Breaking News

বনে উ,ঠ পাখিকে হানা দিল চি,তার দল, শেষ পর্যন্ত তিন চি,তা বা,ঘ মিলে উ,ঠ পাখিটিকে ধরতে সক্ষ,ম হল, চি,তা আর উ,ঠ পাখির ভিডিওটি তুমুল ভাইরাল।

নিজস্ব প্রতিবেদন: পৃথিবীতে দ্রু,তগামী এবং শক্তি,শালী প্রা,ণীদের মধ্যে সবার শীর্ষে রয়েছে চি,তা । চি,তা তার আকারের তুলনায় অনেক শ,ক্তিশা,লী হয়ে থাকে। চি,তা বিড়া,ল শ্রেণীর অন্ত,র্ভুক্ত একটি প্রা,ণী। সমতল এবং পাহাড়ি বনভূ,মিতে এদের বসবাস। এদের মধ্যে কিছু কিছু প্রজা,তি আছে যারা একা চলাচল করে। এরাই বনে রা,জত্ব করে।পৃথিবীর কিছু কিছু অঞ্চ,লে এদের বসবাস। পৃথিবীতে যত প্রা,ণী আছে সবচাইতে দ্রু,তগামী হচ্ছে এরা।

এদের দ্রুতগতির দৌড় তখনই দেখা যায় যখন এরা ক্ষুদার্ত অবস্থায় বিভিন্ন শি,কারের পেছনে ছুটে। সমতল এবং পাহাড়ি পাহাড়ি বনা,ঞ্চলে বসবাস করে। তবে কিছু কিছু প্র,জাতি সমতল ভূমি হিং,স্রবেশি লক্ষ্য করা যায়। এরা অন্য কোনো প্রা,ণীকে ভ,য় পায় না। বিশাল আকৃতির হাতিকেও এরা ভয় পায় না।শি,কারির দক্ষতার দিক দিয়ে এরা খুব পারদর্শী। জানোয়ারের পরিচয় তার হিং,স্রতার মাধ্যমে। আর চি,তা হচ্ছে সবচেয়ে বেশি হিং,স্র প্রাণী।

আমাদের দেশের বিভিন্ন বন অঞ্চলেও এদের দেখা মিলে। অনেক সময় এরা বিভিন্ন লোকালয়ে প্রবেশ করে ফেলে। লোকালয় রাতের বেলা শি,কারের সন্ধানে প্রবেশ করলে পরে রাস্তায় ভুলে গিয়ে রাতারাতি বের হতে না পারলে বিভিন্ন জায়গায় লুকিয়ে থাকে। এবং বিভিন্ন পোষা প্রাণী ও মানুষের উপর মাঝেমাঝে আ,ক্র,মণ করে বসে। এ ধরনের অনেক ভিডিও ইন্টারনেটে সচরাচর পাওয়া যায়।

আজকের এই ভিডিওটিতে চি,তার কিছু শি,কারের ভিডিও ধারণ করা হয়েছে। এদের শি,কার করার দৃশ্য অনেক ইন্টা,রে,স্টিং হয়ে থাকে। ভিডিওটিতে কিছু ক্ষু,ধার্ত চি,তা বিভিন্ন শি,কারের পেছনে ছুটে বেড়ায়। চি,তা দ্রু,তগামী প্রাণী হওয়ায় দেশের পেছনে বেশিক্ষণ ছুটতে হয় না। তবে মাঝে মাঝে বিভিন্ন দ্রুতগামী শিকার গুলোও দৌড়ে চি,তার নাগালের বাইরে চলে যায়। ভিডিওটিতে চি,তাকে হরিণ, বন্য শু,য়োর. উ,টপাখি. খরগোশ ইত্যাদির পিছনে দৌড়ার চিত্র ধারণ করা হয়েছে।

উ,টপাখি কি তার চেয়েও অনেক বড় আকৃতির একটি প্রা,ণী। কিন্তু উট,পাখির দৌড়ের গতি কম হওয়ায় খুব সহজেই চি,তা উট পাখিটিকে ধরে ফেলে ।চি,তা গুলো শি,কার করার জন্য দূর থেকে বিভিন্ন প্রা,ণী কে লক্ষ্য করে। এবং তারা ধীরে ধীরে নিচু হয়ে আস্তে আস্তে লুকিয়ে শি,কারের খুব কাছে চলে যায়। এবং সুযোগ বুঝে শি,কার এর উপর আ,ক্র,মণ করে। তবে ,শি,কারের ক্ষেত্রে হরিণকে ধরতে চি,তার খুব কষ্ট হয়। কেননা হরিণও খুব দ্রুতগামী একটি প্রাণী।

বেশিরভাগ সময় হরিণ চি,তার হাত থেকে খুব সহজেই বেঁচে যায়। মাঝেমধ্যে হরিণ কিংবা বিভিন্ন শিকারি প্রা,ণীরা দলবদ্ধ ভাবে উল্টো চি,তার উপর আ,ক্রমণ করে বসে। দলবদ্ধ ভাবে আ,ক্রমণ করার ফলে চি,তা মাঝেমধ্যে পিছু হটতে হয়। তবে বেশিরভাগ সময় হরিণ এদেরকে উল্টো আ,ক্রমণ করে বসে। কেননা হরিণের লম্বা সিং থাকায় এরা যখন দলবদ্ধ ভাবে আ,ক্রমণ করে তখন চি,তা প্রাণ বাঁচানোর জন্য উল্টো দৌড়ে পালায়।

তবে আজকের এই ভিডিওটিতে চি,তার বিভিন্ন শি,কারের পেছনে দৌড়ে শি,কার গুলোকে ধরতে সক্ষম হওয়ার ভিডিও ধারণ করা হয়েছে। এই ভিডিওটি দেখলেই বুঝা যায় যে চি,তা পৃথিবীর সবচাইতে দ্রুতগামী প্রাণী দের মধ্যে একটি। বর্তমানে ইউটিউবে আমরা এ ধরনের ভিডিও সচরাচরই দেখে থাকি। চি,তার দ্রুতগামীতা এবং শি,কার করার কৌশ,ল দেখতে হলে অবশ্যই ভিডিওটি দেখতে পারেন

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

সমুদ্রে গটলো এক বিরল ঘটনা জেলেদের জালে দরা পরলো টুনা মাছের এক বিশাল জাক । ৫মিনিটে বড়ে গেলো সব গোলা নৈাকা ভাইরল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:আমরা অনেকেই মাছ ধরতে খুব পছন্দ করি। বাঙ্গালীদের মধ্যে অনেকেপেশা আবার অনেকের নেশাও বটে। …