Breaking News

নিজের জীবনের বিনিময়ে অন্যের জীবন বাচিয়েছে এই প্রানীগুলো, যা নেটদুনিয়ায় না দেখলে কেও বিশ্বাস করত না, তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: আমাদের মধ্যে অনেকেই পশুপাখি ভালোবাসি। কিন্তু আমাদের মাঝে কিছু মানুষ এমনও রয়েছে যাদের কাছে এগুলো বিরক্ত লাগে। আর আমাদের মধ্যে অনেকেই বিনা কারণে এসব পশুপাখিদের আঘাত করে থাকি। কিন্তু আমাদের মনে রাখা উচিত যে আপনার যেমন পরিবার আছে তাদেরও তেমন একটা পরিবার আছে। তার বাসায় কেউ তার জন্য অপেক্ষায় বসে আছে।

কিন্তু আমরা মানব জাতি এই কথাটা কিছুতেই বুঝতে চাই না। আর আমাদের সমাজের কিছু খারাপ মানুষের কারণে এই প্রাণীগুলোর আর ঘরে ফেলা হয় না।আজকের এই ভিডিওটিতে আমরা এমন কিছু দেখতে চলেছি যা দেখে হয়তোবা আপনার মনে তাদের জন্যে একটু হলেও ভালোবাসা জন্মাবে।

1)এই কুকুরটি ভারতের দিল্লির রাস্তায় বসবাস করে ।তাকে প্রায়ই সেখানে ঘুরতে দেখা যায় এবং তার সাথে থাকে তার একটি বন্ধু বানানোর। প্রায় সবসময়ই বানরটিকে তার সাথে দেখা যায় ।তাদের বন্ধুত্ব এতটাই যে তারা একজন আরেক জনকে ছেড়ে কোথাও যায় না। তারা খাবার ভাগাভাগি করে খায় এবং একসাথে চলাফেরা করে।বানরটি রাস্তা থেকে খাবার কুড়িয়ে নিয়ে আসে কুকুরটির জন্য এবং সেগুলো শেয়ার করে খায়।

2)এই ভিডিওটিতে একটি বিড়ালের বাচ্চার রাস্তায় পড়েছিল এবং ছানাটির মা একটু দূরে ছিল। তখন এক ব্যক্তি তার কুকুর নিয়ে বিড়ালছানাটি পাশ দিয়ে যাচ্ছিল। কুকুরটি হঠাৎ করেই ছানাটিকে কামড় দিতে যায় এবং ছানাটির মা দৌড়ে এসে তার বাচ্চাটি কে বাঁচায়। শক্তির দিক থেকে দেখলে বিড়ালটি কুকুরের সঙ্গে কিছুই না। তবে এখানে এসে তার বাচ্চাকে বাঁচাতে দৌড়ে ছুটে এসেছে কারণ সে মানুষের মত স্বার্থের দিকটা খুব বেশি বোঝে না ।

3)এই ভিডিওটি একটি মা কুকুরের তার বাচ্চা একটি ভাঙ্গা বাড়িতে আটকে পড়ে ছিল। বাড়িটি ভেঙে যাবার কারণে সেখান থেকে সবাই চলে যায় তবে কুকুরটি তার বাচ্চাদের কারণে যেতে পারছিল না। সে মানুষের সাহায্যের জন্য অপেক্ষা করছিল। সে রাস্তায় গিয়ে প্রতিদিনই মানুষকে আকর্ষণ করার চেষ্টা করত এবং সাহায্যের অপেক্ষায় থাকত। বিষয়টি একটি মেয়ে কিছুদিন ধরে লক্ষ্য করেন এবং একটি উদ্ধারকারী টিম নিয়ে কুকুরছানা গুলোকে উদ্ধার করেন এবং তারপর থেকে কুকুরছানা মেয়েটির বাসায় থাকতে শুরু করে ।

4) ভিডিওটি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি রাস্তা থেকে নেয়া। এক ব্যক্তি কিছু খাবার কিনে খাওয়ার সময় একটি কুকুর তাকে এসে বিরক্ত করতে থাকে। লোকটি কুকুরটিকে একটি চিকেন ফ্রাই দেয় কিন্তু কুকুরটি খাবারটি খাওয়ার বদলে খাবারটি নিয়ে দৌড় দেয় ।এটা দেখে লোকটি কুকুরটির কিছু নেয় এবং অনেকক্ষণ হাঁটার পর কুকুরটি একটি পরিত্যক্ত বাড়ির পেছনে চলে যায় এবং সেখানে গিয়ে দেখতে পায় সেখানে কুকুরের কিছু বাচ্চা রয়েছে । এবং তারা অপেক্ষায় আছেন যে মা কখন খাবার নিয়ে বাড়ি ফিরবে এবং তারা খাবে।

5)এখানে একটি পাখি পানিতে পড়ে যায় এবং সেটা একটি শিম্পাঞ্জি দেখে ফেলে। সে পাখিটিকে উপরে তোলার চেষ্টা করে। একটি পাতা নিয়ে পাখির কাছে দেয় যাতে পাখিটি পাতা ধরে উঠে আসে। কিন্তু যখন সে দেখে যে এভাবে কাজ হচ্ছেনা তখন সে হাত দিয়ে ধরে পাখিটিকে উপরে তুলে আনে।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

ডুবার পানি শুকিয়ে যাওয়ায় আটকে গেল বড় মাছ, তিন বালক দারুন কায়দা করে ধরল, ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি কে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালি মাছ খেতে …