Breaking News

প্রথমে কী দেখছেন এই ছবিতে? সেটাই বলে দেবে আপনার চরিত্র

নেট মাধ্যমে হরেক রকমের ছবির ধাঁধা মাঝেমধ্যেই ভাইরাল হয়। কোনোটি নিছকই মজার, কোনো কোনো ধাঁধা আবার মনের সু’প্ত বৈশিষ্ট্যগু’লোকে স্পষ্ট করে দেখিয়ে দেয়। তেমনই একটি ধাঁধা কয়েকদিন ধরে ঝড় তুলেছে নেটাগরিকদের মনে। ধাঁধার ছবিটি আসলে আমেরিকার পিট্স‌বার্গ চিড়িয়াখানার লোগো।

লোগোটি সাদা প্রেক্ষাপটে কালো রঙে আঁকা একটি ছবি। আর সেই ছবির ভেতরে লুকিয়ে রয়েছে আরো কয়েকটি ছবি। যারা ছবিটি নেটমাধ্যমে শেয়ার করেছেন তাদের দাবি, কোনো ব্যক্তি ছবিটিতে প্রথম যে জিনিসটি দেখতে পাবেন তাই-ই নাকি বলে দেবে তার চরিত্র! উদাহরণ হিসেবে বলা যায়,

অনেকেই ছবিতে প্রথমে দেখছেন একটি গাছ। দাবি করা হয়েছে যারা প্রথমে গাছ দেখতে পেয়েছেন তারা যুক্তিবাদী। পাশাপাশি মানসিকতার দিক থেকেও তারা নাকি অনেক বেশি ইতিবাচক।

গরিলা
অনেকেই আবার গাছের দু’দিকে দেখছেন দু’টি পশুর মুখ। বাঁ দিকে গরিলা ও ডান দিকে সিংহ। যারা গরিলা প্রথমে দেখেছেন তারা জীবনে সব কিছুই খুঁটিয়ে দেখেন ও সময় অ’পচয় করতে অ’পছন্দ করেন বলে দাবি করা হয়েছে। অন্যদিকে যারা সিংহ প্রথমে দেখেছেন, তারা সংবেদনশীল ও কর্মঠ বলে দাবি নেটাগরিকদের একাংশের।

মাছ
এখানেই শেষ নয়। ছবির নিচের দিকে রয়েছে মাছের ছবিও। নেটাগরিকদের দাবি যারা ছোট ছোট মাছগু’লি প্রথমে দেখছেন তারা নিজেদের সম্পর্ক নিয়ে খুবই দায়িত্বশীল। পাশাপাশি কেউ তাদের অ’পছন্দ করুক, এমনটাও কখনো চান না তারা। তবে এই দাবিগু’লোর পেছনে বিজ্ঞানচেতনা কতটা রয়েছে তা নিয়ে সংশয়ের অবকাশ রয়েছে। ফলে বি’ষয়টিকে নিখাদ মজার জিনিস হিসেবে দেখাই বিচক্ষণতার পরিচয়।

Check Also

শ্বশুর বাড়িতে রানীর মত থাকে এই ৬ নামের মেয়েরা

নিজস্ব প্রতিবেদন: শ্বশুর বাড়িতে রানীর মত থাকে এই ৬ নামের মেয়েরা – মেয়ে হলে জন্মালে …