Breaking News

নতুন বাড়ি কিনলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, দাম শুনলে আঁতকে উঠবেন

ভারতীয় ক্রিকেট ইতিহাসে এক যুগান্তকারী পরিবর্তন যেই বাঙালি খেলোয়ারের হাত ধরে এসেছিল, সে আর কেউ নয়, সকলের প্রিয় বাংলার দাদা অর্থাৎ সৌরভ গাঙ্গুলী। ২২ গজের মহারাজ এখন বিসিসিআই প্রেসিডেন্ট। দক্ষিণ কলকাতা কথাটা উচ্চারণ করলেই প্রথমেই সকলের মাথায় আসে বেহালায় সৌরভ গাঙ্গুলীর বাড়ির কথা। দীর্ঘ ৪৮ বছর ধরে বেহালার বীরেন রায় রোডে মঙ্গলচণ্ডী ভবনে থাকছেন গোটা গঙ্গোপাধ্যায় পরিবার। তবে সম্প্রতি এমনই এক খবর সামনে এসেছে যে ঠিকানা বদলাচ্ছেন মহারাজ। কোথায় যাচ্ছেন তিনি? জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

বেহালার ভিটে ছেড়ে সৌরভ গঙ্গোপাধ্যায় পাকাপাকিভাবে উঠে আসছেন মধ্য কলকাতার একটি বিলাসবহুল বাংলোয়। মহারাজের নতুন ঠিকানা নিজাম প্যালেসের কাছে লোয়ার রডেন স্ট্রীটে। মহারাজকীয় এই বাংলো ২৩.৬ কাটা জুড়ে গাছগাছালিতে ঘেরা একটুকরো স্বর্গ যেন। এবার থেকে সেখানেই সপরিবারে থাকবেন তিনি। এই বাড়িতে সমস্ত অত্যাধুনিক সুযোগ সুবিধা রয়েছে। সাথে রয়েছে বাঙালির পছন্দের শান্ত নিরিবিলি পরিবেশ। তিনি এই বাড়িটি অনুপমা বাগরি, কেশব দাস বিয়ানি এবং নিকুঞ্জ বিয়ানির কাছ থেকে কিনেছেন।

তবে আপনি কি জানেন এই মহারাজকীয় বাংলোর দাম কত? আসল দামের অংক শুনলে ভিরমি খেতে পারেন আপনিও। ওই বাড়ির প্রতি কাটার দাম ১.৭ কোটি টাকা। পুরো বাড়ির দাম প্রায় ৪০ কোটি টাকা। তবে হঠাৎ করে কেন পুরনো বেহালার বাড়ি ছাড়ছেন মহারাজ? সংবাদমাধ্যমের কাছে তিনি জানিয়েছেন যে যাতায়াতের সুবিধার জন্য বাড়িবদলের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আসলে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়ার জন্য নিত্যদিন বিভিন্ন কাজে তাকে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে যেতে হয়। তবে বেহালা থেকে এয়ারপোর্ট যাবার জন্য দীর্ঘ ট্রাফিক সমস্যায় ভুগতে হচ্ছিল তাকে। তাই সময় বাঁচানোর জন্য তিনি মধ্য কলকাতায় আসার সিদ্ধান্ত নিয়েছেন।

বাড়িবদল প্রসঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায় নিজেই এক বিবৃতিতে বলেছেন, “৪৮ বছর পর বাড়ি ছাড়ার সিদ্ধান্ত আমার কাছে অত্যন্ত কঠিন। তবে বেহালা থেকে যাতায়াতের সমস্যা প্রচন্ড ছিল। অনেকদিন মানিয়ে নিয়ে চেষ্টা করলাম। কিন্তু আর পারলাম না। শহরের মাঝখানে বাড়ি থাকার বিস্তর সুবিধা রয়েছে। কাজের ক্ষেত্রে অনেক সুবিধা হবে।” প্রসঙ্গত উল্লেখ্য, মা নিরুপা গঙ্গোপাধ্যায়, স্ত্রী ডোনা এবং কন্যা সানার নামে এই নতুন বাড়ি কিনেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

Check Also

সোনার দামে চূড়ান্ত পতন, প্রিয় ধাতুর দাম কমায় মুখে হাসি মধ্যবিত্তদের

সোনার দামের ওঠা নামা লেগেই আছে। আজকের দিনে সোনার দাম অনেকটা কম, সাধারণ মানুষের কাছে …