Breaking News

বড়শি দিয়ে অভিনব পদ্ধতিতে মাছ শিকার মুহূর্তেই ভাইরাল ভিডিও ইন্টারনেটে।

নিজস্ব প্রতিবেদন: প্রাচীনকাল থেকে মানুষ তাদের খাদ্য তালিকায় অন্যতম গুরুত্বপূর্ণ হিসেবে মাছ কে খেয়ে আসছে। মাছ এমন একটি খাবার যেটা খেতে ছোট থেকে বড় সকলেই পছন্দ করে। মাছে অনীহা এমন লোক খুব কম ই আছে। তারপর ও মাছ আমাদের সকল কিছুর সাথে মিশে আছে। মাছের হরেক রকম রেসিপির মধ্যে গ্রামীণ রান্না গুলো বেশ জনপ্রিয়। অনেকেই আবার মাছ এতটা পছন্দ না করলেও মাছ ধরাকে বেশি পছন্দের মনে করে।

অনেকই শখের বশে মাছ ধরে থাকে। মাছ ধরতে সবথেকে বেশি দরকার হয় ধোর্য ধরার। যার সহন ক্ষমতা কম বা বেশি সময় বসে কাটানো কষ্টসাধ্য তাদের কাছে মাছ ধরা টা একটু বেশি কঠিন। মাছ ধরার নানান কৌশল রয়েছে। অবস্থান ভেদে বিভিন্ন জায়গায় বিভিন্ন রকমের মাছ ধরার কৌশল দেখা যায়। এর মধ্যে কিছু কিছু পদ্ধতি আবার একটু বেশি দেখা যায়। প্রায় সব দেশেই বড়শি দিয়ে মাছ ধরার প্রচলনটি দেখা যায়।

সময় পেলেই মানুষ বড়শি নিয়ে বসে পড়ে মাছ ধরতে। এতে যেমন সময় কেটে যায় তেমনি মাছ ধরার অনাবিল আনন্দ ও পাওয়া যায়। যুগের ক্রমবিকাশের ধরায় পৃথিবী উন্নতির সর্বোচ্চ শিখরে । সব থেকে বেশি এর জন্য প্রভাব ফেলেছে সোশ্যাল মিডিয়া। যেকোনো ধরনের সংবাদ হোক বা চলমান পরিস্থিতি হোক না কেনো সবার আগে সেটা আমরা সোশ্যাল মিডিয়া থেকে জানতে পারি। নানান ধরনের ভিডিও মাঝে মাঝে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় ।

যা অল্প সময়ের মধ্যে প্রচুর আলোচনার জন্ম দেয়। মাঝে মাঝে আবার উল্টোটাও দেখা যায়। কিছু কিছু ক্ষেত্রে প্রচুর সমালোচিত হয়। এই আলোচনা ,সমালোচনা কে ঘিরেই সোশ্যাল মিডিয়া। শুধু মানুষের কর্মকাণ্ড নয় অনেক সময় এই মাছ ধরার ভিডিও গুলো সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সাড়া ফেলে দেয়। এমনি একটি ভিডিও সম্প্রতি ব্যাপক পরিমাণ ভাইরাল হয়। যা মুহূর্তের মধ্যে নেটিজেনদের কাছে অনেক সাড়া পায়।

সকলে নানান ধরনের মন্তব্য করতে থাকে। এতে দেখা যায় একটি লোক কিভাবে বড়শি দিয়ে মাছ শিকার করছে। এটাও বোঝা যায় ভাগ্যে থাকলে আর ধরযো থাকলে সব সম্ভব। ভিডিওটিতে দেখা যায়, একটি লোক একটি ছোট খালের পাশে বসে মাছ ধরছে। আমরা জানি নতুন পানিতে মাছ বেশি আসে। একই সাথে মাছ বেশি ও ধরা পরে। ঠিক এই ধারণা অনুযায়ী লোকটি বড়শি দিয়ে মাছ ধরছিলো ।

একটু পর পর ই মাছ ধরা পরছিলো। মূলত যখন মাছের প্রিয় খাবার দেয়া যায় তখন মাছ সেটির ঘ্রাণ এ চলে আসে এভাবে মাছ ধরা যায়। এছাড়া বড়শি দিয়ে মাছ ধরতে গেলে বড়শি টান দেয়ার ও একটা ব্যাপার থাকে। সময় মতো বর্শি টানতে পারলে মাছ সহজেই ধরা পড়ে। এই ভিডিওটি অনেক সৌখিন মাছ ধরতে পছন্দ করে তাদের কাছে ব্যাপক আলোচিত হয়। সকলেই নানান মন্তব্য করতে থাকে।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

সমুদ্রে গটলো এক বিরল ঘটনা জেলেদের জালে দরা পরলো টুনা মাছের এক বিশাল জাক । ৫মিনিটে বড়ে গেলো সব গোলা নৈাকা ভাইরল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:আমরা অনেকেই মাছ ধরতে খুব পছন্দ করি। বাঙ্গালীদের মধ্যে অনেকেপেশা আবার অনেকের নেশাও বটে। …