Breaking News

বনের ক্ষুদ্র চিতা যখন বনের রাজা হয়ে বড় বড় প্রাণী দের সাথে রাজত্ব করে।নেটপাড়ায় তুমুল ভাইরাল ভিডিও।

পৃথিবীতে রয়েছে লক্ষ লক্ষ প্রজাতির প্রাণী। এসব প্রাণীর বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় খাদ্যের পরিমাণ পরিমিত। তাই প্রতিটি প্রাণীকে লড়াই করে বেঁচে থাকতে হয়। শুধু মানুষ নয় জীবজগতের অন্যান্য প্রাণী কেউ খাদ্যের জন্য লড়াই করে টিকে থাকতে হয়। বড় প্রাণী ছোট প্রাণীকে খাবে এবং খাদ্য শৃংখল এর ভারসাম্য রক্ষা করবে এটাই পরিবেশের নিয়ম।

পশুপাখির খাদ্যের জন্য এসব লড়াইয়ের দৃশ্য আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে হাচিতাবাঘ প্রজাতির একটি অত্যন্ত দ্রুত এবং চালাক এবং হিংস্র প্রাণী। চিতাবাঘ সাধারণত জঙ্গলে থাকতে ভালোবাসি তবে জঙ্গলে পাশাপাশি এলাকা আছে সেখানে ঘন ঘন জনবসতিপূর্ণ এলাকায় চিতাবাঘ মাঝে মাঝেই লুকিয়ে পড়ে।

এর ফলে বিপাকে পড়তে হয় তাদেরকে বিভিন্ন ধরনেরগবাদিপশুকে আক্রমণ করে খেয়ে ফেলি আর কোন মানুষ তো বলাই বাহুল্য আক্রমণ করে থাকে। আমাদের এই পৃথিবীতে বেঁচে থাকার জন্য প্রতিটি প্রাণীর খাদ্যের প্রয়োজন। বৈচিত্র্যময়রহামেশাই দেখতে পাচ্ছি। সম্প্রতি দেখা গেল আরো একবার। প্রকৃতিকে জানার আগ্রহ মানুষের সে আদিম কাল থেকেই।

এজন্যই মানুষ কাজের ফাঁকে ছুটি পেলে ছুটে যায় বন-জঙ্গলে সেখানকার রোমাঞ্চকর নানা ঘটনা উপভোগ করার জন্য। সেখানে এমন কিছু ঘটনা ঘটে যা খুবই অতুলনীয় এবং বিরল।পর্যটকেরা সে সকল ঘটনা ক্যামেরাবন্দি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম আমাদের মাঝে খুবই জনপ্রিয়।

গ্রামের ঘরে বাঘ চলে আসা এক ধরণের ঘটনাও সুন্দরবন এলাকা জুড়ে প্রায় সময় শোনা যায় কিন্তু এ ধরনের ঘটনা শহরাঞ্চলে বা অন্যান্য পৃথিবীর মানুষের কাছে একটি বিরল ঘটনা কারণ চিতাবাঘ খুবই ভয়ঙ্কর এবং হিংস্র প্রাণী যারা পড়বে তারা নির্ঘাত মৃত্যু হবে এটাই সত্য। কিন্তু এই বাঘ যখন মানুষের মধ্যে এসে সবকিছু লন্ডভন্ড করে দেয় এবং মানুষের প্রাণ কে বিপন্ন করে তোলে তখন মানুষ প্রচন্ড ভয় পেয়ে যায়।

আর এই ভিডিওটি যখন নেট দুনিয়া ছেড়ে দেওয়া হয় তখন মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলে দেয়।কারণ এ ধরনের ভিডিও মানুষ দেখে ভয়ে আতঙ্কিত আশ্চর্যজনক হয়ে পড়ে। কারণ এ ধরনের ঘটনার সাথে ঘটে তারাই শুধু বুঝতে পারে কোন ধরনের ঘটনা কতটুকু ভয়ংকর হতে পারে কিন্তু নেট দুনিয়া ছেড়ে দেওয়ার মানুষ। যখন এ ধরনের ঘটনা দেখতে পায় এবং নিজের মধ্যে অনুভব করতে পারে।

যে এটি আসলে খুবই ভয়ঙ্কর তখনই এই ধরনের ভিডিও মানুষ কি সর্তকতা করানোর জন্য অথবা বিনোদন দেওয়ার জন্য হলেও সকলের মাঝে দ্রুত পরিমাণে ভাইরাল হয়ে যায়। এসব সামাজিক যোগাযোগ মাধ্যমের মিলিয়ন মিলিয়ন ব্যবহারকারী। ফলে পর্যটকদের শেয়ার করা পশু পাখির এসকল ভিডিও খুব দ্রুতগতিতে ভাইরাল হয়ে যায় কেননা এসব বিরল।

ঠিক তেমনি একটি পশু পাখির লড়াই এর ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব এ।আমরা সকলে জানি বনের রাজা সিংহ। কিন্তু বনের রাজা যখন চিতাবাঘ হয়ে যায়। তখন অন্যান্য প্রাণীরা বিড়ালের মত থাকতে হয়। আমরা সম্প্রতি এই ভিডিওতে দেখতে পাচ্ছি চিতাবাঘ একাই লড়াই যাচ্ছে সকল প্রাণীর বিরুদ্ধে। প্রথমে আমরা একটি হাতির সাথে তার জগরা হতে থাকে সে হাতির বাচ্চা কে স্বীকার করতে চায় কিন্তু হাতির বাচ্চার মা সাথে থাকার কারণে শে সহজে সে বাচ্চাটাকে স্বীকার করতে পারলো না।

কিন্তু কিছুক্ষণ পর ভিডিওতে দেখতে পারলাম সে চিতাবাঘ টি ক্ষুধার তাড়নায় কয়েকটি হরিণকে দৌড়াতে শুরু করলো এবং শেষ পর্যন্ত হরিণকে শিকার করে ফেলল। আমরা এরকম ভিডিও দৈনন্দিন জীবনে দেখতে পারি।চিতাবাঘ এত শান্ত প্রাণী নয় এরা খুব হিংস্র মাংসাশী প্রাণীর তারা মানুষকে কোন প্রাণীকে পেলেই তারা মেরে ফেলে এবং তাদেরকে ভোগ করে থাকে।আপনারা যদি নেট দুনিয়ায় ভাইরাল হওয়া এই দুর্ধর্ষ কর ভিডিওটি দেখতে চান তাহলে আমাদের এই ভিডিওটি দেখে নিন।

Check Also

ডুবায় পড়ে থাকা খড়ের স্তূপ সরাতেই লংকা কান্ড! লুকিয়ে ছিল মাগুর ও পুটি মাছের ঝাক, সেকেন্ডের মধ্যেই বদলে গেল যুবকের ভাগ্য! ভাইরাল সেই ভিডিও

নিজস্ব প্রতিবেদন:কখন কি নিজের হাতে মাছ ধরেছেন? আপনি চাইলেই মাছ ধরতে পারবেন না মাছ ধরার …