Breaking News

নিজের বোনকেই বিয়ে করেন ক্রিকেট জগতের দাপুটে ওপেনার, এরপরই ঘটে ভয়ঙ্কর পরিণতি

ক্রিকেটারদের জীবনে প্রেমের গল্প কোন অস্বাভাবিক বিষয় নয়। ক্রিকেটের ইতিহাসে যেমন কোন কোন ক্রিকেটার একের অধিক প্রেমিকার সাথে সময় কাটিয়েছেন, তেমন একাধিক ক্রিকেটার রয়েছে যারা একজনের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে সাত পাকে বাঁধা পড়েছেন।

তবে ক্রিকেট ইতিহাসে এমন দৃষ্টান্ত খুবই কমই রয়েছে যেখানে কোন ক্রিকেটার নিজের বোনকে বিয়ে করেছেন। ক্রিকেটের ইতিহাসে এমন বিরল ঘটনা ঘটেছিল পাকিস্তানে! সালটা ১৯৯৬, নিজের মাসতুতোবোন (Cousin Sister) লুবনা আনোয়ারকে (Lubna Anwar) বিয়ে করেছিলেন তৎকালীন পাকিস্তানের বিধ্বংসী ওপেনার সঈদ আনোয়ার।

বিয়ের কয়েক বছরের মধ্যেই তাঁদের কোল জুড়ে জন্মগ্রহণ করে এক ফুটফুটে কন্যা সন্তান। সঈদ আনোয়ার তার কন্যা সন্তানের নাম রাখেন বিসমাহ আনোয়ার (Bismah Anwar)। আর এরপরেই শুরু হয় পাকিস্তানি এই ওপেনারের জীবনের ভয়ংকর ট্র্যাজেডি!

জন্মের পর থেকে সঈদ আনোয়ারের কন্যা বিসমাহ একটি মরন ব্যাধিতে আক্রান্ত হন। আর তারপর থেকে এক আলাদা লড়াই শুরু হয় সঈদ আনোয়ারের জীবনে। দীর্ঘ সাড়ে তিন বছর রোগভোগের পর ২০০১ সালে সঈদ আনোয়ারের কন্যা বিসমাহ মৃত্যুর কোলের ঢলে পড়ে।

এরপর হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিতে শুরু করেন সঈদ আনোয়ার। দীর্ঘদিন পর ২০০৩ সালে বিশ্বকাপের আসরে ফের জাতীয় দলে প্রত্যাবর্তন করেন তিনি। তবে খেলা বেশি দিন ধরে রাখতে পারেননি পাকিস্তানের এই ওপেনার।

Check Also

এই গল্পটি এই যুগের মানুষের জন্য খুবই প্রয়োজন

এক গ্রামে একজন কৃষক ছিলেন তিনি দুধ থেকে দই ও মাখন তৈরি করে বিক্রি ক’রতেন.. …