Breaking News

দেশেই পাবেন বিদেশের আস্বাদ! ভারতের এই ৪ টি জায়গায় একবার গেলে ভুলে যাবেন সুইজারল্যান্ড

বাঙালি মানেই ভ্রমণ পিপাসা তার চিরন্তন! দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও পৌঁছে যায় বাঙালির ভবঘুরে মন। তবে সাধ থাকলেও সাধ্যে কুলায় না। কিন্তু ভারতবর্ষ মনিহার দেশ,যেখানে রয়েছে সারা বিশ্বের সৌন্দর্যসম্ভার। তাই গ্রীষ্মের ছুটিতে বিদেশভ্রমণ বাদ দিয়ে কম খরচেই ভারতভ্রমণ তো করাই যায়। বিশেষত ভারতের এমন কিছু বিশেষ হিলস্টেশন রয়েছে যেখানে গিয়ে নিজের দেশেই পেতে পারবেন বিদেশের আস্বাদ। চলুন আজ আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক এই সকল হিলস্টেশনগুলি সম্পর্কে।

1)কাশ্মীর- বরফের চাদরে ঢাকা নৈসর্গিক সৌন্দর্য্যের মাঝে পাহাড় এবং কাঞ্চন জলের লেক বিশিষ্ট এই ভূস্বর্গ কাশ্মীরকে পৃথিবীর বুকে এক টুকরো স্বর্গই বলা হয়ে থাকে। যার চারিদিকে টিউলিপের বাগান, লেকের জলে শিকারা ভাসমান নিজের স্বীয়সত্ত্বা যেন পাড়ি দেয় কোন গহীন অরণ্যে। তাই কাশ্মীর হলো ভারতীয় হিলস্টেশন গুলির মধ্যে সর্বাপেক্ষা উত্তম।

2)মানালি- শুধু হিমাচল প্রদেশে অবস্থিত এই হিল স্টেশনটি ক্যাম্পিং এবং রাফটিং এর জন্য বিশেষ উপভোগ্য। বিশেষত গ্রীষ্মকালীন ছুটিতে পর্যটকরা ভিড় জমান এই স্থানে। তাই আপনার ঘোরার বাকেট লিস্টে এক মানালির নাম কিন্তু থাকাই চাই।

3)দার্জিলিং- পশ্চিমবঙ্গের মুকুট বা “কুইন অফ হিলস” নামে খ্যাত দার্জিলিং হলো একটি ওয়ার্ল্ড হেরিটেজ স্থান। এখানে পর্যটকেরা শীতের ছুটিতে এসে ভিড় জমাতে থাকেন। নৈসর্গিক পরিবেশ এবং চা বাগান ঘেরা এই ছোট্ট এক টুকরো ট্রাভেল ডেস্টিনেশন আপনার ব্যস্ত জীবন থেকে আপনাকে এনে দেবে এক টুকরো মুক্তির স্বাদ এবং এছাড়াও এখানে আপনারা উপভোগ করতে পারবেন পাহাড়ি বৃষ্টি।

4)লেহ- শান্ত ও মনোরম পরিবেশ বিশিষ্ট লেহ হল দেশের অন্যতম সুন্দর পাহাড়ি পর্যটন স্থান। বিশেষত বাইকারদের জন্য স্বপ্নের জায়গা এই লেহ। এখানে ঘোরাঘুরি ছাড়াও রয়েছে নানান পর্যটন অ্যাক্টিভিটিজ এর সুবিধা।

Check Also

ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি কে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালি মাছ খেতে …