Breaking News

পুজোর আগে সস্তা হলো সোনা, মুখে চওড়া হাসি মধ্যবিত্তদের

আনন্দ করুন, হাসুন। কারণ, এখন মধ্যবিত্তদের আনন্দের সময়। এক – পুজো সামনে, দুই – সোনার দামে দুর্দান্ত পতন। সুতরাং, আনন্দ করতেই হবে, তবেই জীবনে আসবে আনন্দ। চলুন, দেখে নিই আজকের দাম সোনার ( ২২ ও ২৪ ক্যারেট)….

২২ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম আজ – ৪,৬৪০ টাকা। গতকাল ছিল – ৪,৬৭৩ টাকা। অর্থাৎ ৩৩ টাকা কম। ১০ গ্রামের দাম দাড়াচ্ছে – ৪৬,৪০০টাকা। অর্থাৎ, ৩৩০ টাকা কম।

২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম আজ – ৫,০৬২ টাকা, গতকাল ছিল সেই দাম ৫,০৯৮ টাকা। এখানেও ৩৬ টাকা কম। সুতরাং কেউ যদি এই মুহূর্তে ১০ গ্রামের সোনার বার কেনে তাহলে তার দাম পড়ছে ৫০,৬২০ টাকা। অর্থাৎ, ৩৬০ টাকা কম।

সুতরাং, চওড়া হাসি হাসতেই হবে মধ্যবিত্তদের। সামনেই পুজো, আসছে ধনতেরাস। তাই এখনই যদি কিছু টাকা দিয়ে গয়না বুক করে রাখা যায় তাহলে মন্দ হয় না। যদিও জিএসটি ও মেকিং চার্জ যোগ করলে দাম টা বেড়ে যায়। কিন্তু, এটা প্রত্যেকটা দোকানের নিজস্ব ব্যাপার। মেকিং চার্জ কোনো দোকানের বেশি কারোর কম।

বেশ অনেক বছর পিছনে গেলে দেখা যাবে একটা সময় সোনার দাম ছিল। এই যেমন ২০১৫ সালে সোনার দাম ছিল ২৬ হাজারের কম বেশি। ২০১৯ এ দাড়ায় ৩৫ হাজারের পাশাপাশি, ২০২২ এ ৫২ থেকে ৫৪ হাজার পর্যন্ত যায়। বিশেষত রাশিয়া ইউক্রেন যুদ্ধের সময় (Russia-Ukraine War) কলকাতায় সোনার দাম বৃদ্ধি পায় লাফিয়ে লাফিয়ে। সেই দাম এখন এসে দাঁড়িয়েছে ৪৬ হাজারে। হয়তো সেই পুরোনো দামে ফিরবে না কিন্তু ধীরে ধীরে অনেকটা কমেছে দাম।

Check Also

এক দোকানদার রাতে দোকান বন্ধ করতে যাচ্ছিল এমন সময় একটা কুকুর মুখে করে বাগ নিয়ে আসলো বাগে ছিল ১টি লিষ্ট আর টাকা, তার পরঃ

রাতের বেলা এক দোকানদার নিজের দোকান বন্ধ করতে যাচ্ছিল, এমন সময় একটি কুকুর দোকানে আসল। …