Breaking News

ধীরে ধীরে বাড়ছে সোনার দাম, জেনে নিন ১০ গ্রাম সোনার দাম

ইউক্রেনের উপর রাশিয়ার হামলার কারনে এবার ধীরে ধীরে বাড়তে শুরু করেছে সোনার দাম। আন্তর্জাতিক মার্কেটে ধীরে ধীরে সোনার দাম বৃদ্ধি পাওয়ায় চাপে পড়ছেন সাধারণ মানুষ। কলকাতা সহ সারা ভারতে বৃদ্ধি পেতে শুরু করেছে ২২ ও ২৪ ক্যারেট সোনার দাম। শুক্রবারের পর শনিবার থেকে আবারো সোনার দাম ঊর্ধ্বমুখী।

বর্তমান গোল্ড এক্সচেঞ্জের রিপোর্ট অনুযায়ী, বিশ্ব মার্কেটে যেভাবে যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে, সেই নিরিখেই বাড়তে শুরু করেছে ভারতের সোনার দাম।এই মুহূর্তে কলকাতায় সোনার দাম ১ গ্রামে ৫,২৮০ টাকা। যদিও এটা ২৪ ক্যারেট সোনার দাম।

অন্যদিকে, কলকাতায় ২২ ক্যারেট সোনার বর্তমান দাম গ্রাম প্রতি ৪,৮৪০ টাকা। শুক্রবার এই দুইয়ের দাম ছিল যথাক্রমে ২৪ ক্যারেট – গ্রাম প্রতি ৫,২০৪ টাকা। এবং ২২ ক্যারেট – গ্রাম প্রতি ৪,৭৭০ টাকা।

সেই হিসাবে এখন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৮,৪০০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৫২,৮০০ টাকা। শেষ বৃহস্পতিবার এই সোনার দামে কমতি লক্ষ্য করা গেছিল। তারপর থেকে একধাক্কায় ১,১০০ টাকা বৃদ্ধি পেয়েছে সোনার দাম।

যার ফলে এখন মাথায় হাত সাধারণ মানুষের। যারা সোনায় ইনভেস্ট করতে চান, তারাও এখন ইনভেস্টমেন্ট থেকে দূরেই থাকুন, কারণ এই সময়ে যেভাবে দাম উপর নীচ হচ্ছে, তাতে ইনভেস্টমেন্ট আপনার পক্ষে যেকোনো সময়েই ক্ষতিমূলক হতেই পারে।

Check Also

জরুরি টাকার প্রয়োজনে একদম কম দামে বিক্রি হবে ২ কাটার উপর সম্পূর্ন তৈরি করা বাড়ি, রইল ফোন নম্বার যাবতীয় তথ্য!

নিজস্ব প্রতিবেদন:আমরা আমাদের বাসস্থান হিসেবে খুব কম মূল্যে অধিক সুবিধাজনক বাসস্থান খুঁজে থাকি। এমন বাসস্থান …