Breaking News

নদীতে পানি পান করতে এসে বিপদে তৃষ্ণার্ত গরু! মূহুর্তেই শিকার করে ফেলল গাভিটিকে! নেট দুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:পৃথিবীতে বসবাস কারি প্রাণীকুলের মধ্যে সবার আগে থাকে মানুষ। মানুষের চিন্তা ভাবনার শক্তি আছে বলেই নানান পরিস্থিতি তে মানিয়ে নেয়ার ক্ষমতা আছে। মানুষ তাদের উদ্ভাবনী শক্তির মাধ্যমে সভ্যতার অনেক উচ্চ শিখরে পৌঁছে গেছে। কিন্তু পৃথিবীর বিভিন্ন দেশে বিভিন্ন উপজাতি বাস করে। যারা এখনো সভ্যতার কিছুই পাইনি।

তাদের মধ্যে বিভিন্ন প্রথা ও তাদের জীবন ব্যবস্থা পুরোটাই আমাদের থেকে আলাদা।তারা এখনো নিজেদের প্রয়োজনে শিকার করে। এই শিকার করার মাধ্যমে তারা তাদের দৈনন্দিন জীবন অতিবাহিত করে। মূলত খেয়ে বেঁচে থাকার জন্যই এই শিকার। আমরা জানি প্রাণীরা একে অন্যের ওপর নির্ভরশীল। অর্থাৎ এক প্রজাতি অন্য প্রজাতি কে তাদের খাবার হিসাবে গ্রহণ করে।

আজকাল হরহামেশাই ইন্টারনেটে বিভিন্ন ধরনের ভিন্ন রকমের ভিডিও দেখা যায় যার মধ্যে অনেকগুলো ভিডিও হয়ে যায় ভাইরাল ।এমন কিছু ভিন্নধর্মী ভিডিও আছে যা দেখলে আপনার মন ছুয়ে যাবে। আবার এমন অনেক ভিডিও আছে যা আপনার মনকে ভেঙ্গে দিবে। ইন্টারনেটের আদলে আমরা এরকম কিছু ভিডিও সম্মুখীন হই যা আমাদেরকে বন ও পরিবেশ নিয়ে বারবার ভাবিয়ে তোলে।

এমন কিছু ভিডিও রাতারাতি ভাইরাল হয় নেট দুনিয়ায়।সেই ভিডিওতে গুলো আছে এক অসম্ভব বন্ধুত্ব এবং শত্রুতা ছাপ।বন্য পরিবেশে হচ্ছে পৃথিবীর একটি কঠিনতম জায়গা যে জায়গা নেই কোন মায়া দয়া। নেই কারো প্রতি কারো কোন ধরনের সদয়। যেখানে নিজের অস্তিত্বকে টিকিয়ে রাখার জন্য অন্যদের অস্তিত্বকে নষ্ট করতে রাজি সকলে।

এই বন্য পরিবেশে কেউ করছে শিকার আবার কেউ হচ্ছে শিকারী প্রাণীর ভোজনের একমাত্র আস্থা। এই পরিবেশে কেউ কারো নয় সবাই যার যার অস্তিত্বকে টিকিয়ে রাখার যুদ্ধে মেতে আছে। নিজেদের ক্ষুধার জ্বালা নিবারণ করার জন্য তারা যেকোনো কিছু করতে পিছুপা হয় না। হোক না সেটা যতই ঝুঁকির কাজ। জুকি থাকে তারা তাদের সেই শিকারকে তাদের শিকারে পরিণত করবে।

তাদের শিকার টি যদি স্থলে থাকে তারা সেই স্থলে থাকা প্রাণীটিকে নিজেদের খাবার রুপে শিকার করে। হলেও যদি তারা তাদের শিকার খুঁজে না পায় তাহলে তাদের লক্ষ্য থাকে জলজ প্রাণীর দিকে। তারা জলের প্রাণীদের কেউ আক্রমণ করতে পিছুপা হয় না।স্থলের প্রাণীও জলের প্রাণী তাদের মধ্যে থাকে সবসময় শত্রু থাকে।

তার শত্রুতামি করতে পছন্দ করে। ভিডিওতে আমরা দেখতে পাচ্ছি যে, মাঠে একটি গরু গাভী ঘাস খাচ্ছিল। তখন ঠিক দুপুর, গাভী টি ছিল খুবই তৃষ্ণার্ত।গাভী পানি পান করার জন্য নদীর ঘাটে যায় সেই মুহূর্তে একটি কুমির এসে গাভীর গলায় দড়ে জলের ভিতর তলিয়ে নেই। অর্থাৎ কুমির গাভীকে শিকার করে ফেলে। বিস্তারিত রইল ভিডিওতে।

Check Also

সমুদ্রের নীল তিমি কত টা ভয়ংকর হয়! সমুদ্র থেকে লাফ দিয়ে বক শিকার করে নেয় নীল তিমি,নেট দুনিয়াই ভাইরাল সেই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: মানুষ সামাজিক জীব।প্রাকৃতিক পরিবেশের মধ্যে সে জন্মে এবং সেখানেই বড় হতে থাকে।ফলে প্রকৃতির …