Breaking News

দুধের মত ফর্সা ত্বক পেতে রাতে ব্যবহার করুন এই ঘরোয়া জিনিস, ভরে উঠেই দেখবেন ম্যাজিক

আপনার ত্বকের উজ্জ্বলতা কি দিন দিন কমে যাচ্ছে?? ত্বকের জেল্লা হারিয়ে যাচ্ছে দিনের দিন। অনেক কেমিক্যাল জাতীয় প্রসাধনী ব্যবহার করেও আপনার ত্বকে উজ্জ্বলতা ফিরিয়ে আনতে পারছেন না। তবে আপনাদের আজ বলবো কয়েকটি ঘরোয়া পদ্ধতি, যা ব্যবহার করলে আপনার উজ্জ্বল ত্বকের সাথে সাথে পাবেন টানটান ত্বক।

১) কাঁচা দুধ – কাঁচা দুধ ত্বকের জন্য অত্যন্ত উপযোগী উপাদান। প্রতিদিন রাতে ঘুমানোর আগে কাঁচা দুধে তুলো ভিজিয়ে সারা মুখে লাগিয়ে নিন। সারারাত রেখে সকালবেলায় জল দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন। নিয়মিত এই পদ্ধতিটি ব্যবহার করলে আপনার ত্বকের উজ্জ্বলতা আসবে এছাড়াও এটি আপনার মুখে দাগ দূর করে গ্লো আনতে সাহায্য করবে।

২) চাল ও তিল – চাল ত্বকের জন্য অত্যন্ত উপযোগী উপাদান এটি ত্বকে স্ক্রাবের কাজ করে। ত্বকের মৃতকোষ দূর করতে দুই থেকে তিন চামচ চাল ও সমান পরিমানের তিল নিয়ে সারাদিন ভিজিয়ে রাখুন এবং রাত্রিবেলায় এটি একটি পেস্ট তৈরি করে সারা মুখে লাগিয়ে 15 মিনিট মতো স্ক্রাবিং করুন স্ক্রাব হয়ে গেলে জল দিয়ে মুখ ধুয়ে নিন। এটি মৃত কোষগুলিকে দূর করে উজ্জলতা ফিরিয়ে আনতে সাহায্য করবে।

৩) নারকেল তেল- নারকেল তেল ত্বকের জন্য অত্যন্ত উপযোগী। ত্বকের শুষ্কতা দূর করতে এবং ময়েস্ট আনতে নারকেল তেলের জুড়ি মেলা ভার। নারকেল তেলে অ্যান্টি ব্যাকটেরিয়াল ও ময়েশ্চারাইসিং বৈশিষ্ট্য থাকায় এটি ত্বককে গ্লোয়িং করতে সাহায্য করে।

প্রতিদিন রাতে শোবার আগে সারা মুখে নারকেল তেল মেখে ঘুমোন এবং সকালে উঠে ভালো করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। এছাড়াও চোখের নিচের দাগ দূর করতে নারকেল তেলের সাথে ভিটামিন সি ও যোগ করে মাখতে পারেন।

Check Also

নিমিষেই পাকা চুল কালো করবে এই প্যাক

চুলকে নানা রঙে রাঙানো বর্তমানে এক ফ্যাশনে পরিণত হয়েছে। তবে পাকা চুল কালো করার জন্য …