Breaking News

পেচা বাসায় ডিমে তা দিচ্ছে হঠাৎ করে উপস্থিত সাপ এর পরেই আসল ঈগল তাদের মধ্যে বাধল তুমুল ঝগড়া ব্যাপক ভাইরাল সেই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: একটি মা পেঁচা তার বাসায় ডিম দিচ্ছে। মা প্যাঁচা টি তার বাসস্থানের ডিম দেওয়ার সময় দেখতে পেল তার বাসস্থানে একটি সাপ হানা দিয়েছে। সাপটি তার সব ডিম নষ্ট করে দিবে । ঠিক সেইসময় একটি ঈগল পাখি এসে সেখানে হানা দিল ।হয়ে গেল বড় ধরনের এক কান্ড। কে কাকে শিকার করবে তা নিয়ে বেধে গেল হট্টগোলের । এই হট্টগোলের কোন মানেই বুঝা যাচ্ছিল না ।

এরকম হলে বনের এক ফটোগ্রাফার তাদের এই হট্টগোলে দৃশ্যটি ভিডিও করতে লাগলো ।তার এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়ার সাথে সাথে ভাইরাল।সাপ,ঈগল ও পেঁচা অদ্ভুত কান্ড কারখানা সকলকে ভাবিয়ে তুলেছে। যা সকলে দেখে ইন্টারনেটে । যে ভিডিওটি রাতারাতি ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। তাদের এই অদ্ভুত বন্য পরিবেশের ভিডিওটি ভাবিয়ে তুলেছে সকলকে। তারা যেন ভিডিওটিতে দেখতে পাচ্ছে প্রকৃতির এক বাস্তবিক দৃশ্য। কতটা হিংস্র এই বন পরিবেশ কাকে শিকার করে কে তার জীবন নিবারণ করবে।

কার অস্তিত্ব বিলীন করে কে তার অস্তিত্ব টিকিয়ে রাখবে ।সবকিছুই যেন এখানে চ্যালেঞ্জিং। বন্য পরিবেশের পরিবেশ যেন ভয়ঙ্কর নির্মম। এখানে রাখতে হয় না কারো প্রতি কোন মায়া দয়া। সকলেই যে যার শিকার নিয়ে ব্যস্ত। কারো প্রতি কারো কোন নেই কোনো দায়িত্ব। যে যার অস্তিত্ব টিকিয়ে রাখাটাই দায়িত্ব বলে মনে করে। নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখাটাই এখানে অনেক কঠিন। সব সময় লড়ে যেতে হয় নিজের অস্তিত্ব ধরে রাখার জন্য।

একদা একটি বনে একটি পেঁচা তার বাসার ডিম দেওয়ার সময় পার করছে। ভিডিও টি তে দেখা যাচ্ছে যে পেঁচা টি তার বাসায় ডিম পাড়ছে এবং তা তার সুরক্ষা দিচ্ছে। সে যেন কোমল হৃদয় তার ডিমগুলোকে পাহারা দিচ্ছে। পাহারা দিচ্ছে তার পরবর্তী প্রজন্মকেও। যাতে করে তাদের অস্তিত্ব টিকে থাকে ।আরও এক ধাপ এগিয়ে থাকে তার অস্তিত্ব।এমন সময় একটি হিংস্র সাপ এসে সেই পেঁচার বাসায় হানা দেয় ।

সে সাপটি সেই পেঁচা বাসায় এমনভাবে হানা দেয় যাতে করে পেঁচা টির সকল ডিম এবং তার পরবর্তী প্রজন্ম বিপদের মুখে পড়ে যায়। সাপটির কাছে পেঁচা টি অত্যন্ত মাসুম প্রাণী। পেঁচাটি সাপের কাছ থেকে তার ডিম এবং তার পরবর্তী প্রজন্মকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করতে লাগলো ।কিন্তু সাপটি ও নাছোড়বান্দা সে পেঁচাটিকে আঘাত এর উপর আঘাত করতে লাগলো। সে যেন হার মানতে যেন নারাজ ।

তার সাথে পেঁচা টিও হার মানতে নারাজন সে হার মানবে না। তার যে তার ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করার দায়িত্ব ।সে কীভাবে এ দায়িত্ব থেকে পিছপা হবে। সে রক্ষা করবে তার অনাগত প্রজন্মকে রক্ষা করতে ব্যস্ত হয়ে পড়ে তার ভবিষ্যৎ কে। তার ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করত তার কর্তব্য। সাপটি একের পর এক আঘাত করতে থাকে পেঁচা টিকে। কিন্তু পেঁচাটি হার মানতে চায় না সেও পাল্টাপাল্টি আঘাত করে সাপটিকে।

Check Also

সমুদ্রের নীল তিমি কত টা ভয়ংকর হয়! সমুদ্র থেকে লাফ দিয়ে বক শিকার করে নেয় নীল তিমি,নেট দুনিয়াই ভাইরাল সেই ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: মানুষ সামাজিক জীব।প্রাকৃতিক পরিবেশের মধ্যে সে জন্মে এবং সেখানেই বড় হতে থাকে।ফলে প্রকৃতির …