্থান হয়েছে রুপোর। আপাতত এর দাম দাঁড়িয়েছে 69400 টাকা।

Check Also

সোনার দামে চূড়ান্ত পতন, প্রিয় ধাতুর দাম কমায় মুখে হাসি মধ্যবিত্তদের

সোনার দামের ওঠা নামা লেগেই আছে। আজকের দিনে সোনার দাম অনেকটা কম, সাধারণ মানুষের কাছে …