Breaking News

ফুটবল ইতিহাসের সেরা ৫টি মজার সেলিব্রেশন! যা দেখলে আপনি হাসতে বাধ্য ,রইলো ভাইলাল সেই ভিডিও

নিজস্ব প্রতিবেদন:পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় খেলা হচ্ছে ফুটবল। পৃথিবীতে কয়েক হাজারেরও বেশি খেলা থাকার পরেও ফুটবল কেন এত জনপ্রিয় তা নিশ্চয়ই আপনারা বুঝতে পারছেন। পৃথিবীতে হয়তো এমন কোন মানুষ নেই যে ফুটবল খেলা বোঝেনা কিংবা ফুটবল খেলা নিয়ে তার কোন আগ্রহ নেই। সারা বিশ্বে কোটি কোটি ফুটবল সমর্থক রয়েছে। প্রতিটি দেশের জাতীয় ফুটবল দল রয়েছে।

এই একটি খেলা যেখানে প্রায় প্রতিটি দেশ অংশগ্রহণ করে থাকে।বিশ্বকাপ চার বছর পরপর অনুষ্ঠিত হলেও ক্লাবের খেলা গুলো সারা বছর অনুষ্ঠিত হয়। ফুটবল সমর্থকরা সারা বছর ক্লাবের খেলা গুলো উপভোগ করে। এর মধ্যে রয়েছে বিভিন্ন দেশের লিগ ছাড়াও ক্লাব বিশ্বকাপ।পৃথিবীর সবচেয়ে বড় উৎসব কোনটি? তর্ক ছাড়াই যদি কোনো ব্যাপারে একমত হওয়া যায়, তাহলে সেটা অবশ্যই বিশ্বকাপ ফুটবল! ফুটবলের এই বিশ্বকাপ এসে আবার চলেও যাওয়ার পথে। বিদায় নিয়েছে অনেক দল, হাসিখুশির ফাঁকে উঁকি দিয়েছে কয়েক ফালি কান্নাও।

তবু বৈশ্বিক আনন্দের এই উৎসব হাসিরই উপলক্ষ্য হতেই পারে। বিশ্বকাপের মৌসুমে তাই ফুটবল নিয়ে এই ২৫টি কৌতুক পড়ুন আর হেসে উঠুন, আপন দুর্বলতায়!পটলা আর বিল্টুর মধ্যে কথা হচ্ছে—পটলা: জানিস, এবার আমরা দেশের মধ্যে সেরা ফুটবল দল হিসেবে বিবেচিত হব!বিল্টু: দেশে এত দল থাকতে তুই কী করে বুঝলি যে তোদের দলই সেরা হবে?পটলা: কারণ, আমরাই একমাত্র দল, যার বিপক্ষে এখন পর্যন্ত কোনো গোল হওয়ার রেকর্ড নেই।বিল্টু: তা এ পর্যন্ত কতটা ম্যাচ খেলেছিস তোরা?পটলা: এই তো দল গঠিত হয়েছে।

আসছে শনিবারই আমরা প্রথম ম্যাচ খেলব।স্থানীয় দলের খেলোয়াড় রঞ্জু ডাক্তারের কাছ থেকে এসে বাইরে এসে মুখ গোমড়া করে বসে আছে। এটা দেখে এক বন্ধু তাকে জিজ্ঞেস করল—বন্ধু: কী রে, কী হয়েছে? মুখ গোমড়া করে বসে আছিস কেন?রঞ্জু: আর বলিস না! ডাক্তারের কাছে গিয়েছিলাম।বন্ধু: তো হয়েছেটা কী, শুনি?রঞ্জু: ডাক্তার বলল, আমি নাকি আর ফুটবল খেলতে পারব না।বন্ধু: ডাক্তার ঠিকই তো বলেছে। আমার মনে হয় কি জানিস, ডাক্তার মনে হয় তোর খেলা দেখেই এ পরামর্শ দিয়েছেন।

স্কুলের ফুটবল খেলোয়াড়দের জার্সি বারবার চুরি হয়ে যাচ্ছে দেখে মহা চিন্তায় পড়ে গেলেন দলের কোচ। অনেক চিন্তাভাবনা করে চুরি রোধ করতে জার্সির পেছনে এবার লেখা হলো ‘মডেল স্কুলের জার্সি’। কিন্তু তারপরও জার্সি চুরি থামলো না।কোচ আবারও চিন্তাভাবনা করে নতুন জার্সি তৈরি করলেন। জার্সির পেছনে লিখলেন, ‘মডেল স্কুল থেকে চুরি করা জার্সি।’ এবার চুরি বন্ধ হয়ে গেল।খেলা দেখতে দেখতে এক দর্শক সরাসরি রেফারিকে উদ্দেশ করে অপমানজনক মন্তব্য করে বসলো।

পাশ থেকে রেফারি তা শুনতে পেয়ে একটু দূরে সরে দাঁড়ালেন। কিন্তু সেই দর্শক নাছোড়বান্দা। রেফারির দূরে সরে যাওয়া দেখে এবার বেশ চিৎকার করে রেফারিকে নিয়ে কটূক্তি করতে থাকল সেই দর্শক। রেফারি রেগে অগ্নিশর্মা হয়ে সেই দর্শকের কাছে এসে বললেন, ‘আরে ভাই, আপনি খেলা দেখতে এসেছেন, না মানুষকে বিরক্ত করতে এসেছেন, শুনি? আমি তো বিশ মিনিট ধরে দেখছি আপনি খেলা না দেখে বরং খেলায় গন্ডগোল ঘটাচ্ছেন।’‘কেন! আমিও তো দেখছি আপনি খেলায় দায়িত্ব পালন না করে বিশ মিনিট ধরে আমার দিকেই তাকিয়ে আছেন। আপনাকে তো রেফারি পদ থেকে বহিষ্কার করা উচিত।’ দর্শকের সোজা জবাব।

Check Also

ঈগলের ডিম খেয়ে ফেলায় মা ঈগল প্রতিশোধ নিতে এসে সাপের মুখ ছিড়ে ফেলল। এমন ভয়ংকর ভিডিও দেখে হতবাক নেটিজনরা। নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও

<strong>নিজস্ব প্রতিবেদন:</strong>ঈগল একপ্রকার বৃহৎ আকার, শক্তিধর, দক্ষ শিকারি পাখি। ঈগল সাধারণত বনে বা ঘন জঙ্গলে …