Breaking News

পুজোর মরশুমে সোনায় সোহাগা, একধাক্কায় অনেকটাই দাম কমল সোনার, জেনে নিন দাম

ইতিমধ্যেই পড়েছে ঢাকের কাঠি! খুশিতে মাতোয়ারা সারা বাংলা। ঘরে এসেছে যে উমা। আর দেবীপক্ষের সূচনা হতেই রীতিমতো উচ্ছ্বাসিত সারাবাংলা। তবে পাশাপাশি উমার আগমনের খুশিতে কমছে সোনার দামও। হাসি ফুটেছে মধ্যবিত্তের মুখে। পুজোর মুখে জমিয়ে কেনাকাটার পাশাপাশি সোনার দোকানে ভিড় জমাচ্ছেন মধ্যবিত্তরা। চলতি মাসের ধারা বজায় রেখে চতুর্থ দিনেও সোনায় সোহাগা বঙ্গবাসী।

দুর্গাপূজার শুভক্ষণে হুহু করে দর কমেছে সোনার। আন্তর্জাতিক বাজারে সোনার ক্রমহ্রাসমান মূল্যের প্রভাব পড়েছে ভারতীয় বাজারেও। ফলতঃ দেবীপক্ষের সূচনায় হলুদ ধাতুর মূল্যতে এসেছে বিরাট পরিবর্তন। মোটামুটি সাধ্যের মধ্যে দাম চলে আসায় পুজোর শুভ মুহূর্তে সোনা কিনতে যাচ্ছেন বাঙালিরা। চলতি মাসে সোনার মূল্যতে উর্ধ্বক্রম এবং অধঃক্রম উভয়ই লক্ষ্য করা গিয়েছে বহুবার। বিশেষজ্ঞরা মনে করছেন আগামী দিনে আরও কমবে সোনার দাম।

বিশেষজ্ঞদের মতে আগামী দিনে আরও কমবে সোনার মূল্য আর সেই কারণে পুজোর মরশুমে হলুদ ধাতুতে ইনভেস্ট করতে পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। আজ চতুর্থ দিনে কলকাতাসহ বাংলার বাজারে সোনার মূল্য ঠিক কতটা ছিল জানেন কি? আসুন জেনে নেওয়া যাক। বৃহস্পতিবারদিন সারা বাংলায় 22 ক্যারেট এবং 24 ক্যারেট সোনার মূল্য ঠিক কতখানি ছিল!

গতকালের থেকে আজকে অনেকটাই হলুদ ধাতুর মূল্যে পতন আসায় 50 হাজারের গন্ডি থেকে বেশ কিছুটা নিচে রয়েছে সোনার মূল্য। পাল্লা দিয়ে কমেছে রুপোর দর। 10 গ্রাম 22 ক্যারেট সোনার আজকের দাম 45,800 টাকা। 10 গ্রাম 24 ক্যারেট সোনার আজকের দর 49,970 টাকা। এক কেজি রুপোর দাম কলকাতার বাজারে 55 হাজার টাকা, যা কালকের তুলনায় সামান্য কিছু কম রয়েছে।

Check Also

সোনার দামে চূড়ান্ত পতন, প্রিয় ধাতুর দাম কমায় মুখে হাসি মধ্যবিত্তদের

সোনার দামের ওঠা নামা লেগেই আছে। আজকের দিনে সোনার দাম অনেকটা কম, সাধারণ মানুষের কাছে …